Home /News /sports /
Neeraj Chopra: 'কতদিন ও বাড়ি আসেনি', ছেলের পথ চেয়ে বসে পদকজয়ী নীরজ চোপড়ার মা

Neeraj Chopra: 'কতদিন ও বাড়ি আসেনি', ছেলের পথ চেয়ে বসে পদকজয়ী নীরজ চোপড়ার মা

Neeraj Chopra: চ্যাম্পিয়ন হওয়া তো আর সহজ নয়! নীরজ কত ত্যাগ করেছেন জানুন।

  • Share this:

    পানিপথ: অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়া দেশবাসীকে আরও একবার গর্বিত করেছেন। তিনি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে 88.13 মিটার জ্যাভলিন নিক্ষেপ করে দেশের হয়ে রুপোর পদক জিতেছেন।

    ভারত ১৯ বছর পর বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ট্র্যাক এবং ফিল্ড ইভেন্টে আবার পদক জিতেছে। নীরজ চোপড়ার আগে অঞ্জু ববি জর্জ ২০০৩ সালে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লং জাম্প ইভেন্টে তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

    আরও পড়ুন- Neeraj Chopra: ইতিহাসে নীরজ চোপড়া, বিশ্ব অ্যাথলেটিক্স মিটের পদকের পর এবার কমনওয়েলথ গেমসে নজর

    নীরজ চোপড়ার কৃতিত্বে তাঁর পরিবার গর্বিত। নিউজ 18-এর সঙ্গে আলাপচারিতায় তাঁর মা বলেছেন, 'আমরা আগেই আশা করেছিলাম ও পদক জিতবে। আমরা খুব খুশি। অনেক দিন বাড়ি ফেরেনি ও। নীরজ এখন এলে ওকে স্বাগত জানাতে ভালো খাবার তৈরি করব। আমরা খুবই আনন্দিত যে ও কঠোর পরিশ্রমের ফল পেয়েছে। আমরা নিশ্চিত ছিলাম ও এই ইভেন্টে পদক জিতবে। নীরজ দেশের সন্তান।

    প্রথম থ্রো- ফাউল দ্বিতীয় থ্রো- 82.39 মি তৃতীয় থ্রো- 86.37 মি ৪র্থ থ্রো- ৮৮.১৩মি পঞ্চম থ্রো- ফাউল ষষ্ঠ থ্রো- ফাউল

    নীরজ 88.39 মিটার জ্যাভলিন নিক্ষেপ করে ওই ইভেন্টের বাছাইপর্বের সময় প্রথম প্রচেষ্টায় বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২ ফাইনালে জায়গা নিশ্চিত করেছিলেন। কোয়ালিফিকেশন গ্রুপ-এ-তে তিনি প্রথম হন। সার্বিকভাবে দ্বিতীয় হয়েছিলেন। তিনি তাঁর প্রথম তিনটি প্রচেষ্টায় 86 মিটার সর্বাধিক জ্যাভলিন নিক্ষেপ করেছিলেন। ছিলেন চতুর্থ স্থানে।

    নীরজ জমকালো প্রত্যাবর্তন করে চতুর্থ প্রয়াসে পদক তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন। 88. 13 মিটার দূরে জ্যাভেলিন থ্রো করেন তিনি। গ্রেনাডার বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্স এই ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন। তিনি 90.46 মিটার জ্যাভলিন নিক্ষেপ করেন।

    নীরজ গত বছর টোকিও অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিলেন। ১২০ বছর পর ভারতের অ্যাথলিট হিসেবে তিনি অলিম্পিকের ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে পদক জেতেন।

    আরও পড়ুন- Neeraj Chopra wins silver: গর্বের নাম নীরজ! বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো 

    এবার তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোর পদক জিতে নিজের এবং দেশের জন্য আরও একটি গর্বের মুহূর্ত অর্জন করেছেন। নীরজের আগে কোনো এশিয়ান খেলোয়াড় অলিম্পিকে জ্যাভলিন থ্রোৃতে পদক জেতেনি। নীরজ বিশ্ব চ্যাম্পিয়নশিপে জ্যাভলিন থ্রো ইভেন্টে প্রথম এশিয়ান খেলোয়াড়ও হয়েছেন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Neeraj Chopra

    পরবর্তী খবর