corona virus btn
corona virus btn
Loading

জন্মদিনে আর্জেন্টিনাকে কোপা চ্যাম্পিয়ন করার শপথ মেসির

জন্মদিনে আর্জেন্টিনাকে কোপা চ্যাম্পিয়ন করার শপথ মেসির

২৩ বছর পর কোপা আর্জেন্টিনাকে ফিরিয়ে দিতে পারলে, সেটাই হবে তাঁর জন্মদিনের সেরা উপহার। ২৯-এ দাঁড়িয়ে এটাই দাবি বার্থ ডে বয় লিও মেসির।

  • Share this:

#ক্যালিফোর্নিয়া:  ২৩ বছর পর কোপা আর্জেন্টিনাকে ফিরিয়ে দিতে পারলে, সেটাই হবে তাঁর জন্মদিনের সেরা উপহার। ২৯-এ দাঁড়িয়ে এটাই দাবি বার্থ ডে বয় লিও মেসির। চিলির বিরুদ্ধে ফাইনালে নামার আগে ট্যুইটারে আজ শুভেচ্ছায় ভেসে গেলেন লিও।

দেখতে দেখতে আরও একটা জন্মদিন এসে গেল। আর জন্মদিন মানেই বয়স বাড়ার সঙ্কেত। জন্মদিন, মানে যৌবন শেষ হওয়ার অববাহিকা। কিন্তু এই মানুষটার কাছে জন্মদিন মানে সৃষ্টির।

নিঃসন্দেহে এই উনতিরিশ লিও মেসির কাছে তাই অত্যন্ত স্পেশ্যাল। স্পেশ্যাল বিশ্ব ফুটবলের কাছেও। কর কেলেঙ্কারিতে আদালতে টানাপোড়েন, পিঠের চোট। এ সবেরও পরেও ক্রিস্টোফার কলম্বাসের আমেরিকায় তিনিই আব্রাহাম লিঙ্কন। সত্যিই এই কোপা মেসির এক নতুন জন্মের সাক্ষী।

Clsf3E4UgAAc6LX

মারাদোনার খোঁচা। দেশবাসীর প্রত্যাশা, সবকিছুকে ছাপিয়ে তাঁর বাঁ পা থেকে বেরিয়েছে ‘সোয়ার্ভিং জিরো’। আমেরিকার বিরুদ্ধে এই গোল দেখে মারাদোনাও স্বীকার করেছেন, ঠিক যেন তাঁর মতো। বান্ধবীর চুম্বনে ডুব দিলেও জন্মদিনে মেসির পায়ে সেই ফুটবল। আর প্রতিজ্ঞা, তেইশ বছর পর আর্জেন্টিনাকে কোপা ফিরিয়ে দেওয়ার। হ্যাপি বার্থ ডে লিও মেসি।

First published: June 24, 2016, 12:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर