খেলা

corona virus btn
corona virus btn
Loading

ক্রিকেট ছেড়ে চাষবাসে মন! ট্রাক্টর কিনে চাষ করছেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক

ক্রিকেট ছেড়ে চাষবাসে মন! ট্রাক্টর কিনে চাষ করছেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক
রাঁচির ফার্ম হাউসে এম এস ধোনি৷

ক্রিকেট থেকে বহুদূরে ধোনি। শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে।

  • Share this:

#রাঁচি: ক্রিকেট ছেড়ে চাষবাসে মন! ট্রাক্টর কিনে অরগ্যানিক চাষ। বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কের এটাই এখন রোজনামচা। রাঁচিতে নিজের ফার্ম হাউসে কৃষিকাজে ব্যস্ত মহেন্দ্র সিং ধোনি। রীতিমত 8 লক্ষ টাকা খরচ করে ট্রাক্টর কিনে ফেলেছেন মাহি। শুধু কেনাই নয় নিজে ট্রাক্টর চালানো শিখে ফেলেছেন ক্যাপ্টেন কুল। রোজ নিয়ম করে ট্রাক্টর নিয়ে চাষ করছেন ধোনি। মোটরসাইকেল প্রেমী এমএসডি এখন ট্রাক্টর প্রেমী মানুষ। ট্রাক্টর চালানোর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পরই মুহূর্তে ভাইরাল।

শুধুু মাহির ট্ট্রাক্টর চালিয়ে চাষ করার ভিডিও ভাইরাল নয়। বিশ্বকাপ জয়ী অধিনায়কের লুকও তাক লাগিয়ে দেওয়ার মতো। ধোনির নতুন লুক সবাইকে চমকে দিয়েছে। লকডাউনে একগাল সাদা-পাকা দাড়ি দেখে অনেকেই  চমকে গিয়েছিলেন। এবারও ধোনির যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে গালে সাদা পাকা চাপ দাড়ি। চুল এলোমেলো। পরনে আর্মি রংয়ের প্যান্ট। ফুল স্লিভ টি-শার্ট, পায়ে জুতো।  ট্রাক্টর সম্পর্কিত বই হাতে ধোনির নিজের ফার্ম হাউসে বসে আছেন।

ক্রিকেট থেকে বহুদূরে ধোনি। শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে। এক বছরের বেশি সময় প্রতিযোগিতামূলক কোনও ম্যাচ খেলেননি মাহি। লকডাউনের আগে চেন্নাইয়ের হয়ে আইপিএলের প্রস্তুতি শুরু করেছিলেন। তবে করোনা আতঙ্কে সব বন্ধ হয়ে যায়। চেন্নাই থেকে রাঁচি ফিরে নিজেকে গৃহবন্দি করে ফেলেছেন মাহি। মেয়ে জিভার সঙ্গে সময় কাটাতে ব্যস্ত ক্যাপ্টেন কুল। ইতিমধ্যেই ধোনির স্ত্রী সাক্ষী সোশ্যাল মিডিয়ায় বাবা- মেয়ের খেলার বিভিন্ন ভিডিও পোস্ট করেছেন। ধোনি ও জিভার সঙ্গে খেলতে দেখা গিয়েছে তাঁদের প্রিয় পোষ্য গুলিকেও।

এসবের মধ্যেই কোটি কোটি ভারতীয়র কাছে এখনও ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন রয়েছে। আর কি ক্রিকেট খেলবেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক? টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যাবে? আইপিএল না হওয়ায় মাহির ভারতীয় দলে কামব্যাক করা কার্যত অসম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে একটা সম্ভাবনা দেখছেন ধোনির ভক্তরা। করোনার জেরে অক্টোবরে অস্ট্রেলিয়ায় যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয় সেক্ষেত্রে ওই সময় ভারতে আইপিএল হতে পারে। তখন যদি ধোনি নিজেকে প্রমাণ করতে পারেন তাহলে ভারতীয় জার্সিতে ফের একটা সুযোগ মিললেও মিলতে পারে। অনেক ক্রিকেট বিশেষজ্ঞের মতে, ভারতীয় জার্সিতে ক্যাপ্টেন কুলকে আর দেখতে পাওয়া যাবে না। ধোনি আইপিএল খেলবেন।

ERON ROY BURMAN

Published by: Debamoy Ghosh
First published: June 28, 2020, 11:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर