খেলা

corona virus btn
corona virus btn
Loading

ঘরে বসেই দেখলেন বুমরাহ, অশ্বিনদের দারুন লড়াই; কুর্নিশ বিরাটের

ঘরে বসেই দেখলেন বুমরাহ, অশ্বিনদের দারুন লড়াই; কুর্নিশ বিরাটের

ম্যাচ শেষে সোশ্যাল মিডিয়ায় বিরাট লেখেন,'আমাদের জন্য দারুণ গেল প্রথম দিনটা। বোলাররা অসাধারণ বল করেছে, দিনের শেষটাও ভাল করেছি আমরা'।

  • Share this:

#মেলবোর্ন: কম সমালোচনা হয়নি তাঁর দেশে ফেরা নিয়ে। প্রাক্তন তারকা থেকে অনেকেই বলেছেন নিজের সিদ্ধান্ত বদল করা উচিত ছিল বিরাট কোহলির। অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে আত্মসমর্পণের পর লজ্জার রেকর্ড মাথায় রেখে থেকে যাওয়া উচিত ছিল বিরাটের, এমনটাই ছিল অধিকাংশ মত। কিন্তু স্ত্রী অনুষ্কার পাশে থাকবেন বলে দেশে ফেরার সিদ্ধান্ত বদল করেননি ভারত অধিনায়ক। অস্ট্রেলিয়া থেকে রওনা হওয়ার আগে দলের প্রত্যেক সদস্যের সঙ্গে আলাদা আলোচনা করেছিলেন বিরাট। একপ্রকার পেপ টক বলা চলে।

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে সকাল থেকে চোখ রেখেছিলেন টিভির পর্দায়। দেখেছেন জসপ্রীত বুমরাহ, রবি অশ্বিন, সিরাজদের বল হাতে দাপট। ম্যাচ শেষে সোশ্যাল মিডিয়ায় বিরাট লেখেন,'আমাদের জন্য দারুণ গেল প্রথম দিনটা। বোলাররা অসাধারণ বল করেছে, দিনের শেষটাও ভাল করেছি আমরা'। সত্যিই অস্ট্রেলিয়াকে ভারতীয় বোলাররা ব্যাকফুটে রেখেছে প্রথম দিন।এদিকে বিরাট চলে যাওয়ার পর দলের দায়িত্ব অজিঙ্কা রাহানের কাঁধে। প্রথম টেস্টে অনেকে বিরাট কোহলিকে রান আউট করার জন্য দায়ী করেছিলেন তাঁকে। রাহানে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন বিরাটের কাছে।

তবে এদিন চমৎকার অধিনায়কত্ব করলেন তিনি। বোলিং পরিবর্তন থেকে ফিল্ডিং সাজানো, সব দিকেই ক্রিকেট বুদ্ধির পরিচয় দিলেন। কিংবদন্তি সুনীল গাভাসকার খুশি রাহানের অধিনায়কত্বে। তবে কিংবদন্তি পাশাপাশি মনে করিয়ে দিয়েছেন তিনি খুব বেশি প্রশংসা করবেন না। কারণ হিসেবে সানি জানিয়েছেন, "আমি যদি রাহানের বেশি প্রশংসা করি তাহলে অভিযোগ উঠবে মুম্বই ক্রিকেটারকে সমর্থন করার। ফলে এই নিয়ে অনেক বিতর্ক তৈরি হতে পারে। তাই আমি বেশি কিছু বলতে চাই না। অতীতে রাহানে অধিনায়ক হয়েছে। তবে এত তাড়াতাড়ি কিছু মন্তব্য করা উচিত নয়। যদিও যেটুকু দেখেছি তাতে বলতে পারি টেস্ট অধিনায়ক হওয়ার যোগ্যতা ওঁর রয়েছে'।

পাশাপাশি প্রথম টেস্ট হিসেবে সিরাজ যেভাবে বল করেছে তার প্রশংসা শোনা গিয়েছে গাভাসকরের মুখে। শুভমন গিল ওপেন করতে নেমে প্রথম দিনের শেষে ২৮ নট আউট রয়েছেন। পাঁচটি বাউন্ডারি মেরেছেন। সানি জানাচ্ছেন সিরাজ এবং গিল, অভিষেক টেস্টে এই দুজন কী করেন নজর থাকবে তাঁর। প্রথম ইনিংস ভারত ভাল ব্যাট করতে পারলে অস্ট্রেলিয়ার ওপর চাপ তৈরি করা সম্ভব মনে করেন গাভাসকার।

Published by: Rohan Chowdhury
First published: December 26, 2020, 4:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर