Home /News /sports /
ICC T20 World Cup : টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বাংলার বিরুদ্ধে ম্যাচ খেলবে আফ্রিকার এই দেশ

ICC T20 World Cup : টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বাংলার বিরুদ্ধে ম্যাচ খেলবে আফ্রিকার এই দেশ

সাম্প্রতিক সময়ে কোনও দেশের প্রধান দলের বিরুদ্ধে এরকম প্রস্তুতি ম্যাচ বাংলা খেলেছে বলে মনে করতে পারছেন না সিএবি কর্তারা

সাম্প্রতিক সময়ে কোনও দেশের প্রধান দলের বিরুদ্ধে এরকম প্রস্তুতি ম্যাচ বাংলা খেলেছে বলে মনে করতে পারছেন না সিএবি কর্তারা

ICC T20 World Cup :সেপ্টেম্বর মাসের শুরুতে নামিবিয়া সফরে যাচ্ছে বাংলা ক্রিকেট দল

  • Share this:

কলকাতা : টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চলা নামিবিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলা দল । বলা ভালো, বাংলার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করবে আফ্রিকার এই দেশ । নামিবিয়ার বিরুদ্ধে সেপ্টেম্বর মাসে বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলা দল । টি-টোয়েন্টি ফরম্যাটে প্রস্তুতি ম্যাচগুলো হবে । সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে নামিবিয়া সফরে যাবে বাংলা ক্রিকেট দল।

অনুষ্টুপ মজুমদারদের এই সফরে মোট ক’টি প্রস্তুতি ম্যাচ খেলা হবে তা এখনও চূড়ান্ত নয় । তবে আফ্রিকার এই দেশের সফরের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত । বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নামিবিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বিসিসিআইয়ের কাছে কয়েকটি ম্যাচ আয়োজনের প্রস্তাব আসে। বোর্ড মারফত প্রস্তাব এসে পৌঁছায় সিএবি-তে। সিএবি কর্তারা রাজি হয়ে যান বাংলা দল নিয়ে নামিবিয়া সফরের জন্য । সাম্প্রতিক সময়ে কোনও দেশের প্রধান দলের বিরুদ্ধে এরকম প্রস্তুতি ম্যাচ বাংলা খেলেছে বলে মনে করতে পারছেন না সিএবি কর্তারা।

আরও পড়ুন :  ক্রীড়াক্ষেত্রে বড়সড় পদক্ষেপ! সাউথ আফ্রিকার টি-২০ লিগের ফ্র্যাঞ্চাইজি কিনল রিলায়েন্স

বাংলা দলের নামিবিয়া সফরের খবরে শিলমোহর দেন সভাপতি অভিষেক ডালমিয়া । তিনি জানান, '"নামিবিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে। বিশ্বকাপের আগে কয়েকটা প্রস্তুতি ম্যাচ খেলতে আগ্রহী তারা। সেই কারণেই আমাদের সঙ্গে যোগাযোগ হয়েছে। বাংলা দল নামিবিয়া গিয়ে কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। দিন কয়েকের মধ্যেই ম্যাচের তারিখগুলো চূড়ান্ত হয়ে যাবে৷’’

আরও পড়ুন : বিরাট, রোহিতদের পেছনে ফেলে আইসিসির তালিকায় দাপট পাকিস্তান, বাংলাদেশের

বুধবার বৈঠক করেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, যুগ্মসচিব দেবব্রত দাস, কোষাধ্যক্ষ দেবাশিস গঙ্গোপাধ্যায়-সহ বঙ্গ ক্রিকেটের শীর্ষকর্তারা । সেই বৈঠকেই নামিবিয়া সফরের বিষয়টি চূড়ান্ত হয় । সিএবির তরফে বলা হয়েছে, সম্পূর্ণ শক্তিশালী দল নিয়ে সফরে বাংলা দল যাবে । শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের গ্রুপে ছিল নামিবিয়া । নক আউট পর্বে উঠতে না পারলেও টুর্নামেন্টের প্রাথমিক পর্যায়ে এবং মূল পর্বে ভারত, পাকিস্তানের মতো দলের বিরুদ্ধে যথেষ্ট আকর্ষণীয় পারফরম্যান্স করে দেশটি ।

সাম্প্রতিক সময়ে কোনও দেশের প্রধান দলের বিরুদ্ধে এরকম প্রস্তুতি ম্যাচ বাংলা খেলেছে বলে মনে করতে পারছেন না সিএবি কর্তারা সাম্প্রতিক সময়ে কোনও দেশের প্রধান দলের বিরুদ্ধে এরকম প্রস্তুতি ম্যাচ বাংলা খেলেছে বলে মনে করতে পারছেন না সিএবি কর্তারা

এই সফর থেকে বাংলা ক্রিকেটের উন্নতি হবে বলেই মনে করছেন সিএবি কর্তারা । অভিজ্ঞতা বাড়বে বলে মনে করছেন ক্রিকেটাররা ।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: CAB, Cricket, ICC, ICC T20 World Cup

পরবর্তী খবর