Home /News /sports /
Lionel Messi Argentina : মেসির নেতৃত্বে কাতারে বিশ্বকাপ জয়ের ক্ষমতা রয়েছে আর্জেন্টিনার! নিশ্চিত পেপ

Lionel Messi Argentina : মেসির নেতৃত্বে কাতারে বিশ্বকাপ জয়ের ক্ষমতা রয়েছে আর্জেন্টিনার! নিশ্চিত পেপ

মেসির হাতেই কাতারে বিশ্বকাপ দেখছেন বিখ্যাত কোচ গার্দিওলা

মেসির হাতেই কাতারে বিশ্বকাপ দেখছেন বিখ্যাত কোচ গার্দিওলা

Lionel Messi Argentina can win FIFA World Cup 2022 at Qatar. মেসির নেতৃত্বে কাতারে বিশ্বকাপ জয়ের ক্ষমতা রয়েছে আর্জেন্টিনার! নিশ্চিত পেপ

  • Share this:

    #মাদ্রিদ: নভেম্বরের মাঝামাঝি শুরু কাতার বিশ্বকাপ। রাশিয়ার পর কাতার বিশ্বকাপ ঘিরে ইতিমধ্যেই ধীরে ধীরে পারদ চড়ছে। লিওনেল মেসির আর্জেন্টিনা, ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল নাকি নেইমারের ব্রাজিল? বিশ্বকাপ ফুটবল জিতবে কারা? প্রশ্ন করা হয়েছিল বিখ্যাত ফুটবল কোচ পেপ গার্দিওলাকে। ম্যান সিটির বর্তমান এবং বার্সেলোনার প্রাক্তন ম্যানেজার মনে করেন মেসির নেতৃত্বে আর্জেন্টিনার বিশ্বজয়ের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

    আরও পড়ুন - Rohit Sharma, Mumbai Indians: ব্যাট হাতে রোহিতের বিস্ফোরণ শুধু সময়ের অপেক্ষা, নিশ্চিত সচিন তেন্ডুলকর

    গার্দিওলা জানিয়েছেন দীর্ঘদিন আর্জেন্টিনা ম্যাচ হারেনি। লাতিন আমেরিকা থেকে গ্রুপ পর্বে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিলের পর। তাছাড়া ২৮ বছর বাদে আর্জেন্টিনা কোপা আমেরিকা জিতেছে চিরপ্রতিদ্বন্দী ব্রাজিলকে হারিয়ে। মেসির দেশে প্রথম ট্রফি। বেজিং অলিম্পিক বাদ দিলে। তাছাড়া আর্জেন্টিনার নতুন কোচ লিওনেল স্কালোনি দলটাকে ধীরে ধীরে তৈরী করেছেন। শুধুমাত্র মেসি নয়, অ্যাঞ্জেল ডি মারিয়া থেকে শুরু করে আলভারেজ, লতার মার্টিনেজ, করেয়া, লো সেলসো - প্রত্যেকই আক্রমনাত্মক ফুটবলার।

    আরও পড়ুন - SRH vs KKR preview : আজ সামনে হায়দারাবাদ, জয়ের রাস্তায় ফিরতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স

    ডিফেন্স আগের থেকে উন্নত। তাই যদি আর্জেন্টিনা চাপ না নিয়ে পারফর্ম করতে পারে তাহলে তাদের নক আউট পর্বে যাওয়ার সম্ভাবনা প্রবল। পাশাপাশি পেপ গার্দিওলা মনে করেন লিওনেল মেসির শেষ বিশ্বকাপ বলে আর্জেন্টিনার প্রত্যেকটা ফুটবলার নিজেদের উজাড় করে দেবে কাতারে। বিশ্বকাপে গ্রুপ সি তে আর্জেন্টিনার সঙ্গে রয়েছে মেক্সিকো, পোল্যান্ড এবং সৌদি আরব।

    পেপ মনে করেন গ্রুপ পর্ব সহজে অতিক্রম করা উচিত আর্জেন্টিনার। কিন্তু যখন জার্মানি, ফ্রান্স, নেদারল্যান্ডস ও ব্রাজিলের মুখোমুখি হতে হবে, তখন আসল পরীক্ষা হবে মেসিদের। আগে আর্জেন্টিনার সমস্যা ছিল ডিফেন্স। কিন্তু নতুন কোচ এই জায়গায় প্রচুর পরিশ্রম করেছেন।

    মাঝ মাঠ এবং ডিফেন্স বোঝাপড়ার দিক থেকে উন্নতি করেছে। কিন্তু দিনের শেষে চ্যাম্পিয়ন হতে গেলে ভাগ্যের প্রয়োজন হয়। সেটা যদি আর্জেন্টিনার সঙ্গে থাকে, তাহলে মেসির নেতৃত্বে মারাদোনার দেশ তৃতীয় বিশ্বকাপ জিততে পারে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Fifa world Cup 2022, Lionel Messi

    পরবর্তী খবর