পরকীয়ার ইয়র্কারে বেসামাল, এই প্রথম বোর্ডের চুক্তির বাইরে শামি

পরকীয়ার ইয়র্কারে বেসামাল, এই প্রথম বোর্ডের চুক্তির বাইরে শামি
File Photo Of Mohammad Shami

ই প্রথম বিসিসিআই-এর বার্ষিক চুক্তিতে ঠাঁই নেই মহম্মদ শামির।

  • Share this:

    #কলকাতা: পরকীয়ার গুরুতর অভিযোগ। সংসার টালমাটাল। ফৌজদারি মামলা। দিনভর বিতর্কের পর বোর্ডের বজ্রপাত। এই প্রথম বিসিসিআই-এর বার্ষিক চুক্তিতে ঠাঁই নেই মহম্মদ শামির। বোর্ডের তরফে অলিখিত বার্তা ? ব্যক্তিগত জীবনে বিতর্কের সুনামিতে আপাতত ঘূর্ণিপাকে পেসবোলারের কেরিয়ার।

    বিরাট দাবিদাওয়ার পর বোর্ডের চুক্তির তালিকা। চার-চারটে ক্যাটেগরি। তালিকায় ২৬ ক্রিকেটার। কিন্তু কোথাও নেই মহম্মদ শামির নাম। কেন ? ক্রিকেটমহলের কাছে নজিরবিহীন ধাক্কা। চোট-আঘাত আগেও ভুগিয়েছে শামিকে। তবু বোর্ডের তালিকা থেকে কখনও বাদ পড়েন নি। এবার তাই ভালমতোই চাপে শামি ৷ বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়ে প্রশ্নের মুখে তাঁর কেরিয়ার ৷

    মঙ্গলবার সকাল থেকে পরকীয়ার ইয়র্কার বেসামাল করে দিয়েছে মহম্মদ শামিকে। চাঞ্চল্যকর যে অভিযোগ এনেছেন তাঁর স্ত্রী হাসিন জাহান। দেশে-বিদেশে একাধিক মহিলার সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে উড়ে এসেছে একের পর এক বাউন্সার। সোশাল মিডিয়ায় একের পর এক মেয়ের ছবি। শামির সঙ্গে তাদের কথোপকথনের স্ক্রিনশট। রাতারাতি চাঞ্চল্য ছড়িয়েই থেমে থাকেননি। পরকীয়ার পাশাপাশি বধু নির্যাতনের গুরুতর অভিযোগ নিয়েও শামির বিরুদ্ধে সরাসরি মুখ খুলেছেন স্ত্রী হাসিন।


    শামি নিজে সব অভিযোগ অস্বীকার করেছেন। দাবি করেছেন, সবটাই তাঁকে ফাঁসানোর চক্রান্ত। ফৌজদারি মামলা বলে সরাসরি মন্তব্যে যায়নি বোর্ড। কিন্তু বিতর্ক এমনই গুরুতর বোর্ডও যথেষ্ট অস্বস্তিতে। সূত্রের খবর, শৃঙ্খলা ইস্যুতে জিরো টলারেন্সের পক্ষপাতী বিনোদ রাইরা। মাঠে বা মাঠের বাইরে, বোর্ডের লোগো পড়ে দেশের হয়ে নামা ক্রিকেটারদের আইকন হিসেবেই দেখে ক্রিকেট জনতা। তাই তাদের সামাজিক ভাবমূর্তিতে কোনও কালির দাগ চায় না বোর্ড। বিসিসিআই-এর দীর্ঘ তালিকায় শামির ঠাঁই না হওয়াকে অলিখিত বার্তা হিসেবেই দেখছে ক্রিকেটমহল। চোট-আঘাতে গত ৩ বছরে বারবার অনিয়মিত হয়ে পড়েছেন জাতীয় দলে। তবে শেষতম বিতর্ক প্রশ্ন তুলে দিচ্ছে তাঁর কেরিয়ার নিয়ে। যাঁর হাত থেকে বারবার বেরিয়েছে বিষাক্ত ইয়র্কার, তিনিই এখন পরকীয়ার ইয়র্কারে ধরাশায়ী।

    First published: