Home /News /sports /

New Zealand: 'অপবাদ' মুছল কিউয়িরা! শাপমোচন শেষে বিশ্বজয়ের স্বাদ, মুগ্ধ সচিন-শেহবাগরা

New Zealand: 'অপবাদ' মুছল কিউয়িরা! শাপমোচন শেষে বিশ্বজয়ের স্বাদ, মুগ্ধ সচিন-শেহবাগরা

বিশ্বজয়ী

বিশ্বজয়ী

New Zealand: ফাইনালে হারের যন্ত্রণা নিউ জিল্যান্ড পেয়েছিল দু বছর আগেই। ২০১৯ একদিনের ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে সুপার ওভারে ইংল্যান্ডের কাছে হেরেছিল কিউয়িরা।

  • Share this:

    #সাউদাম্পটন: অবশেষে শাপমোচন। বিশ্বজয়ের স্বাদ নিতে পারে না নিউ জিল্যান্ড, এই অপবাদ অবশেষে আবর্জনার স্তুপে ছুড়ে ফেলে দিল ব্ল্যাক ক্যাপরা। ভারতীয় দলের জীর্ণ ব্যাটিংয়ের সুযোগ নিয়েই যোগ্য দল হিসাবে টেস্ট বিশ্বকাপের ট্রফি নিয়ে গেল নিউ জিল্যান্ড। তবে শুধু ব্য়াটিংয়ে নয়, ফিল্ডিংয়েও এদিন ভারতীয় দলের পারফরম্যান্স ছিল বেশ খারাপ। আর বিরাট, রোহিতদের হতশ্রী পারফরম্যান্সের জেরেই বিশ্বজয়ীর শিরোপা নিল কেন উইলিয়ামসনরা।

    ফাইনালে হারের যন্ত্রণা নিউ জিল্যান্ড পেয়েছিল দু বছর আগেই। ২০১৯ একদিনের ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে সুপার ওভারে ইংল্যান্ডের কাছে হেরেছিল কিউয়িরা। যদিও ইংল্যান্ডের জয় নিয়ে অনেক প্রশ্ন ছিল। নিউ জিল্যান্ডের হার যেন কিছুতেই মানতে পারছিলেন না আপামর ক্রিকেটভক্তরা। দুবছরের মাথায় সেই ইংল্যান্ডের মাটিতেই টেস্ট বিশ্বকাপ জিতল কেন উইলিয়ামসনের নিউ জিল্যান্ড। ঠিক যেন শাপমোচন।

    চার বছর আগের সেই ফাইনালে বেশি চার মেরেছিল বলে ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছিল আইসিসি। সে সিদ্ধান্ত নিয়ে সমালোচনাও হয়েছিল নানা স্তরে। কিন্তু ফাইনালে উঠলে নিউ জিল্যান্ড যে অপ্রতিরোধ্য, কোহলিদের হারিয়ে আরও একবার প্রমাণ করে দিলেন কেন উইলিয়ামসনরা। দ্বিতীয় ইনিংসে ভারতীয় দল অল আউট হয় ১৭০ রানে। নিউ জিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩৯ রান। আর ব্যাট করতে নেমে হাসতে হাসতে সেই রান করে দিল কিউয়িরা। কেন উইলিয়ামসন ও রস টেলরের জুটি ভাঙতেই পারলেন না ভারতীয় বোলাররা। অল্প রানের টার্গেটের মধ্যেই ক্যাচ ফেলেন ভারতীয় ফিল্ডাররা। টেলরের ক্যাচ ফেললেন বুমরা। পুজারা ফেলেন উইলিয়ামসনের ক্যাচ। সেট হয়ে যাওয়া দুজন ব্য়াটসম্যানের উইকেট নিতে না পেরে বড় মূল্য চোকাতে হল ভারতীয় দলকে।

    খেলা শেষ হতেই কিউয়িদের শুভেচ্ছা জানান সচিন তেন্ডুলকার, বীরেন্দ্র শেহবাগরা। দুবছর আগের ফাইনালের কথা স্মরণ করিয়ে দিয়ে শেহবাগ ট্যুইটে লেখেন, 'দুবছর আগে একই দেশে ৫০ ওভারের বিশ্বকাপ জয় করতে পারেনি ওরা। কিন্তু এবার প্রথম ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতল ওঁরা। শুভেচ্ছা ব্ল্যাক ক্যাপসদের। রস টেলর আর কেন উইলিয়ামসনদের জন্য খুশি।' সচিন লেখেন, 'ব্ল্যাক ক্যাপদের শুভেচ্ছা। তোমরাই শীর্ষ দল। নিজেদের পারফরম্যান্সের জন্য ভারতীয় দল হতাশ হবে। আমি বলেছিলাম, প্রথম দশ ওভার খুব জরুরি। আর দশ বলের ব্যবধানে বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারার আউট গোটা দলের উপরই চাপ বাড়িয়ে দিয়েছিল।'
    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর