Home /News /sports /
Matthew Hayden, Pakistan : বিশ্বকাপের আগেই আবার চমক পাকিস্তানের! বিখ্যাত ক্রিকেটার হচ্ছেন বাবরদের কোচ

Matthew Hayden, Pakistan : বিশ্বকাপের আগেই আবার চমক পাকিস্তানের! বিখ্যাত ক্রিকেটার হচ্ছেন বাবরদের কোচ

বিখ্যাত ক্রিকেটার হচ্ছেন বাবরদের কোচ

বিখ্যাত ক্রিকেটার হচ্ছেন বাবরদের কোচ

Matthew Hayden may be appointed as batting coach by PCB for T20 World Cup. বিশ্বকাপের আগেই আবার চমক পাকিস্তানের! বিখ্যাত ক্রিকেটার হচ্ছেন বাবরদের কোচ

  • Share this:

    #লাহোর: অল্পের জন্য গতবার টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারেননি পাকিস্তান। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল তাদের। একাই শাহিন আফ্রিদির ওভারে চারটি ছক্কা মেরে বাজিমাত করেছিলেন ওয়েড। কিন্তু পাকিস্তানের দুর্ধর্ষ ক্রিকেট খেলা উপভোগ করেছিলেন প্রত্যেকে।

    গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ব্যাটিং পরামর্শক হিসেবে অস্ট্রেলিয়ার ম্যাথ্যু হেডেনকে নিয়োগ দিয়েছিল পাকিস্তান। যার ফলও তারা হাতেনাতে পেয়ে গিয়েছিল। অত্যন্ত সুশৃঙ্খল একটি দলে পরিণত হয়েছিল তারা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেই পাকিস্তানের এই বদলে যাওয়া রূপ দেখেছিল বিশ্ব। শুধু তাই নয়, বিশ্বকাপের পর এখনও পর্যন্ত সেই শৃঙ্খলার প্রভাব বিরাজমান পাকিস্তান ক্রিকেট দলে।

    যদিও বিশ্বকাপের পর আর হেডেনকে রাখেননি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অনেকেই বলেছিল হেডেনকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হোক। এমনকি বর্তমান কোচ সাকলায়েন মুস্তাক এবং অধিনায়ক বাবর আজমরা চেয়েছিলেন ভালোমানের একজন বিদেশি কোচ। তারা যে হেডেনকেই চেয়েছিলেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

    পাকিস্তান ক্রিকেট বোর্ড শেষ পর্যন্ত সাকলায়েনর ওপর ভার কমিয়ে তাকে পুরোপুরি প্রধান কোচ হিসেবেই নিয়োগ দিয়েছে। সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে প্রাক্তন কিংবদন্তি ব্যাটার মোহাম্মদ ইউসুফকে। এবার আবারও সেই হেডেনের শরণাপন্ন হচ্ছে পাকিস্তান। আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন।

    তার আগেই অস্ট্রেলিয়ার হেডেনকে তারা ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে। ব্যাটিং কোচ মহম্মদ ইউসুফের সঙ্গে মিলেই কাজ করবেন হেডেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন পাকিস্তানি মিডিয়াকে।

    সেখানে তিনি জানিয়েছেন, বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে বাংলাদেশকে নিয়ে যে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে, সেখানেই পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন হেডেন। বিশেষ করে দলের মধ্যে আত্মবিশ্বাস সঞ্চার করা এবং বিপক্ষ বোলারদের বিরুদ্ধে কোন স্ট্রাটেজিতে খেলতে হবে এই ব্যাপারে ব্লু প্রিন্ট তৈরি করে দেবেন হেডেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর