corona virus btn
corona virus btn
Loading

চোখে ছিল একই দীপ্তি, পর্দার ধোনির জন্য হাহাকার করছেন মাহির কোচ

চোখে ছিল একই দীপ্তি, পর্দার ধোনির জন্য হাহাকার করছেন মাহির কোচ
পর্দার মাহি আর নেই। ভেঙে পড়লেন ধোনির কোচ।

রাঁচির বাড়িতে বসেই নিউজ18 বাংলাকে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে তাঁর গল্পগুলো শোনালেন ধোনির ছোটবেলার কোচ।

  • Share this:

সিনেমার পর্দার ধোনি আর নেই। রবিবার মুম্বইতে নিজের ফ্ল্যাটে আত্মহত্যা করেছেন সুশান্ত সিং রাজপুত। খবরটা সংবাদমাধ্যমে দেখার পর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েছেন কেশব বন্দ্যোপাধ্যায়। রাঁচির বাড়িতে বসেই নিউজ18 বাংলাকে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে তাঁর গল্পগুলো শোনালেন ধোনির ছোটবেলার কোচ।

'এম এস ধোনি দ্যা আনটোল্ড স্টোরি' অর্থাৎ বিশ্বকাপজয়ী অধিনায়কের বায়োপিক তৈরি হওয়ার সময় রাঁচিতে কেশব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পরিচয় সুশান্ত সিং রাজপুতের। ধোনির বন্ধুরাই সুশান্ত সিং রাজপুতের সঙ্গে কেশব বন্দ্যোপাধ্যায়ের পরিচয় করিয়ে দেন। প্রথম দেখাতেই কেশববাবু বুঝতে পারেন এই ছেলেটি তাঁর প্রিয় ছাত্র মাহির মতোই একই স্বভাবের। কেশববাবু জানান, "প্রথম দেখেতেই মনে হয়েছিল খুব সাধারন একটা ছেলে। বলিউডের অভিনেতা মত কোনও দেখনদারি নেই। প্যাশনেট, চোখেমুখে একটা আলাদা অঙ্গীকার। ঠিক যেন ধোনি।"

রাঁচিতে সুশান্ত সিং রাজপুতের অভিনয়ের কথা মনে পড়ছে কেশব বন্দ্যোপাধ্যায়ের। ফোনে কেশব বাবু জানান, "আমাদের স্কুলে মাঠে অনুশীলন করেছিল সুশান্ত সিং রাজপুত। যেখানে ধোনি অনুশীলন করত সেখানেই দুদিন অনুশীলন করেছিল। স্কুলে শুটিংয়ের সময় আমি কাজ থেকে দেখেছিলাম। রাতে অনুশীলন করতে দেখেছি। ঝাড়খণ্ড ক্রিকেট স্টেডিয়ামে সুশান্ত সিং রাজপুত অনুষ্ঠানের সময় আমি উপস্থিত ছিলাম। আমার কাছে ধোনির হেলিকপ্টার শট এর ব্যাপারে বারবার জানতে চেয়েছিল। আমি বলেছিলাম এটা আমার শেখানো নয়, মাহি নিজেই শিখেছে। পরে দেখেছিলাম ঠিক যেন ধোনির মতোই সেই শট মারতে শিখে গেছেন সুশান্ত। তবে ওর কিপিং দেখে বুঝতে পেরেছিলাম কঠোর পরিশ্রম করে ক্রিকেটটা শিখেছে।"

রাঁচিতে সিনেমার সাংবাদিক সম্মেলনে ধোনি এবং সুশান্ত একসঙ্গে এসেছিলেন। মাহি তখন অনেক ছোটখাটো তথ্য নিজের ব্যাপারে সুশান্তের কাছে জানতে চাইছিল। দেখছিলাম সুশান্ত সিং রাজপুত সব প্রশ্নের সঠিক উত্তর দিচ্ছে। আসলে সিনেমার পর্দায় নিজেকে ধোনি হিসেবে গড়ে তুলতে প্রচুর পড়াশোনা ও পরিশ্রম করেছিলেন সুশান্ত সিং রাজপুত। সিনেমাও সেইজন্যই সুপারহিট হয়েছিল।"

ধোনির বায়োপিকে কেশব বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করেছিলেন রাজেশ শর্মা। সুশান্ত কেশব বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে ধোনির ছোটবেলার গল্প শুনতে চেয়েছিলে। ছোট্ট মাহির সব গল্পই সেদিন সুশান্তকে শুনিয়েছিলেন কেশববাবু। রবিবার সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর খবর শোনার পড়ে সেই দিনগুলো বারবার স্মৃতিতে ফিরে আসছে রাঁচির এই বাঙালিবাবুর।

তবে ধোনির বাল্য কোচ বারবার বলছিলেন," প্রত্যেকের জীবনে মানসিক চাপানউতোর থাকে। আমাদের জীবনেও আছে। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জীবনেও হয়তো ছিল। তবে এভাবে আত্মহননের রাস্তা বেছে নেবে তা ভাবতে পারছি না।"

Published by: Arka Deb
First published: June 14, 2020, 10:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर