Home /News /sports /
Ms Dhoni To Lead CSK Again: অধিনায়ক হিসেবে ব্যর্থ! ধোনিকে ক্যাপ্টেন্সি ফিরিয়ে দিলেন জাদেজা

Ms Dhoni To Lead CSK Again: অধিনায়ক হিসেবে ব্যর্থ! ধোনিকে ক্যাপ্টেন্সি ফিরিয়ে দিলেন জাদেজা

Ms Dhoni To Lead CSK Again: চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন আবার সেই ধোনি।

  • Share this:

    #চেন্নাই: অনেক আশা নিয়ে দায়িত্ব গ্রহণ করেছিলেন তিনি। তাঁকে দায়িত্ব দিয়ে অনেক আশা করেছিলেন এম ধোনিও। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক হিসেবে ব্যর্থতা ছাড়া কিছু জোটেনি রবীন্দ্র জাদেজার। এমনিতে তিনি দুর্দান্ত ক্রিকেটার হলেও অধিনায়ক হিসেবে এখনও প্রস্তুত নন। তাই চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন্সি ছাড়লেন জাদেজা।

    চেন্নাই সুপার কিংসকে আবার নেতৃত্ব দেবেন এম এস ধোনি। জাদেজা তাঁর হাতেই আবার নেতৃত্বের দায়ভার তুলে দিয়েছেন। ধোনি আরও একবার সেই দায়িত্ব নিতে সম্মতিও জানিয়েছেন। আর সে কথা এদিন টুইট করে জানিয়েছে সিএসকে।

    আরও পড়ুন- আর কী হারানোর আছে মুম্বইয়ের? এখনও কেন একটা সুযোগ পেলেন না সচিন-পুত্র?

    আইপিএলের ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। ধোনি সিএসকের ক্যাপ্টেন হিসেবে খেলেছেন ২১৩টি ম্যাচ। তার মধ্যে জিতেছেন ১৩০টি। হেরেছেন ৮১টি ম্যাচ। সিএসকে-র ক্যাপ্টেন হিসেবে ধোনি চারবার আইপিএল ও ২বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ খেতাব জিতেছেন। অর্থাত্ সিএসকের সব থেকে সফল অধিনায়ক তিনিই।

    জাদেজা ২০১২ সাল থেকে সিএসকে দলের সঙ্গে যুক্ত। চেন্নাই সুপার কিংসের তৃতীয় ক্রিকেটার হিসেবে তিনি ক্যাপ্টেন্সির দায়িত্ব নিয়েছিলেন। এর আগে ধোনির পর সুরেশ রায়না সিএসকের ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব সামলেছেন। তবে ধোনি মতো সিএসকের ক্যাপ্টেন্সির দায়িত্ব আর কেউ সামলাতে পারেননি।

    চলতি আইপিএল শুরুর আগে জাদেজাকে ক্যাপ্টেন হিসেবে ঘোষণা করেছিল সিএসকে। জানানো হয়েছিল, ধোনি ব্যাটন তুলে দিয়েছেন জাদেজার হাতে। ধোনির পর সিএসকে-র সব থেকে ভরসাযোগ্য ক্রিকেটার তিনিই। তাই স্বাভাবিকভাবে তাঁর কাঁধে ছিল গুরুদায়িত্ব। কিন্তু জাদেজা ক্যাপ্টেন হওয়ার পর থেকে চলতি আইপিএলে ভরাডুবি শুরু হয় সিএসকের।

    আরও পড়ুন- শেরওয়ানিতে 'বর' ম্যাক্সওয়েল, বরযাত্রী কোহলিরা বিয়ে মাতালেন নেচে

    জানা গিয়েছে, ধোনিকে ক্যাপ্টেন্সি ফিরিয়ে দিতে চেয়েছিলেন জাদেজা। ধোনি সেই প্রস্তাব গ্রহণ করেন। জাদেজা অবশ্য জানিয়েছেন, তিনি ক্রিকেটার হিসেবে আরও বেশি ফোকাস করতে চান। ক্যাপ্টেন হওয়ার পর তাঁর পারফরম্যান্সে প্রভাব পড়েছে। তবে পরিসংখ্যান বলছে, চলতি আইপিএলে জাদেজার নেতৃত্বে সিএসকে লাগাতর ম্যাচ হেরেছে। তাই দায়িত্ব ছাড়তে চেয়েছেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: CSK, IPL 2022, MS Dhoni, Ravindra Jadeja

    পরবর্তী খবর