Home /News /sports /
Neeraj Chopra : ফিনল্যান্ডে রেকর্ড তৈরি করেও অল্পের জন্য সোনা হাতছাড়া নীরজ চোপড়ার

Neeraj Chopra : ফিনল্যান্ডে রেকর্ড তৈরি করেও অল্পের জন্য সোনা হাতছাড়া নীরজ চোপড়ার

ফিনল্যান্ডে সোনা হাতছাড়া নীরজের

ফিনল্যান্ডে সোনা হাতছাড়া নীরজের

Neeraj Chopra misses gold medal at Paavo Nurmi Games in Finland. ফিনল্যান্ডে রেকর্ড তৈরি করেও অল্পের জন্য সোনা হাতছাড়া নীরজ চোপড়ার

  • Share this:

    #হেলসিংকি: টোকিও অলিম্পিকে তিনি সমগ্র ভারতবাসীকে গর্বিত করেছিলেন। নীরজ চোপড়ার স্বর্ণপদক জয় ছিল গোটা দেশের কাছে গর্বের ব্যাপার। কিন্তু হরিয়ানার অ্যাথলিট জানিয়ে দিয়েছিলেন টোকিও অলিম্পিক নিয়ে আর ভাবতে চান না। দেশের হয়ে আরও সোনা জয় তার আগামী দিনের একমাত্র লক্ষ্য। গত কয়েক মাস ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের চুলা ভিস্টায় ট্রেনিং করেছিলেন তিনি। ১৪ কেজি ওজন কমিয়েছিলেন সঠিক শেপে আসার জন্য।

    ফর্ম অব্যাহত। টোকিয়ো অলিম্পিক্সের পর ময়দানে নেমেই রেকর্ড গড়লেন নীরজ চোপড়া। পাভো নুর্মি গেমসে অংশগ্রহন করেছিলেন ভারতের এই জ্যাভলিন থ্রোয়ার। সেখানেও রেকর্ড গড়েছেন তিনি। জ্যাভলিন থ্রোয়িংয়ে প্রথম রাউন্ডে ৮৬.৯২ মিটার ছোড়েন নীরজ। সেই রাউন্ডে সবাইকে ছাপিয়ে শীর্ষে ওঠেন তিনি। দ্বিতীয় রাউন্ডে নীরজ ৮৯.৩০ মিটার ছুড়ে নিজের অলিম্পিক্সের রেকর্ড ভেঙে দেন নীরজ চোপড়া।

    কিন্তু এতে সোনা জয় হয়নি তাঁর। কারণ নীরজের রেকর্ড ভেঙে ৮৯.৮৩ মিটার জ্যাভলিন ছোড়েন ফিনল্যান্ডের অলিভার হেল্যান্ডার। আর তাতেই অল্পের জন্য সোনা হাত ছাড়া হয় নীরজের। তৃতীয় রাউন্ডে ফাউল থ্রো করে অনেকটা পিছিয়ে যান নীরজ। তাই সোনা নয় পাভো নুর্মি গেমসে দ্বিতীয় হয়ে রুপো জেতেন নীরজ।

    যদিও ৮৯.৩০ মিটার দূরত্বে জ্যাভলিন ছুড়ে জাতীয় স্তরে রেকর্ড গড়েছেন নীরজ। তবে নীরজ রুপো জিতলেও হতাশ হতে নারাজ। স্পষ্ট জানিয়েছেন জার্মান কোচের সঙ্গে বিশেষ ট্রেনিং চলছে তার। পরের মাসে পথে চলা বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জয় তার আসল টার্গেট।

    মাঝের এই সময়টার মধ্যে নিজের থ্রো ৯০ মিটারে নিয়ে যাওয়া তার আসল টার্গেট। তিনি আশাবাদী ভারতের হয়ে কমনওয়েলথ গেমস এবং প্যারিস অলিম্পিকে ভাল কিছু করবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Neeraj Chopra

    পরবর্তী খবর