• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • MARK WOOD RULED OUT OF HEADINGLEY TEST WITH SHOULDER INJURY CONFIRMS ECB RRC

Wood Headingley : বড় দুঃসংবাদ ইংল্যান্ড শিবিরে, ছিটকে গেলেন মার্ক উড

কাঁধের চোটে খেলবেন না উড

Mark Wood ruled out of Headingley test. ফাস্ট বোলার মার্ক উডের চোট। গোদের ওপর বিষফোঁড়া যেন! জো রুটের কপালে চিন্তার ভাঁজ আরও বাড়বে।

  • Share this:

    #লন্ডন: সমস্যা ক্রমশ বেড়ে চলেছে ইংল্যান্ডের। লর্ডস টেস্টে ভারতের বিরুদ্ধে লজ্জাজনক পরাজয় থেকে কোথায় ঘুরে দাঁড়াবে দল! তার আগে বড় দুঃসংবাদ ইংলিশ শিবিরে। ফাস্ট বোলার মার্ক উডের চোট। গোদের ওপর বিষফোঁড়া যেন! জো রুটের কপালে চিন্তার ভাঁজ আরও বাড়বে। হেডিংলেতে ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে টেস্টে মার্ক উডের না খেলার ব্যাপারটি ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে।

    বলা হয়েছে যে লর্ডসে হওয়া টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে ফিল্ডিং করতে গিয়ে ডান কাঁধে চোট পান মার্ক। চোটের প্রভাব বেশি থাকায় চলতি সিরিজের তৃতীয় ম্যাচে উড মাঠে নামতে পারবেন না বলে জানিয়েছে ইসিবি। প্রথম একাদশ থেকে সরে দাঁড়াতে হলেও দলের সঙ্গেই থেকে যাচ্ছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার। দলের মেডিক্যাল সদস্যদের অধীনেই মার্ক উডের রিহ্যাবিলিটেশন চলবে বলে ইসিবি-র তরফে জানানো হয়েছে।

    এই পরিস্থিতিতে ইংল্যান্ড দলে নতুন কোনও ফাস্ট বোলারকে ডেকে পাঠানো হয়নি। ফলে হে়ডিংলে টেস্টে সাকিব মেহমুদের অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। দ্বিতীয় ম্যাচে ব্রডের পরিবর্তেই ইংল্যান্ডের প্রথম একাদশে জায়গা পেয়েছিলেন মার্ক উড। টেস্টের দুই ইনিংস মিলিয়ে তিনি পাঁচ উইকেট নিয়েছিলেন। বিশেষ করে ভারতীয় ব্যাটিংয়ের দ্বিতীয় ইনিংসে বিধ্বংসী হয়ে উঠেছিলেন ৩১ বছরের ডান হাতি ফাস্ট বোলার।

    এই প্রথম নয়, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে কনুইয়ের পুরনো চোটের বাড়বাড়ন্তের জেরে জাতীয় দল থেকে সরে দাঁড়িয়েছিলেন ব্রিটিশ ফাস্ট বোলার জোফ্রা আর্চার। পেসার অলি স্টোন এবং ক্রিস ওকস যথাক্রমে পিঠ ও গোড়ালির চোটে কাবু। উড প্রচন্ড গতি এবং বাউন্স দিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের কিছুটা সমস্যায় ফেলেছিলেন। কিন্তু তিনি ছিটকে যাওয়ার ফলে ভারতের সুবিধে হল বলাই যায়।

    এখন দেখার জেমস অ্যান্ডারসনকে রবিনসন এবং সাকিব মাহমুদ কতটা সাহায্য করতে পারেন। মাহমুদ পাকিস্তানের বিরুদ্ধে নজর কেড়েছিলেন। কিন্তু টেস্ট ক্রিকেট খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই তাঁর। এই জায়গাটা ভারতকে কাজে লাগাতে হবে। তবে উড খেলতে না পারলেও লিডসে ভারতের বিরুদ্ধে জয়ের চেষ্টা করবে ইংল্যান্ড। এই ম্যাচ হেরে গেলে শেষ দুটি টেস্টে ব্রিটিশ সিংহদের পক্ষে কামব্যাক করা মুশকিল, সেটা বোঝার জন্য ক্রিকেট পন্ডিত হওয়ার দরকার নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: