ভারতে বিশ্বকাপ আয়োজন করলে মূল্য চোকাতে হবে ! হুঁশিয়ার করলেন হাসি

ভয়ে কাঁপছেন মাইক হাসি

যত বেশি যাতায়াত করা হবে ততই ভাইরাস সংক্রমণের ভয় থাকবে। বায়ো বাবল নিশ্ছিদ্র করা যাবে না। আবার ক্রিকেটারদের পজিটিভ রিপোর্টে এলে মাঝপথে টুর্নামেন্ট বন্ধ করে দিতে হবে

  • Share this:

    #সিডনি: ভারতীয় ক্রিকেট বোর্ড চেষ্টা চালিয়ে যাচ্ছে দেশের মাটিতেই টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার। কয়েকদিন পরেই বিশেষ সাধারণ সভায় নেওয়া হতে পারে সিদ্ধান্ত। দেশে যতই করোনা সংক্রমণ বাড়তে থাকুক, যতই মানুষের মৃত্যু চলতে থাকুক, নিজেদের আর্থিক লোকসান কিছুতেই করতে রাজি নয় বিসিসিআই। শোনা যাচ্ছে প্রয়োজনে দুটি শহরের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ সীমাবদ্ধ রাখতে চায় বোর্ড। কারণ একটা জিনিস পরিষ্কার। যত বেশি যাতায়াত করা হবে ততই ভাইরাস সংক্রমণের ভয় থাকবে। বায়ো বাবল নিশ্ছিদ্র করা যাবে না। আবার ক্রিকেটারদের পজিটিভ রিপোর্টে এলে মাঝপথে টুর্নামেন্ট বন্ধ করে দিতে হবে। এমন সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

    এই অবস্থায় ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া কার্যত অসম্ভব। বরং তা সংযুক্ত আরব আমিরশাহিতে সরিয়ে দেওয়াই সমীচীন হবে। এমনটাই মনে করছেন মাইক হাসি। আইপিএল খেলতে এসে ভারতে করোনায় আক্রান্ত হয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ। দেশে ফিরে এই মন্তব্য করেছেন তিনি। এখনও ভয়ে কাঁপছেন তিনি। বলেছেন, “ভারতে এই প্রতিযোগিতা আয়োজন হওয়া কঠিন বলে আমার মনে হয়।”

    নিজের মন্তব্যের স্বপক্ষে ব্যাখ্যাও দিয়েছেন হাসি। বলেছেন, “আমরা আইপিএল-এ আটটি দল দেখেছি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ সেই সংখ্যক বা তার থেকেও বেশি দল আসতে পারে। তাই আরও অনেক কেন্দ্রে খেলা আয়োজন করতে হবে। আগেই বলেছিলাম, বিভিন্ন শহরে আয়োজন করতে গেলে ঝুঁকি আরও বাড়বে।” হাসির সংযোজন, “অনেক বড় করে যাতায়াতের পরিকল্পনা করতে হবে। আমিরশাহি বা অন্য কোনও দেশ, যারা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারে, তার খোঁজ করতে হবে। আমার ধারণা, অনেক দেশের বোর্ডই ভারতে আসার ব্যাপারে চিন্তায় থাকবে।”

    ভারতে থাকার অভিজ্ঞতা নিয়েও কথা বলেছেন হাসি। তাঁর কথায়, “শরীর ভাল লাগছিল না ঠিকই। কিন্তু কখনও মনে হয়নি মরে যাব।” বিদেশি ক্রিকেটাররা ভারতে টুর্নামেন্ট হলে ভয় পাবেন এখানে আসতে। একাধিক দেশ বেঁকে বসতে পারে। তাই মনে মনে বিশ্বকাপ অন্য দেশে করার পরিকল্পনা ভেতর ভেতর শুরু করে দিয়েছে বোর্ড।হাসি মনে করেন বাস্তব পরিস্থিতিটা বুঝে যদি বিসিসিআই পদক্ষেপ নেয় সেটাই সকলের জন্য মঙ্গল হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: