Home /News /sports /
IND vs IRE : আয়ারল্যান্ডের বিরুদ্ধে আজ লড়াই হার্দিকের ভারতের! উমরান মালিক খেলবেন নাকি ?

IND vs IRE : আয়ারল্যান্ডের বিরুদ্ধে আজ লড়াই হার্দিকের ভারতের! উমরান মালিক খেলবেন নাকি ?

আইরিশ চ্যালেঞ্জ সামলাতে প্রস্তুত হার্দিক পান্ডিয়ার ভারত

আইরিশ চ্যালেঞ্জ সামলাতে প্রস্তুত হার্দিক পান্ডিয়ার ভারত

Looking to give young cricketers more opportunity against Ireland says Hardik Pandya. আয়ারল্যান্ডের বিরুদ্ধে আজ লড়াই হার্দিকের ভারতের! উমরান মালিক খেলবেন নাকি

  • Share this:

    #ডাবলিন: রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, যশপ্রীত বুমরাহদের মতো মহাতারকা নেই। তবুও আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের দুই ম্যাচের টি-২০ সিরিজ নিয়ে আগ্রহে টান পড়েনি ক্রিকেটপ্রেমীদের। কয়েক মাস পরেই টি-২০ বিশ্বকাপ। তার আগে রিজার্ভ বেঞ্চের শক্তি বুঝে নেওয়ার মঞ্চ হাজির টিম ইন্ডিয়ার সামনে। তাই প্রতিপক্ষ আয়ারল্যান্ড হলেও এই সিরিজের গুরুত্ব খুব একটা কম নয়।

    রাহুল দ্রাবিড় রয়েছেন ইংল্যান্ডে টেস্ট দলের সঙ্গে। তাই এই সিরিজে টিম ইন্ডিয়ার কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস লক্ষ্মণ। অধিনায়কও নতুন— হার্দিক পান্ডিয়া। রবিবার দেশের জার্সিতে প্রথমবার টস করতে নামবেন তিনি। আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে নেতা হিসেবে নজর কেড়েছিলেন হার্দিক। জিতেছিলেন ট্রফি।

    অনেকেই তাঁর মধ্যে দক্ষ অধিনায়ক হয়ে ওঠার রসদ দেখছেন। আইরিশদের বিরুদ্ধে হার্দিক সেই আস্থার মর্যাদা রাখতে পারেন কিনা সেটাও দেখার। এমনিতে এই সিরিজে ভারতই ফেভারিট। কোহলি-রোহিতরা না থাকলেও ধারে-ভারে টিম ইন্ডিয়া অনেকটাই এগিয়ে।

    চোট সারিয়ে দলে এসেছেন সূর্যকুমার যাদব। তাঁর দিকে চোখ থাকবে টিম ম্যানেজমেন্টের। জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটেছে সঞ্জু স্যামসনেরও। অতীতে বেশ কয়েকবার সুযোগ পেয়েও জায়গা পাকা করতে পারেননি তিনি। তাই এই সিরিজ ব্যক্তিগতভাবে তাঁর কাছে অত্যন্ত মূল্যবান।

    ব্যাটিং অর্ডারের তিন ও চার নম্বরে সূর্য ও সঞ্জুকে দেখা যেতে পারে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাই ওপেনার হিসেবে সুযোগ পেতে পারেন রাহুল ত্রিপাঠি। পাঁচ ও ছয় নম্বরে নামবেন যথাক্রমে হার্দিক ও দীনেশ কার্তিক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্কোয়াডে থাকা সত্ত্বেও দীপক হুদা, বেঙ্কটেশ আয়ার, উমরান মালিক, অর্শদীপ সিং, রবি বিষ্ণোইরা কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি।

    সিরিজের প্রতিটি ম্যাচেই একই দল খেলানো হয়েছিল। আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজেদের প্রমাণ করতে মরিয়া থাকবেন তাঁরা। এই প্রসঙ্গে অধিনায়ক হার্দিক জানান, আমরা নতুনদের যথাসম্ভব বেশি সুযোগ দেব। পাশাপাশি নজর থাকবে ভালো পারফরম্যান্সেও

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hardik Pandya

    পরবর্তী খবর