Mithali Raj Viral Tweet: মাস্ক ঠিক করে পরেননি! নিজের বাবাকেও ছাড়লেন না মিতালি রাজ

মিতালি উদাহরণ হয়ে থাকলেন। আপনার পরিবার বা আত্মীয়-স্বজনের কেউ সঠিকভাবে মাস্ক না পরলেও তাকে শুধরে দিন।

মিতালি উদাহরণ হয়ে থাকলেন। আপনার পরিবার বা আত্মীয়-স্বজনের কেউ সঠিকভাবে মাস্ক না পরলেও তাকে শুধরে দিন।

  • Share this:

    #মুম্বই: করোনার দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে একজোট হয়ে লড়ছে গোটা দেশ। রোজই সংক্রমণের নতুন কেস সামনে আসছে। বাড়ছে মৃতের সংখ্যা। গোটা দেশে আরও একবার দুই লাখের বেশি করোনা সংক্রামিতের খোঁজ পাওয়া গিয়েছে। এমন পরিস্থিতিতে মাস্ক ও করণা বিধি পালনই একমাত্র বাঁচার উপায় হতে পারে। কিন্তু সমীক্ষা বলছে, বেশিরভাগ ভারতীয় মাস্ক ঠিকঠাক পরেন না। যার ফলে সংক্রমণের হার বেড়ে যাওয়ার আশঙ্কা থেকেই যায়। প্রশাসনের তরফে বারবার বলা সত্ত্বেও অনেকেই মাস্ক পরছেন না। বহু মানুষ ভুল পদ্ধতিতে মাস্ক পরছেন। নিয়মিত হাত স্যানিটাইজ করছেন না। যার ফলে বিপদ বাড়ছে। অতিমারী পরিস্থিতিতে দেশের বহু তারকা দেশবাসীকে নিয়ম পালনের জন্য অনুরোধ করছেন। বহু তারকা সাধারণ মানুষকে সাহায্যের জন্য এগিয়েও এসেছেন।

    ভারতীয় মহিলা ক্রিকেটার মিতালি রাজ এই অতিমারীর পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন সাধ্যের মধ্যে। তিনি স্থানীয় এলাকার অটোর ড্রাইভারদের খাদ্য ও প্রয়োজনীয় সামগ্রী দিয়ে সহায়তা করেছেন। তবে এরই মধ্যে একটি ঘটনা ঘটেছে। মিতালি রাজের বাবা গিয়েছিলেন অটো ড্রাইভারদের মধ্যে খাদ্য সামগ্রী বিলিয়ে দেওয়ার জন্য। তবে তিনি সঠিক পদ্ধতিতে মাস্ক পরে যাননি। তার মাস্ক ঝুলছিল থুতনির নিচে। আর সেটা মিতালি রাজের চোখ এড়ায়নি। উচিত কথা বলতে তিনি বাবাকেও ছাড়লেন না। সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি পোস্ট করেছেন মিতালি। সেখানে দেখা যাচ্ছে তাঁর বাবা অটোর ড্রাইভারদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন। মিতালি এমন একটি ভাল কাজ করতে পেরে আপ্লুত। তবে সব শেষে তিনি এটাও উল্লেখ করেছেন, এসবের মাঝে সব থেকে মুশকিল ব্যাপার আমার বাবার মাস্ক।

    সঠিকভাবে মাস্ক না পরলে সংক্রমণ ছড়াতে পারে দ্রুত। আর এই ব্যাপারে প্রশাসন বারবার সতর্ক করছে। এক্ষেত্রে মিতালি উদাহরণ হয়ে থাকলেন। আপনার পরিবার বা আত্মীয়-স্বজনের কেউ সঠিকভাবে মাস্ক না পরলেও তাকে শুধরে দিন। মহামারী পরিস্থিতিতে একটা ভুলই বড় বিপদ ডেকে আনতে পারে কিন্তু।

    Published by:Suman Majumder
    First published: