Home /News /sports /
Monty Panesar on Kohli : বিরাট কোহলির বাদ না যাওয়ার পেছনে স্পন্সরদের চাপ! বোমা ইংরেজ ক্রিকেটারের

Monty Panesar on Kohli : বিরাট কোহলির বাদ না যাওয়ার পেছনে স্পন্সরদের চাপ! বোমা ইংরেজ ক্রিকেটারের

স্পন্সরদের জন্যই বিরাটকে বাদ দিতে পারছে না বোর্ড!

স্পন্সরদের জন্যই বিরাটকে বাদ দিতে পারছে না বোর্ড!

Monty Panesar believes BCCI cannot drop Virat Kohli due to huge financial loss. বিরাট কোহলির বাদ না যাওয়ার পেছনে স্পন্সরদের চাপ! বোমা ইংরেজ ক্রিকেটারের

  • Share this:

    #লন্ডন: কপিল দেব, ভেঙ্কটেশ প্রসাদ এবং আরো কিছু প্রাক্তন ক্রিকেটার দলের স্বার্থে বিরাট কোহলি কে সাময়িকভাবে বাদ দিতে বলেছেন। আগে এটাই ছিল নিয়ম। বড় ক্রিকেটার হলেও খারাপ ফর্ম চলতে থাকলে বাদ যেতে হত। আবার ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করে ফিরে আসতে হত। কিন্তু নামটা যখন বিরাট কোহলি, তখন এই নিয়ম মানা হবে দেখে মনে হচ্ছে না।

    ম্যাচের ফল যাই হোক না কেন, কোহলি রান পেলেন কি পেলেন না, তাতে কিচ্ছু যায় আসে না। আসলে বিসিসিআই স্পনসরদের খুশি করার জন্যই সম্ভবত বিরাট কোহলিকে বাদ দেওয়ার সাহস দেখাচ্ছে না। কেননা, কোহলি না খেললে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় মুখ। তার পেছনে কোটি কোটি টাকার স্পন্সর।

    ফর্মে না থাকা সত্ত্বেও কোহলির ক্রমাগত ম্যাচ খেলে যাওয়া প্রসঙ্গে এমনটাই ধারণা প্রাক্তন ব্রিটিশ তারকা মন্টি পানেসরের। ধারাবাহিক ব্যর্থতা সত্ত্বেও কোহলির জাতীয় দলে টিকে থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল দেবের মতো কিংবদন্তিরাও। তবে পানেসর এক্ষেত্রে কার্যত টাকার জন্য দেশের স্বার্থকে জলাঞ্জলি দেওয়ার অভিযোগ তুলে বসলেন ভারতী ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে।

    যদিও তিনি সরাসরি আঙুল তোলেনি। বরং ঘুরিয়ে প্রশ্ন তোলেন এই বিষয়ে। পানেসর বর্ণনা করেন, কেন কোহলিকে বাদ দেওয়া সম্ভব নয় ভারতীয় বোর্ডের পক্ষে। তিনি বলেন, কোহলির প্রসঙ্গটা ঠিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো। যখনই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলতে নামে রোনাল্ডো, লোকে ফুটবল দেখে। কোহলির ক্ষেত্রেও তাই।

    ওর বিপুল অনুরাগী ছাড়াও আলাদা আকর্ষণ রয়েছে। পরক্ষণেই পানেসর বলেন, বিসিসিআই কি চাপে রয়েছে? ফলাফলযাই হোক না কেন, কোহলি যেমনই ভূমিকা নিক, বোর্ড কি স্পনসরদের খুশি করতে চাইছে? এই মুহূর্তে এটাই হল সব থেকে বড় প্রশ্ন।

    ওরা কোহলিকে বাদ দিতে পারছে না কারণ, তাহলে ওদের আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। আসলে ক্রিকেট সারা দুনিয়ায় বড় ব্যবসা। ভারতে আরো বড়। তাই কোহলি এই মুহূর্তে বিরাট বোঝা হলেও তাকে বয়ে বাড়াতে হচ্ছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Virat Kohli

    পরবর্তী খবর