Union
Budget 2023

Highlights

হোম /খবর /খেলা /
আর্জেন্টিনার কোচ ব্রাজিলের সমর্থক! এটা কী বলে ফেললেন মেসিদের হেডস্যর স্কালোনি!

আর্জেন্টিনার কোচ ব্রাজিলের সমর্থক! এটা কী বলে ফেললেন মেসিদের হেডস্যর স্কালোনি!

Lionel Scaloni: আর্জেন্টিনার কোচ তিনি। অথচ ব্রাজিলের ফুটবলের ভক্ত! সে কী!

  • Share this:

#দোহা: ভারতের বহু মানুষ ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক। আসলে তাঁরা লাতিন আমেরিকার ফুটবলের ভক্ত। তার উপর কেউ মেসির খেলায় মজে, কেউ আবার নেইমারের পায়ের কাজে। তবে কাতার বিশ্বকাপে লাতিন আমেরিকা থেকে বিশ্বকাপ জয়ের মতো অবস্থায় এখন শুধু ব্রাজিল ও আর্জেন্টিনাই আছে।

উরুগুয়ে দুবারের বিশ্বকাপ জয়ী। তবে এবার বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপে ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছেন কাভানি, সুয়ারেজরা। তাই তাঁদের নিয়ে আর স্বপ্ন দেখতে পারছেন না অনেকেই। ইকুয়েডর আগেই বাদ পড়েছে গ্রুপ পর্ব থেকে।

আরও পড়ুন- সুন্দরী মহিলা ফুটবল সমর্থকদের লড়াইয়ে ব্রাজিল না আর্জেন্টিনা, এগিয়ে কারা ? ছবি দেখেই বিচার করুন

আজ পোল্যান্ডের কাছে হেরে আর্জেন্টিনা এবারের টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে শিরোপা জয়ের দৌড়ে লাতিন আমেরিকা থেকে শুধু ব্রাজিলই টিকে থাকবে। আর ব্রাজিল ইতিমধ্যে বিশ্বকাপের শেষ ১৬-তে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে।

ব্রাজিল কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় ওঠায় খুশি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। এদিন সাংবাদিক সম্মেলনে এসে তিনি বলেছেন, ‘ব্রাজিল কোয়ার্টার ফাইনালে ওঠায় আমি খুশি। আমি আসলে লাতিন আমেরিকার ফুটবলের বড় ভক্ত। ব্রাজিলে আমার অনেক বন্ধু আছে। আমি চাইব, আর্জেন্টিনা এবার কাপ জিতুক। তবে কোনওভাবে আমরা না পারলে আমি চাইব, লাতিন আমেরিকার কোনো দল জিতুক বিশ্বকাপ। আমার এই কথার কোনও ভুল ব্যাখ্যা চাই না। ব্রাজিল ভাল দল। আমরা না পারলে ওরা বিশ্বকাপ জিতলে খুশি হব।’

আরও পড়ুন- 'মেসির গায়ে হাত দিলে দেখে নেব', মেক্সিকান বক্সারকে হুমকি মাইক টাইসনের

না, এই নিয়ে কোনও বিতর্কের অবকাশ নেই। তিনি আসলে ফুটবল ভালবাসেন। লাতিন আমেরিকার ফুটবলের ভক্ত হিসেবে তিনি নিজের মনের কথা বলেছেন। এতে আবার ভুল কোথায়!

Published by:Suman Majumder
First published:

Tags: Argentina, Fifa world Cup 2022, Lionel Messi, Qatar World Cup 2022