• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • LIMITED OVER SERIES BETWEEN INDIA AND SRI LANKA POSTPONED DUE TO COVID 19 OUTBREAK RRC

শ্রীলঙ্কা দলে করোনাভাইরাস, পিছিয়ে যাচ্ছে ভারতের বিরুদ্ধে সিরিজ

মাঠে নামার অপেক্ষা বেড়ে গেল ধাওয়ান, দ্রাবিড়দের

ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ারের পর কোভিড-১৯ পজিটিভ হয়েছেন দলের বিশ্লেষক জিটি নিরোশানও। দুজনই আক্রান্ত হয়েছেন ডেলটা ভেরিয়েন্টে।

  • Share this:

    #কলম্বো: আইপিএল হোক বা ইংল্যান্ডের মাঠ, খেলোয়াড়দের করোনা আক্রান্ত হওয়ার খবর অত্যন্ত স্বাভাবিক একটি ব্যপার এই মুহূর্তে। ইংল্যান্ড থেকে ফিরে করোনাভাইরাসের কবলে পড়েছে শ্রীলঙ্কা। ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ারের পর কোভিড-১৯ পজিটিভ হয়েছেন দলের বিশ্লেষক জিটি নিরোশানও। দুজনই আক্রান্ত হয়েছেন ডেলটা ভেরিয়েন্টে। এ পরিস্থিতিতে পিছিয়ে যাচ্ছে ভারতের বিপক্ষে তাদের ওয়ানডে সিরিজ। ক্রিকইনফো জানিয়েছে, ১৩ জুলাই থেকে সিরিজ শুরু হওয়ার কথা থাকলেও সেটি এখন শুরু হতে পারে ১৭ তারিখ থেকে।

    নতুন সূচি অনুযায়ী ২১ জুলাই পর্যন্ত চলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, এরপর টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৪ জুলাই থেকে। ইংল্যান্ড থেকে ফেরার পর আইসোলেশন শেষে শুক্রবার জৈব সুরক্ষাবলয়ে ঢোকার কথা ছিল শ্রীলঙ্কার। তবে তাদের এখন আরও দুই দিন থাকতে হবে আইসোলেশনে, অপেক্ষা করতে হবে পরবর্তী কোভিড-১৯ টেস্টের জন্য। অবশ্য সিরিজ চালিয়ে যাওয়ার জন্য বিকল্প ব্যবস্থাও নিয়ে রেখেছে শ্রীলঙ্কা। কলম্বো ও ডাম্বুলাতে আরও দুটি দলকে রেখেছে তারা। শেষপর্যন্ত প্রধান দল খেলতে না পারলে এ দুই গ্রুপ থেকেই ডাকা হবে খেলোয়াড়দের।

    শ্রীলঙ্কা সফরে যে দল সফর করছে ভারতের, কার্যত সেটিও ‘দ্বিতীয় সারি’র। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর আয়োজক দেশ ইংল্যান্ডের  বিপক্ষে পাঁচটি টেস্ট খেলতে ইংল্যান্ডে আছে ভারতের একটি দল। সে দলে আছেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। শ্রীলঙ্কা সফরে ভারতকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান, কোচের দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়।

    অন্যদিকে কোভিড-১৯ আঘাত করার আগেই অধিনায়কও বদলে ফেলেছে শ্রীলঙ্কা। বোর্ডের সঙ্গে চুক্তিসংক্রান্ত ঝামেলায় দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে কুশল পেরেরাকে। ভারতের বিপক্ষে সিরিজে তাদের নেতৃত্ব দেওয়ার কথা ছিল দাসুন শানাকার। এর আগে ইংল্যান্ডে জৈব সুরক্ষাবলয় ভাঙার দায়ে নিষেধাজ্ঞা দিয়ে দেশে পাঠানো হয়েছিল তিন ক্রিকেটার—কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা ও দানুস্কা গুনাতিলাকাকে।

    Published by:Rohan Chowdhury
    First published: