Home /News /sports /
Umran Malik : টি ২০ খেলিয়ে সর্বনাশ করবেন না, টেস্ট খেলতে দিন উমরানকে! বলছেন মদন লাল

Umran Malik : টি ২০ খেলিয়ে সর্বনাশ করবেন না, টেস্ট খেলতে দিন উমরানকে! বলছেন মদন লাল

উমরানকে টি টোয়েন্টি খেলিয়ে নষ্ট করবেন না, বলছেন মদন লাল

উমরানকে টি টোয়েন্টি খেলিয়ে নষ্ট করবেন না, বলছেন মদন লাল

Madan Lal wants Umran Malik to play test cricket and gain experience. টি ২০ নয়, টেস্ট ক্রিকেট খেলতে দিন তরুণ উমরানকে! বলছেন মদন লাল

  • Share this:

    #নয়াদিল্লি: আইপিল থেকেই উত্থান হয়েছে কাশ্মীরের পেসার উমরান মালিকের। ইতিমধ্যে জাতীয় দলের হয়ে তার টি-টোয়েন্টি অভিষেকও হয়ে গেছে। তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মদন লাল মনে করেন, উমরানের ভবিষ্যত যদি তৈরি করতে হয় তবে তার টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচে খেলা উচিত নয়। বরং উমরানের উচিত ভারতীয় টিম ম্যানেজমেন্টকে একজন বিশুদ্ধ টেস্ট বোলার হিসেবে তৈরি করা।

    নিজের বক্তব্যের পেছনে যুক্তিও তুলে ধরেন মদন লাল। উমরান মালিককে বর্তমানে ভারতীয় পেস আক্রমণের ভবিষ্যত বলে মনে করা হচ্ছে। এবারের আইপিএলে উমরান তার ফাস্ট বোলিং দিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন। অনেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, উমরান ভবিষ্যতে নাকি শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ডও ভেঙে দিতে পারেন!

    কিন্তু আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে জ্বলে উঠতে পারেননি উমরান। ৩ উইকেট শিকার করলেও তার বোলিং সেভাবে ম্যাচে প্রভাব ফেলতে পারেনি। এমন পরিস্থিতিতে মানুষ প্রশ্ন তুলেছে যে, উমরান মালিক কি সত্যিই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ?

    কাশ্মীরি পেসারকে নিয়ে মদন লাল বলেন, উমরানকে টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে বলবেন না। বরং টেস্ট ম্যাচ খেলতে বলুন। টেস্ট ক্রিকেটে বারবার সুযোগ দিয়ে তার ক্যারিয়ার বড় করা যেতে পারে। একজন ফাস্ট বোলার হিসেবে আমি বলি, সে খুব ভাল বোলার। কিন্তু তাকে তো বিশেষ বোলার হিসবে তৈরি করতে হবে।

    তাকে টেস্ট ক্রিকেটে সুযোগ দিতে হবে, যেখানে সে ১০-১৫ ওভার বল করতে পারে এবং উইকেট পাওয়ার দক্ষতা শিখতে পারে। মদন আরও বলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটাররা তাকে মোকাবেলা করতে প্রস্তুত ছিল। এ কারণেই তার বলে বেশি রান হচ্ছে। তার বল ভালোভাবেই ব্যাটে।

    আমি আগেই বলেছি, আপনি যদি উইকেট না নেন এবং বল বেশি নাড়াতে না পারেন, তাহলে গতি খুব বেশি কাজে দেবে না। উমরান অনভিজ্ঞ, টেস্ট খেললে অভিজ্ঞতা বাড়বে। আমি নির্বাচক হলে তাকে টি-টোয়েন্টি দলে নিতাম না। আমাদের উচিত ওর স্কিল এবং দক্ষতা বাড়ানোর কথা ভাবা। সেটা একমাত্র টেস্ট ক্রিকেট খেলেই হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর