Home /News /sports /
Neeraj Chopra wins silver: গর্বের নাম নীরজ! বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন নীরজ চোপড়া

Neeraj Chopra wins silver: গর্বের নাম নীরজ! বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন নীরজ চোপড়া

Neeraj Chopra

Neeraj Chopra

World Athletics Championships 2022 Final: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন নীরজ চোপড়া।

  • Share this:

    ৮৮.১৩ মিটার জ্যাভলিন নিক্ষেপ! ওরেগনে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পুরুষদের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে রুপো জিতেলেন ভারতের নীরজ চোপড়া! চতুর্থবারের চেষ্টায় রুপোর পদক ঝুলিতে ভরেছেন নীরজ। ৯০.৫৪ মিটারের সেরা থ্রো করে সোনা জিতেছেন গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স। পিটার্স তাঁর প্রথম প্রচেষ্টায় ৯০.২১ মিটার থ্রো করেন এবং দ্বিতীয় প্রচেষ্টায় ৯০.৪৬মি। ষষ্ঠ প্রচেষ্টায় সেরা থ্রো হয় তাঁর। চেক প্রজাতন্ত্রের জ্যাকুব ভাদলেজ ৮৮.০৯ মিটারের সেরা থ্রোতে ব্রোঞ্জ জিতেছেন। জার্মানির জুলিয়ান ওয়েবার ৮৬.৮৬ মিটারের প্রচেষ্টায় চতুর্থ স্থানে রয়েছেন। ২০০৩ সালে ব্রোঞ্জ জিতেছিলেন লং জাম্পার অঞ্জু ববি জর্জ। তারপরে নীরজ চোপড়াই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় ভারতীয় এবং প্রথম পুরুষ হিসেবে পদক জিতলেন।

    আরও পড়ুন- কোভিড প্রতিরোধে ভূমিকা নিতে পারে ন্যাসাল স্প্রে এবং ন্যাসাল ভ্যাকসিন : সমীক্ষা

    রবিবার ফাউল থ্রো দিয়েই শুরু করেন নীরজ এবং তারপরে দ্বিতীয় চেষ্টায় ৮২.৩৯ মিটার, তৃতীয় প্রচেষ্টায় ৮৬.৩৭ মিটার জ্যাভলিন নিক্ষেপ করেন। তখনও নিশ্চিত নয় ভারতের পদকজয়। চতুর্থ চেষ্টায় ৮৮.১৩ মিটার থ্রো করেন নীরজ। পঞ্চম এবং ষষ্ঠ প্রচেষ্টা ছিল ফাউল থ্রো।

    গ্রুপ A কোয়ালিফিকেশন রাউন্ডের শীর্ষে ছিলেন নীরজ চোপড়া। শুধু নীরজ নন, ভারতের রোহিত যাদব ৭৮.৭২ মিটারের সেরা থ্রো করে দশম স্থানে রয়েছেন।

    আরও পড়ুন- গোয়াতে বেআইনি বার চালান স্মৃতি ইরানির কন্যা! কংগ্রেসের অভিযোগে ক্ষুব্ধ মন্ত্রী

    নীরজ চোপড়া গত বছর টোকিও অলিম্পিকে ভারতীয় অ্যাথলেটিক্সে প্রথম সোনা জিতেছিলেন। ২০০৮ বেইজিং গেমসে শুটার অভিনব বিন্দ্রার পরে তিনিই দ্বিতীয় ভারতীয় হিসেবে সোনা জেতেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Neeraj Chopra

    পরবর্তী খবর