খেলা

corona virus btn
corona virus btn
Loading

স্প্লিট ক্যাপ্টেন্সি থিওরিতে বিশ্বাসী নন লক্ষ্মণ, মুস্তাক আলীতে অধিনায়ক অভিমুন্যর সাফল্যের ব্যাপারে আশাবাদী

স্প্লিট ক্যাপ্টেন্সি থিওরিতে বিশ্বাসী নন লক্ষ্মণ, মুস্তাক আলীতে অধিনায়ক অভিমুন্যর সাফল্যের ব্যাপারে আশাবাদী

করোনা আবহে জৈব সুরক্ষার বলয়ের মধ্যে থেকে আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বোর্ডের ঘরোয়া ক্রিকেট।

  • Share this:

#কলকাতা:  বিষাক্ত ২০২০ সাল রায় শেষ। সবকিছু নতুন করে শুরুর পরিকল্পনা সব জায়গায়। নিউ নর্মালে নতুন করে বছর শুরু করছে বাংলা ক্রিকেট দলও। যদিও নতুন শুরুর প্রস্তুতি তার শুরু হয়ে গিয়েছে ২০২০-র শেষ থেকেই। করোনা আবহে জৈব সুরক্ষার বলয়ের মধ্যে থেকে আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বোর্ডের ঘরোয়া ক্রিকেট। টি-টোয়েন্টি ফরম্যাটে সৈয়দ মুস্তাক আলী টুর্নামেন্ট দিয়ে শুরু হচ্ছে নতুন মরশুম। গ্রুপ পর্যায়ের সব ম্যাচ কলকাতাতেই খেলবে বাংলা। ভিভিএস লক্ষ্মণের কাছে প্রাক মরশুম প্রস্তুতি সেরে অনেকটাই তৈরি মনোজ, অনুষ্টুপরা। গতবারের অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণকে দলে রেখে ২২ জনের স্কোয়াড ঘোষণা করেছে সিএবি। দলে সুযোগ পেয়েছে ভারতীয় তারকা সামির ভাই মহম্মদ কাইফ। চমক হিসেবে রয়েছে সম্প্রতি বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্ট পারফর্ম করা সুরজিৎ যাদব ও শুভঙ্কর বল।

  নতুন মরশুমের জন্য বাংলা দলকে অনুশীলন করিয়ে খুশি ভারতীয় তারকা লক্ষ্মণ। তবে প্রশ্ন উঠছে অভিমুন্য ঈশ্বরণকে নিয়ে। এখনও সরকারি ঘোষণা না হলেও সিএবির খবর, বাংলার অধিনায়ক থাকছেন অভিমুন্যই। গত মরশুমের প্রথমবারের জন্য অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন অভি। তাঁর নেতৃত্বে বাংলা দল ফাইনালে উঠলেও সারা বছর ধরে সেভাবে রান করতে পারেননি ভারতীয় "এ" দল খেলা ক্রিকেটারটি। গত বছর থেকে প্রশ্ন উঠতে শুরু করে অধিনায়কত্বের চাপের প্রভাবে কী অভিমুন্যর ব্যাটে রান নেই? এই প্রশ্নের জবাবে ভিভিএস লক্ষ্মণ জানান, "নেতৃত্ব অভিমুন্যর কাছে কোনও সমস্যা নয়। ওর প্রতি আমার বিশ্বাস রয়েছে। ও কুশলী ব্যাটসম্যান। বাংলা হয়ে প্রচুর রান করেছে। ভারতীয় "এ" দলের হয়েও নজর কেড়েছে। অভি সাফল্য পাবে।"

অভিমুন্য ব্যর্থতা জেরেই গত বছর শেষ থেকে বিভিন্ন ফরম্যাটে বিভিন্ন অধিনায়ক থিওরির কথা শুরু হয়েছিল সিএবি অন্দরে। তবে ভিভিএস এই তত্ব মানতে নারাজ। তিনি বলেন, "ভিন্ন ফরম্যাটে ভিন্ন ক্যাপ্টেন থিওরিতে আমার বিশ্বাস নেই। আমার মনে হয় না এই ভাবে কোনও দারুণ সাফল্য পাওয়া যায়।" বাংলার টপ অর্ডার ব্যাটসম্যানদেের পাশাপাশি দলের লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যাদের নিয়ে আশাবাদী ব্যাটিং পরামর্শদাতা।

Eron Roy Burman

Published by: Elina Datta
First published: December 31, 2020, 9:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर