Home /News /sports /
Ranji trophy Final : প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হওয়া থেকে সামান্য দূরে মধ্যপ্রদেশ! মুম্বইয়ের হার সময়ের অপেক্ষা

Ranji trophy Final : প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হওয়া থেকে সামান্য দূরে মধ্যপ্রদেশ! মুম্বইয়ের হার সময়ের অপেক্ষা

দুরন্ত সেঞ্চুরি করলেন রজত পটিদার

দুরন্ত সেঞ্চুরি করলেন রজত পটিদার

Madhya Pradesh on the way of becoming Ranji Trophy champions first time. প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হওয়া থেকে সামান্য কিছু দূরে মধ্যপ্রদেশ!

  • Share this:

    #বেঙ্গালুরু: ইতিহাস গড়ার পথে মধ্যপ্রদেশ। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে চতুর্থ দিনের শেষে একথা বলাই যায়। ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের হার শুধু সময়ের অপেক্ষা। বড় অঘটন না ঘটলে এটাই দেওয়াল লিখন। তৃতীয় দিন শতরান করেছিলেন যশ দুবে ও শুভম শর্মা। চতুর্থ দিন শতরান করলেন রজত পাটীদার।

    তিন ব্যাটারের দাপটে প্রথম ইনিংসে ৫৩৬ রান করল মধ্যপ্রদেশ। প্রথম ইনিংসে মুম্বইয়ের বিরুদ্ধে ১৬২ রানের লিড নিলেন চন্দ্রকান্ত পন্ডিতের ছেলেরা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে মধ্যপ্রদেশের থেকে ৪৯ রানে পিছিয়ে পৃথ্বী শ, যশস্বী জায়সবালরা।

    তৃতীয় দিনের শেষে মুম্বইয়ের থেকে মাত্র ছয় রানে পিছিয়ে ছিল মধ্যপ্রদেশ। চতুর্থ দিন সকালে তাদের মাত্র ৩.২ ওভার লাগল মুম্বইকে টপকে যেতে। দু’দলের রান সমান থাকা অবস্থায় মুম্বইয়ের বোলার মোহিত অবস্তীর বল কভার অঞ্চলে ঠেলে দিয়ে দু’রান নেন রজত পাটীদার। মুম্বইয়ের থেকে এগিয়ে যান তাঁরা।

    লিড নেওয়ার পরে দেখা যায় সাজঘরে মধ্যপ্রদেশের ক্রিকেটাররা হাত মেলাচ্ছেন। যদিও কোচ চন্দ্রকান্ত কোনও উচ্ছ্বাস দেখাননি। তিনি জানেন, ক্রিকেট মহান অনিশ্চয়তার খেলা। তাই জয় সম্পূর্ণ না হওয়া পর্যন্ত উচ্ছ্বাস প্রকাশ করতে রাজি নন তিনি। তৃতীয় দিন যেখানে শেষ করেছিলেন চতুর্থ দিন ঠিক সেখান থেকেই শুরু করলেন পাটীদার।

    মুম্বইয়ের কোনও বোলার তাঁকে সমস্যায় ফেলতে পারেননি। শতরান করেন তিনি। পাটীদারের সঙ্গে জুটি বাঁধেন সারাংশ জৈন। তিনি অর্ধশতরান করেন। শেষ পর্যন্ত ৫৩৬ রানে শেষ হয় মধ্যপ্রদেশের প্রথম ইনিংস। মুম্বইয়ের বোলার শামস মুলানি ৫ উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্রুত রান করার চেষ্টা করেন পৃথ্বী শ ও হার্দিক তামোরে।

    রানের গতি বেশি হলেও বড় রান করতে পারেননি তাঁরা। পৃথ্বী ৪৪ ও তামোরে ২৫ রান করে আউট হন। চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার সময় মুম্বইয়ের রান ২ উইকেটে ১১৩। এখনও ৪৯ রান পিছিয়ে তারা। বাকি পঞ্চম দিনের খেলা। এখন দেখার পঞ্চম দিনের শুরু থেকে মুম্বইয়ের ব্যাটাররা কেমন খেলা শুরু করেন।

    তবে নিয়ম অনুযায়ী শেষ দিনে মুম্বই যত ভাল খেলুক, প্রথম ইনিংসে লিড নিয়ে রাখার সুবিধা পাবে মধ্যপ্রদেশ। একটা সময় হোলকার নামে খেলত মধ্যপ্রদেশ। সেই সময় দুর্ধর্ষ দল ছিল তাদের। এখন দেখার ২৩ বছর পর ফাইনালে উঠে ভারত সেরা হতে পারে মধ্যপ্রদেশ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ranji Trophy Final

    পরবর্তী খবর