বিধানসভা ভোটে তৃণমূলের হয়ে লক্ষ্মীরতন শুক্লার কেন্দ্র হাওড়া উত্তর থেকে লড়বেন মনোজ তিওয়ারি?

বঙ্গ ক্রিকেটের অন্দরে রাজনীতির হাওয়া জোরালো...

বঙ্গ ক্রিকেটের অন্দরে রাজনীতির হাওয়া জোরালো...

  • Share this:

#হাওড়া: আসন্ন বিধানসভা ভোটের আগে তৃণমূলে যোগ দিচ্ছেন ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারি। ইতিমধ্যে নাকি কোন কেন্দ্র থেকে মনোজ দাঁড়াবেন তাও ঠিক হয়ে গেছে। নিজের মুখে সে কথা স্বীকার না করলেও ঘনিষ্ঠমহলে তৃণমূলে যোগ দেওয়ার ব্যাপারে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন। মনোজ তিওয়ারির ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, অনেক ভাবনা চিন্তা করেই তৃণমূলে যোগদান করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন মনোজ।

প্রাথমিকভাবে নাকি হাওড়া থেকে বিধানসভা ভোটে দাঁড়ানোর কথাও ঠিক হয়েছে মনোজের সঙ্গে তৃণমূলের। হাওড়ার কোন কেন্দ্র এখনও চূড়ান্ত না হলেও মনোজের ঘনিষ্ঠ মহল জানাচ্ছে, লক্ষ্মীরতন শুক্লা যে কেন্দ্র থেকে ভোটে দাড়িয়ে ছিলেন গত বিধানসভা ভোটে সেই কেন্দ্র থেকেই দাঁড়াবেন মনোজ তিওয়ারি। অর্থাৎ হাওড়া উত্তর থেকে তৃণমূলের প্রার্থী হচ্ছেন মনোজ তিওয়ারি।

সাম্প্রতিক সময়ে রাজনীতি থেকে নিজেকে অনেকটা সরিয়ে নিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা। ক্রীড়া প্রতিমন্ত্রীর পদ ছেড়েছেন। তবে বিধায়ক পদ কিংবা তৃণমূল কংগ্রেস ছাড়েননি লক্ষ্মী। ইতিমধ্যেই নাকি লক্ষ্মী তৃণমূলকে জানিয়ে দিয়েছেন আসন্ন বিধানসভা ভোটে তিনি আর লড়াই করতে রাজি নন। রাজনীতিতে তিনি আর উৎসাহ পাচ্ছেন না।

লক্ষ্মীরতন শুক্লার বিজেপি যোগদানের জল্পনা থাকলেও সেটাই যে এখনই হচ্ছে না তা একপ্রকার নিশ্চিত। নিউজ18কে সেরকমই ইঙ্গিত দিয়েছেন লক্ষ্মী। নিউজ18 বাংলাকে লক্ষ্মী জানান, ‘‘আমি খেলাধুলোর মানুষ তাই খেলাধুলোর নিয়ে থাকতে চাই।’’ মনোজ তিওয়ারির তৃণমূলে যোগদান করার খবর শুনে লক্ষ্মীরতন শুক্লা জানান যে তিনিও শুনেছেন মনোজ তৃণমূলে যোগদান করবেন। যদি মনোজ রাজনীতিতে আসে তাহলে ভালো হবে বলে মনে করেন বাংলার প্রাক্তন অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লা। তৃণমূল সূত্রের খবর, আজ মমতা বন্দ্যোপাধ্যায় সভায় তৃণমূলে যোগদান করতে পারেন মনোজ তিওয়ারি। তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এখনই এই ব্যাপারে মুখ খুলতে রাজি নন। নিউজ18 বাংলাকে মনোজ জানান, এখনই এই বিষয় নিয়ে কিছু বলার নেই। ভবিষ্যতে কি হবে দেখা যাবে। দীর্ঘদিন ভারতীয় ক্রিকেট দলের সুযোগ না পেলেও বাংলার হয়ে চলতি মরসুমে খেলেছেন মনোজ। এখনও ক্রিকেটকে গুডবাই' জানাননি তিনি। তবে সম্প্রতি সময় কেন্দ্রীয় সরকারে কৃষি বিল সংক্রান্ত ইস্যু কিংবা পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে সোশ্যাল মিডিয়া সরব হয়েছিলেন মনোজ তিওয়ারি। শুধু মনোজ তিওয়ারি নন বাংলার আরেক প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দার রাজনীতি তে যোগদান নিয়ে জল্পনা তুঙ্গে। তবে অশোক দিন্দার বিজেপিতে যোগদান করার সম্ভাবনা রয়েছে।

 ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: