Home /News /sports /
Babar Azam : বিরাটকে সম্মান করি, কিন্তু ভারতকে ফের হারানোর জন্য প্রস্তুত! হুমকি বাবরের

Babar Azam : বিরাটকে সম্মান করি, কিন্তু ভারতকে ফের হারানোর জন্য প্রস্তুত! হুমকি বাবরের

বিরাটের প্রশংসা করলেও ভারতকে আবার হারানোর চ্যালেঞ্জ দিলেন বাবর

বিরাটের প্রশংসা করলেও ভারতকে আবার হারানোর চ্যালেঞ্জ দিলেন বাবর

Lots of respect for Virat but Pakistan will emerge victorious warns Babar Azam. বিরাটকে সম্মান করি, কিন্তু ভারতকে ফের হারানোর জন্য প্রস্তুত! হুমকি বাবরের

  • Share this:

    #লাহোর: বিরাট কোহলির সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্ক খুব ভাল। ভারতের প্রাক্তন অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলিকে সম্মান করেন বাবর আজম। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারাতে তৈরি পাকিস্তান জানিয়ে দিলেন তিনি। সময়ের অন্যতম সেরা দুই ব্যাটার হলেন ভারতের বিরাট কোহলি ও পাকিস্তানের বাবর আজম।

    আরও পড়ুন -Bengal Cricket : আগামী পাঁচ বছরে সম্পূর্ণ বদলে যাবে বাংলার ক্রিকেট! পেছনে সৌরভের মাস্টার স্ট্রোক

    যদিও সাম্প্রতিক ফর্ম বিবেচনা করলে দুজন রয়েছেন দুই মেরুতে। শতকের পর শতক হাঁকিয়ে বাবর যেখানে রেকর্ডের পর রেকর্ড গড়ছেন, সেখানে তিন বছর ধরে শতকহীন কোহলি। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বাবর এবার ভেঙে দিয়েছেন কোহলির আরো একটি রেকর্ড। টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দীর্ঘদিন ধরে শীর্ষে থাকতে থাকতে রেকর্ডই করে ফেললেন বাবর।

    টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সবচেয়ে বেশিদিন শীর্ষে থাকা ব্যাটার এখন এই পাকিস্তানিই। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোহলির পর দ্বিতীয় ব্যাটার হিসেবে এক হাজারের বেশি দিন এক নম্বরে থাকার নজির গড়লেন বাবর। এবার কোহলির ১০১৩ দিনকেও ছাপিয়ে গেছেন তিনি। আজকের দিনসহ মোট ১০২৯ দিন টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাংকিংয়ের হিংহাসন দখল করে আছেন বাবর।

    বাবর-কোহলির পরে এই তালিকায় তিনে রয়েছেন সাবেক ইংলিশ ব্যাটার কেভিন পিটারসেন। ৭২৯ দিন শীর্ষে ছিলেন এই মারকুটে ব্যাটার। বাবর মনে করেন বিরাট কোহলির সঙ্গে তার পার্থক্য এবং তুলনা মিডিয়ার তৈরি করা। ব্যক্তিগতভাবে তিনি এগুলো বেশি নজর করেন না। মাঠে নেমে পারফর্ম করা এবং দলকে ম্যাচ জিততে সাহায্য করা তার একমাত্র লক্ষ্য।

    বাবর জানিয়েছেন বিরাট কোহলির চোখে চোখ রেখে লড়াই করার সাহস তিনি পছন্দ করেন। অস্ট্রেলিয়ার মাটিতে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের হারের বদলা নিতে মরিয়া থাকবে ভারত জানেন বাবর। কিন্তু তিনি আত্মবিশ্বাসী এবারেও নিজেদের সেরা ক্রিকেট খেলা ভারতকে হারাবে পাকিস্তান। জয় পাওয়ার জন্য তার একার উপর নির্ভর করে না দল। রিজওয়ান, শাহিন এবং বাকিরা যথেষ্ট দক্ষ ক্রিকেটার জানিয়েছেন বাবর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam, Virat Kohli

    পরবর্তী খবর