• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • MARK WOOD AND CHRIS WOAKES MAKING COMEBACK IN ENGLAND SIDE AT THE OVAL RRC

Wood - Woakes : বাটলার নেই, ইংল্যান্ড দলে ফিরলেন উড এবং ওকস

চোট কাটিয়ে দলে ফিরলেন এই দুই ইংলিশ ক্রিকেটার

Mark Wood and Chris Woakes making comeback . ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে ইংলিশ দলে ফিরছেন পেসার মার্ক উড। কাঁধের ইনজুরির কারণে হেডিংলিতে তৃতীয় ম্যাচ খেলতে পারেননি তিনি।

  • Share this:

    #লন্ডন: ভারতের বিপক্ষে লিডস টেস্টে জিতলেও ওভালে বিরাট কোহলির দলের বিরুদ্ধে আরও শক্তিশালী হয়ে নামতে চলেছে ইংল্যান্ড। এমন দুজন ক্রিকেটারকে ফিরে পাচ্ছে তাঁরা, যাঁদের পক্ষে ভারতের ব্যাটিং লাইন আপকে আবার ঝামেলায় ফেলার সুযোগ থাকছে। সফরকারী ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে ইংলিশ দলে ফিরছেন পেসার মার্ক উড। কাঁধের ইনজুরির কারণে হেডিংলিতে তৃতীয় ম্যাচ খেলতে পারেননি তিনি।

    ওই ম্যাচে ভারতকে ইনিংস ব্যবধানে হারায় ইংল্যান্ড। ভারতের বিপক্ষে সিরিজে একের পর এক ইনজুরি হানা দিয়েছে ইংলিশ শিবিরে। জফরা আর্চার-স্টুয়ার্ট ব্রডরা আগেই বাদ পড়েছেন। কাঁধের ইনজুরিতে পড়ে দ্বিতীয় টেস্টে নামতে পারেননি মার্ক উড। এবার ইনজুরি কাটিয়ে ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টে মাঠে নামবেন তিনি। লর্ডস টেস্টে একটি ইনিংসে ভারতীয় ব্যাটিংকে রীতিমতো ঝামেলায় ফেলে দিয়েছিলেন উড নিজের পেস এবং বাউন্স দিয়ে।

    তার সঙ্গে ফিরতে পারেন আরেক পেসার ক্রিস ওকসও। দ্বিতীয় সন্তান জন্মের সময় চতুর্থ ও শেষ টেস্টে খেলার সম্ভাবনা নেই ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলারের। তার বদলে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন জনি বেয়ারস্টো। উল্লেখ্য যে, পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ভারতকে এক ইনিংস ও ৭৬ রানে হারিয়ে ১-১ এ সমতায় ফিরেছে ইংল্যান্ড।

    প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায়। দ্বিতীয় ম্যাচে জয় পায় ভারত। বাটলারকে না পাওয়াটা ইংল্যান্ডের কাছে বিরাট কোহলি এমন মোটেও নয়। বাটলার সাদা বলের ক্রিকেটে বিধ্বংসী ব্যাটসম্যান। কিন্তু টেস্ট ক্রিকেটে তাঁকে বিরাট নম্বর দেওয়া যায় না। তাই তিনি গেলে ইংল্যান্ডের বড় ক্ষতি এমন নয়।

    ইংল্যান্ড রিজার্ভ বেঞ্চ যথেষ্ট শক্তিশালী। কিন্তু সুইং বোলার ক্রিস ওকস ইংলিশ কন্ডিশনে ভারতীয় ব্যাটসম্যানদের বেগ দিতে সক্ষম। নতুন বলে তিনি বুদ্ধি করে সুইং করান। বলের পাশাপাশি তাঁর ব্যাটের হাতও চমৎকার। তবে ইংল্যান্ড উইনিং কম্বিনেশন ভাঙবে কিনা নিশ্চিত নয়। উডকে দলে নিলে ওভারটার্নের জায়গায় খেলতে হবে। কারণ অ্যান্ডারসন এবং রবিনসনকে বসানোর প্রয়োজন নেই। নতুন বলে দুজনেই কতটা ভয়ংকর হতে পারেন, সেটা দেখিয়েছেন।আবার বসতে পারেন স্যাম কারান।

    Published by:Rohan Chowdhury
    First published: