Home /News /sports /
ATKMB beat BFC : লিস্টন, মনবীরের গোলে বেঙ্গালুরুকে হারিয়ে শেষ চার প্রায় নিশ্চিত মোহনবাগানের

ATKMB beat BFC : লিস্টন, মনবীরের গোলে বেঙ্গালুরুকে হারিয়ে শেষ চার প্রায় নিশ্চিত মোহনবাগানের

ফ্রি-কিক থেকে অনবদ্য গোল লিস্টনের

ফ্রি-কিক থেকে অনবদ্য গোল লিস্টনের

Liston Colaco and Manvir Singh on target as ATK Mohun Bagan beat BFC. সাহসী ফুটবলে আইএসএলের শেষ চার প্রায় নিশ্চিত এটিকে মোহনবাগানের

  • Share this:

    এটিকে মোহনবাগান -২ বেঙ্গালুরু এফসি -০

    #গোয়া: শেষ কয়েকটা ম্যাচে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। কেরল এবং ওড়িশার বিরুদ্ধে ড্র চাপ বাড়িয়েছিল এটিকে মোহনবাগানের ওপর। কিন্তু কথায় বলে ভাগ্য সাহসীদের সহায় হয়। রবিবার সেটাই বলতে হয় এটিকে মোহনবাগানের পারফরম্যান্সের পর। লিস্টন কোলাসো খেললেন। লিস্টন কোলাসো গোল করলেন। শেষদিকে ব্যবধান বাড়ালেন মনবীর সিং। দুই ভারতীয় ফুটবলারের যুগলবন্দিতে বেঙ্গালুরুকে হারিয়ে জয়ে ফিরল এটিকে মোহনবাগান।

    আরও পড়ুন - IND vs SL: ফের অনবদ্য শ্রেয়স আইয়ার, শ্রীলঙ্কাকে ৩-০ ক্লিন সুইপ করল টিম ইন্ডিয়া

    সেই সঙ্গে প্রথম চারে জায়গা প্রায় পাকা করে ফেলল সবুজ-মেরুন ব্রিগেড। আইএসএল-এ পর পর দু’ম্যাচে কেরালা ব্লাস্টার্স ও ওড়িশা এফসি-র বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান। তিন পয়েন্ট দরকার থাকলেও ফুটবলারদের শরীরী ভাষায় তা দেখা গেল না। বরং অনেক বেশি ক্লান্ত দেখাল বাগান ফুটবলারদের।

    গোটা ম্যাচ জুড়ে অগোছাল ফুটবল। তার মধ্যেই লিস্টনের একক দক্ষতায় বেঙ্গালুরুকে ছাপিয়ে গেল সবুজ- মেরুন ব্রিগেড। খেলার শুরু থেকে মোহনবাগানের থেকে বেশি আক্রমণে উঠছিল বেঙ্গালুরু। বারবার বাগান গোলের সামনে বিপদ তৈরি হচ্ছিল। কিন্তু তিরির নেতৃত্বে বাগান রক্ষণ সেই বিপদ আটকে দিচ্ছিল। মাঝেমধ্যে প্রতিআক্রমণে উঠছিল বাগান। রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস না থাকায় আক্রমণের দায়িত্ব ছিল লিস্টনের উপর।

    সেই লিস্টনের দক্ষতাতেই গোলের মুখ খোলে মোহনবাগান। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে লিস্টন কোলাসোকে ফাউল করায় ফ্রিকিক পায় বাগান। প্রায় ৩০ গজ দূর থেকে ডান পায়ের দুরন্ত শটে গোল করে দলকে এগিয়ে দেন লিস্টন। ভারতীয় ফুটবলারদের মধ্যে এই মরসুমে সব থেকে বেশি ৮ গোল করে ফেললেন তিনি। ১-০ ব্যবধানে এগিয়ে সাজঘরে যায় বাগান।

    দ্বিতীয়ার্ধের শুরুতে অনেক বেশি আক্রমণাত্মক দেখায় বাগানকে। প্রথম ১৫ মিনিটের মধ্যে বেশ কয়েকটি সুযোগ পায় তারা। বক্সের মধ্যে সহজ সুযোগ নষ্ট করেন মনবীর সিংহ। লিস্টনের শট পোস্টে লেগে ফেরে। নইলে ব্যবধান আরও বাড়ত। এর মধ্যেই গোলের জন্য একসঙ্গে চারটি পরিবর্তন করেন বেঙ্গালুরুর কোচ। লিস্টনকেও তুলে নেন বাগান কোচ জুয়ান ফেরান্দো।

    কিন্তু তাতে খেলার ছবি বদলায়নি। বারবার আক্রমণের ফল পায় বাগান। ৮৫ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে ডান পায়ের দুরন্ত শটে গোল করেন মনবীর। ম্যাচে আর ফিরতে পারেনি বেঙ্গালুরু। শেষ পর্যন্ত জিতেই মাঠ ছাড়েন সবুজ-মেরুন ফুটবলাররা। ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তিন নম্বরে রইল সবুজ মেরুন বাহিনী।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL

    পরবর্তী খবর