corona virus btn
corona virus btn
Loading

‘না কেউ ছিল, না কেউ হবে তোমার মতো...’ ধোনিকে স্যালুট ক্রিকেট বিশ্বের

‘না কেউ ছিল, না কেউ হবে তোমার মতো...’ ধোনিকে স্যালুট ক্রিকেট বিশ্বের
File Photo

নিজস্ব সেই ‘মাহি’ ভঙ্গিতেই নিঃশব্দে অবসর ঘোষণা করে দিলেন মহেন্দ্র সিং ধোনি।

  • Share this:

#কলকাতা:  ১৫ বছরের দীর্ঘ ক্রিকেট কেরিয়ারের ইতি ১৫ই অগাস্টে। নিজের অবসরের জল্পনা নিয়ে মুখ খোলেননি কখনও। স্বাধীনতা দিবসে আচমকাই হেলিকপ্টার শট। গুডবাই আন্তর্জাতিক ক্রিকেট। শনিবার সন্ধে ৭টা ২৯ মিনিটে ইনস্টাগ্রামে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা মহেন্দ্র সিং ধোনির।

স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানালেন মহেন্দ্র সিং ধোনি। ইনস্টাগ্রামে চমক দিয়ে অবসর ঘোষণা মাহির। তবে চেন্নাই সুপারকিংসের হয়ে আইপিএল খেলবেন ধোনি। ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক এবং ক্রিকেটারের কোনও বিদায়ী ম্যাচ না খেলেই আচমকা অবসর ঘোষণায় স্বভাবতই মন খারাপ ক্রিকেটপ্রেমীদের ৷ জাতীয় দলের জার্সি গায়ে আর কখনও মাঠে দেখা যাবে না  এমএসডি-কে ৷

ধোনির অবসর ঘোষণায় একদিকে যেমন ভক্তদের চোখে জল, অন্য দিকে তাঁর দীর্ঘ ক্রিকেটজীবনকে কুর্নিশ জানিয়েছেন তাঁর অগ্রজ-অনুজরা। ট্যুইটারে একের পর এক বিদায়ী অভিবাদন। এ দিন তাঁকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেছেন সচিন তেন্ডুলকর। শনিবার সন্ধেয় সচিন ট্যুইটারে লেখেন, "Your contribution to Indian cricket has been immense, @msdhoni," অর্থাৎ, " ধোনি, ভারতীয় ক্রিকেটের জন্যে তোমার অবদান অপরিসীম।"

ক্যাপ্টেন কুলের আচমকা অবসর ঘোষণায় আবেগপ্রবণ কোহলি সোশ্যাল মিডিয়ায় উজাড় করে দিলেন তাঁর হৃদয় ৷ ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের ব্যাটন তাঁর হাতে তুলে দিয়েছিলেন যে সতীর্থ, তাঁর বিদায়ে মন খারাপ বিরাটের ৷ কোহলি-ধোনি এই অসামান্য জুটির ক্যামেরাবন্দি একের পর এক মুহূর্ত শেয়ার করে ভারতীয় অধিনায়ক তাঁর ক্যাপ্টেন কুল-এর জন্য লিখলেন, ‘‘সব ক্রিকেটারকেই একদিন না একদিন সফর শেষ করতেই হয়, তবু এত কাছ থেকে যাকে দেখেছি, সে যখন এই সিদ্ধান্ত ঘোষণা করে তখন তো আরও বেশি মন খারাপ হয় ৷’’

ইরফান পাঠান থেকে গৌতম গম্ভীর, কৃষ্ণমাচারি শ্রীকান্ত থেকে ব্র্যাড হগ ৷ ধোনির অবসর ঘোষণায় প্রত্যেকেই আবেগপ্রবণ হয়ে পড়েন ৷ প্রত্যেকেই ট্যুইট করে এদিন নিজেদের মনে কথা জানান ৷ নিজস্ব সেই ‘মাহি’ ভঙ্গিতেই নিঃশব্দে অবসর ঘোষণা করে দিলেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট থেকে অনেক আগেই সরে দাঁড়িয়েছিলেন।এ বার থেমে গেল নীল জার্সিতে যাত্রাও। থাকছে শুধু আইপিএলের হলুদ চেন্নাই জার্সি।

Published by: Siddhartha Sarkar
First published: August 16, 2020, 7:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर