corona virus btn
corona virus btn
Loading

'সুশান্ত নেই, আর সম্ভব নয় ধোনির বায়োপিকের সিকুয়েল,' বললেন ধোনির বন্ধু অরুণ

'সুশান্ত নেই, আর সম্ভব নয় ধোনির বায়োপিকের সিকুয়েল,' বললেন ধোনির বন্ধু অরুণ
  • Share this:

#কলকাতা: পর্দার ধোনির মৃত্যুতে ভেঙে পড়েছেন বাস্তবের ধোনি! শোকস্তব্ধ মাহি। সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার খবর শুনে হতবাক হয়ে গিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। টেলিফোনে নিউজ18 বাংলা-কে সেই কথা জানালেন ধোনির বন্ধু তথা বায়োপিকের প্রযোজক অরুণ পাণ্ডে।

শুধু ধোনি নন, সুশান্তের মৃত্যুর খবরে মর্মাহত তাঁর পরিবার ও বন্ধুরাও। "এম এস ধোনি- দ্য আনটোল্ড স্টোরি"-তে কাজ করা প্রত্যেকে এই খবরটা বিশ্বাস করতে পাচ্ছেন না।  সুশান্ত সিং রাজপুত নিয়ে কথা বলতে গিয়ে অরুণ পাণ্ডে বারবার ফিরে যাচ্ছিলেন ধোনির বায়োপিকের শুটিংয়ে সময়। কীভাবে বাস্তবে ধোনিকে পর্দায় ফুটিয়ে তুলতে পরিশ্রম করতেন সুশান্ত সেটাই বিভিন্ন উদাহরণ দিয়ে জানাচ্ছিলেন অরুণ।

প্রায় ১৮ মাস একসঙ্গে কাটিয়েছেন অরুণ পাণ্ডে ও সুশান্ত সিং রাজপুত। শুটিং শুরুর আগে যখন ক্রিকেট প্র্যাকটিস করতে যান সুশান্ত, সেই সময় একদিন আচমকা চোট লাগে। নেটে ব্যাট করতে গিয়ে সাইড স্ট্রেন হয়। গোটা ইউনিট ভেবেছিল বেশ কয়েক মাস অনুশীলন বন্ধ হয়ে যাবে। কিন্তু খুব পরিশ্রম করে দ্রুত ফিট হয়ে ফের শুটিং শুরু করে দিয়েছেন সুশান্ত সিং রাজপুত। এই অজানা তথ্য জানালেন অরুণ পাণ্ডে।

ধোনিকে নিয়ে খুঁটিনাটি পড়াশোনা ছিল। অরুণ জানান, ধোনি একবার সুশান্তের উপর বিরক্ত হয়ে গিয়েছিল। যখনই আমরা বসে কথা বলতাম সুশান্ত বারবার ধোনির কাছে প্রশ্ন করতো। ছোট ছোট বিষয়গুলো নিয়ে জানতে চাইত। সুশান্ত ধোনিকে বার বার বলতো, 'মাহি ভাই তোমাকে তো সারা ভারতের লোক চেনে। তোমার চরিত্রে অভিনয় করতে গেলে আমাকে তোমার সব কিছু জানতে হবে। তোমার মত নিজেকে তৈরি করতে হবে।'

সুশান্তের এত প্রশ্ন শুনে ধোনি বলেছিল একদিন,  সব সময় এত প্রশ্ন করলে কথা বলা কিন্তু বন্ধ করে দেব। পরে ধোনি সুশান্তকে পর্দায় দেখে মুগ্ধ হয়ে যান।  "সুশান্ত সিং রাজপুত প্রচণ্ড পরিশ্রমী ছিলেন। নিজের লক্ষ্যে অবিচল। নিজের সেরা কাজটা দেওয়ার জন্য সব সময় চেষ্টা করতেন। ও জানতো এই চরিত্রটা জন্য ঠিকই কী করতে হবে। তার পুরস্কার সুশান্ত পেয়েছিল সিনেমার সাফল্যে।" জানালেন ধোনির ম্যানেজার বন্ধু তথা প্রযোজক অরুণ পাণ্ডে।

"এম এস ধোনি-- দ্য আনটোল্ড স্টোরি"র সিকুয়াল তৈরি করা নিয়ে সুশান্তের সঙ্গে আলোচনা করেছিলেন অরুণ পাণ্ডে। টেলিফোনে নিজেই জানালেন সে কথা। ধোনির বন্ধু বলেন,  "ধোনির বায়োপিকের সিকুয়াল তৈরি নিয়ে ভাবনাচিন্তা ছিল। তবে সুশান্তের মৃত্যুর পর এখন তার সম্ভব নয়।"

সুশান্ত আত্মহত্যার খবর অরুণ পাণ্ডে কিছুতেই বিশ্বাস করতে পারছিলেন না। হয়তো ধোনির সঙ্গে কথা বললে মানসিক অবসাদ থেকে বেরিয়ে আসতে পারতেন সুশান্ত মনে করছে ক্রীড়া জগতের একাংশ। ধোনির বায়োপিক করার পরেই প্রচারে শীর্ষে পৌঁছে গিয়েছিলেন সুশান্ত। একের পর এক সিনেমায় ডাক পেয়েছিলেন। অরুণ পাণ্ডে বলেন, "ধোনির বায়োপিক তৈরির সময় সুশান্ত যেভাবে খাটাখাটনি করেছিল সেটা দেখে আমরা জানতাম সিনেমাটা হিট করবেই। সুশান্তকে ধোনি রূপে পর্দায় দেখে মাহিও খুশি হয়েছিল। রুপোলি পর্দায় মাহির ভূমিকায় অভিনয় করার পর আমি বিশ্বাস করতাম সুশান্তই সেকেন্ড মহেন্দ্র সিং ধোনি।"

ERON ROY BURMAN

Published by: Arindam Gupta
First published: June 16, 2020, 12:17 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर