Home /News /sports /
উত্তরবঙ্গে এই প্রথমবার লন টেনিস প্রতিযোগিতা, দেশের নানা প্রান্তের প্রতিযোগীদের উপস্থিতিতে জমজমাট

উত্তরবঙ্গে এই প্রথমবার লন টেনিস প্রতিযোগিতা, দেশের নানা প্রান্তের প্রতিযোগীদের উপস্থিতিতে জমজমাট

First time lawn tennis tournament in orth bengal

First time lawn tennis tournament in orth bengal

 মালদহ তথা উত্তরবঙ্গে এই প্রথম লন টেনিস প্রতিযোগিতা শুরু হয়েছে মালদহ ক্লাব গ্রাউন্ডে।  অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন এবং বেঙ্গল টেনিস অ্যাসোসিয়েশন উদ্যোগে আয়োজিত অনূর্ধ্ব ১৪ বছর বয়সীদের লন টেনিস প্রতিযোগিতা পশ্চিমবঙ্গ ছাড়াও দেশের বিভিন্ন প্রান্তের খেলোয়া?

আরও পড়ুন...
  • Share this:

    #মালদহ:  মালদহ তথা উত্তরবঙ্গে এই প্রথম লন টেনিস প্রতিযোগিতা শুরু হয়েছে মালদহ ক্লাব গ্রাউন্ডে।  অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন এবং বেঙ্গল টেনিস অ্যাসোসিয়েশন উদ্যোগে আয়োজিত অনূর্ধ্ব ১৪ বছর বয়সীদের লন টেনিস প্রতিযোগিতা পশ্চিমবঙ্গ ছাড়াও দেশের বিভিন্ন প্রান্তের খেলোয়াড়েরা অংশগ্রহণ করেছেন।

    কলকাতার বাইরে এই প্রথম কোনও জেলায় অনুষ্ঠিত হচ্ছে এই ধরণের সর্বভারতীয় স্তরের টেনিস প্রতিযোগিতা। সিঙ্গলস ও ডাবলস মিলিয়ে প্রায় ৬০ জন কিশোর কিশোরী অংশগ্রহণ করেছেন। অসম, কর্ণাটক, নয়াদিল্লি, গুজরাত সহ বিভিন্ন রাজ্যের প্রতিনিধিরা। সোমবার খেলার শুভ সূচনা হয়। আগামী শনিবার পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতা পরিচালনার অভিজ্ঞতা সম্পন্ন আম্পায়ার সৈকত রায় সহ বেঙ্গল টেনিস অ্যাসোসিয়েশনের চিফ কোচও হাজির ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে।

    আরও পড়ুন - অক্সিজেনের যোগান ছাড়া গঙ্গায় ৬ ঘণ্টা ডুবে রইলেন চা বিক্রেতা, তারপর...

    মালদহ ক্লাবের সম্পাদক অশোক চিৎলাঙ্গিয়া, ক্লাবের ট্রাস্টি সোমেশ দাস  সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়শনের এটি ব়্যাঙ্কিং টুর্নামেন্ট। এই ধরণের প্রতিযোগিতা অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়শনের উদ্যোগে বিভিন্ন রাজ্যে অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন প্রান্তে মোট ৩০ টি টুর্নামেন্ট হয়। সমস্ত টুর্নামেন্টে খেলোয়াড়েরা অংশগ্রহণ করে পয়েন্ট পেয়ে থাকেন। প্রতিযোগিতায় জিতে নিজেদের পয়েন্ট বাড়ায়। পয়েন্টের ভিত্তিতে জাতীয় স্তরে খেলার সুযোগ পাবেন। মালদহ ক্লাবে লন টেনিস খেলানোর মত পরিকাঠামো তৈরি করা হয়েছে। নিয়মিত এই টেনিস কোর্টে প্রশিক্ষণ চলে।

    উত্তরবঙ্গের মালদহে পরিকাঠামো থাকায় অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়শনের পক্ষ থেকে মালদহে এই টুর্নামেন্টে আয়োজন করার প্রস্তাব দেওয়া হয়। বেঙ্গল টেনিস অ্যাসোসিয়শনের যৌথ উদ্যোগে মালদহে আয়োজন করা হয় প্রতিযোগিতার।

    Harashit Singha

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Maldah, Tennis

    পরবর্তী খবর