রঞ্জির মাঝপথে বাংলার অধিনায়ক বদল! ঈশ্বরণের জায়গায় ফের বাংলার অধিনায়ক মনোজ ?

রঞ্জির মাঝপথে বাংলার অধিনায়ক বদল! ঈশ্বরণের জায়গায় ফের বাংলার অধিনায়ক মনোজ ?

ভারতীয় এ দলের হয়ে খেলতে নিউজিল্যান্ড যাচ্ছেন অভিমুন্য ঈশ্বরণ। রঞ্জিতে গ্রুপের শেষ ৩ ম্যাচে অধিনায়কত্ব করার জন্য প্রস্তাব মনোজকে ৷

  • Share this:

#কলকাতা:ফের বাংলা দলের অধিনায়ক হচ্ছেন মনোজ তিওয়ারি? রঞ্জিতে হায়দারাবাদের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরির পুরস্কার? অভিমুন্য ঈশ্বরণকে সরিয়ে অধিনায়ক হচ্ছেন মনোজ? না ঠিক তা নয়। ভারতীয় এ দলের হয়ে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন অভিমুন্য ঈশ্বরণ। নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে দুটি চার দিনের ম্যাচ খেলবেন ঈশ্বরণ। ফলে রঞ্জিতে গ্রুপের শেষ ৩টি ম্যাচে নেই বর্তমান অধিনায়ক।

মরশুমের শুরুতে সহ-অধিনায়ক নির্বাচিত হওয়া সুদীপ চট্টোপাধ্যায় খারাপ পারফরম্যান্সের জন্য দলের বাইরে। দিল্লির ম্যাচেও সুদীপের দলে ফেরার সম্ভাবনা কম। রঞ্জিতে শেষ কয়েকটি ম্যাচে সহ-অধিনায়ক ছাড়াই খেলতে নেমেছিল বাংলা দল। গত মরশুম পর্যন্ত অধিনায়ক থাকা মনোজ তিওয়ারি সাহায্য করছিলেন অভিমান্যুকে। এবার ঈশ্বরণ না থাকায় মরশুমের বাকি তিনটে ম্যাচের জন্য মনোজকে অধিনায়ক করতে চাইছে সিএবি। বাংলা দল নকআউটে গেলে ফের অধিনায়কত্ব করবেন অভিমুন্য।

অধিনায়কত্ব করার জন্য মনোজ তিওয়ারিকে অনুরোধ করা হলেও তিনি কী রাজি হবে? এই প্রশ্নের উত্তর এখনও অধরা বাংলা টিম ম্যানেজমেন্ট ও সিএবি কর্তাদের কাছে। কারণ নতুন মরশুমের শুরুতে মনোজকে অনেকটা না জেনিয়ে অভিমুন্যকে অধিনায়ক ঘোষণা করা হয়েছিল। সূত্রের খবর এই নিয়ে নাকি কিছুটা অসন্তুষ্ট ছিলেন মনোজ তিওয়ারি। এমনকি বাংলাও ছাড়তে চেয়েছিলেন।সে যাত্রায় সৌরভ-অভিষেক বিষয়টি সামলে দেন।  গত মরশুমের শুরুতেই একবার অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন মনোজ। তখনও মনোজকে রাজি করানো হয়েছিল। গত মরশুমে অধিনায়ক ছিলেন মনোজ। কিন্তু দলের পারফরম্যান্স ভাল না হয় এবছর অধিনায়ক পরিবর্তন করে সিএবি। এবার ঈশ্বরণ না থাকায় শেষ তিন ম্যাচের জন্য মনোজকে প্রস্তাব দিলেন কর্তারা। চলতি মরশুমে সেভাবে পারফর্ম না করলেও হায়দারাবাদের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরি মনোজকে ফের নিয়ে এসেছে লাইমলাইটে। বিশেষজ্ঞ মহলের ধারণা অধিনায়কত্ব করতে রাজি হয়ে যাবেন মনোজ। একান্ত মনোজ তিওয়ারি রাজি না হলে সিনিয়র অনুষ্টুপ মজুমদারের নাম ভেবে রেখেছেন কর্তারা।

প্রথমদিকে শ্রীবৎস গোস্বামীকে অধিনায়কত্বের কথা বলা হলে তিনি খুব একটা আগ্রহ দেখাননি বলেই টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর। অন্যদিকে শেষ ম্যাচে রান পেলেও অনুষ্টুপ যে বাকি ম্যাচগুলো তে অটোমেটিক চয়েজ এমনটা নয়। তাই সবদিক চিন্তা করে মনোজকেই অধিনায়ক করতে চাইছে সিএবি। আত্মবিশ্বাস ফিরে পাওয়া মনোজও যদি দলকে নকআউটে তুলতে পারেন তাহলে সমালোচকদের যোগ্য জবাব দেওয়া সম্ভব। এখন দেখার শেষ পর্যন্ত সিএবি প্রস্তাবের রাজি হন কিনা মনোজ তিওয়ারি।

শনিবার নিউজিল্যান্ড সফরের জন্য উড়ে যাবেন অভিমুন্য। সেদিনই ইডেনে দিল্লি ম্যাচের প্রস্তুতি শুরু করবে বাংলা। সোমবার থেকে শুরু বাংলা বনাম দিল্লি রঞ্জি ম্যাচ। ওয়াসিম জাফরদের বিরুদ্ধে সরাসরি জিতে বাংলা ম্যাচ খেলতে আসছে দিল্লি।

Eeron Roy Barman

First published: January 23, 2020, 7:55 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर