• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • KYLE JAMIESON TAKES FIVE WICKET AGAINST INDIA IN WTC FINAL FIRST INNINGS SMJ

WTC Final: কম রানে শেষ ভারতের ইনিংস, জেমিসনের সামনে অসহায় কোহলিরা

বিশ্বসেরা ভারতীয় ব্যাটিং লাইন। অথচ, টেস্ট বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমে ভারতীয় দলের একজন ব্যাটসম্যানও হাফ সেঞ্চুরি করতে পারলেন না।

বিশ্বসেরা ভারতীয় ব্যাটিং লাইন। অথচ, টেস্ট বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমে ভারতীয় দলের একজন ব্যাটসম্যানও হাফ সেঞ্চুরি করতে পারলেন না।

  • Share this:

    #সাউদাম্পটন: সুনীল গাভাসকর বলছিলেন, কম করে ৩০০ রান না করলে নিউ জিল্যান্ডের মতো দলকে চাপে ফেলা মুশকিল। শেন ওয়ার্নের দাবিও অনেকটা সেরকমই। তিনি জানিয়েছিলেন, ভারতীয় দল প্রথম ইনিংসে ২৭৫ থেকে ৩০০ করতে পারলেই সাউদাম্পটনে চাপে পড়ে যাবে কিউয়িরা। কিন্তু দুজনের কারও কথা রাখতে পারলেন না কোহলিরা। ভারতের ইনিংস শেষ হল মাত্র ২১৭ রানে। বিশ্বসেরা ভারতীয় ব্যাটিং লাইন। অথচ, টেস্ট বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমে ভারতীয় দলের একজন ব্যাটসম্যানও হাফ সেঞ্চুরি করতে পারলেন না। সর্বোচ্চ ৪৯ রানের ইনিংস খেললেন অজিঙ্ক রাহানে। কোহলি করলেন ৪৪। রোহিত, শুভমান ওপেনিং জুটি হিসাবে আহামরি কিছু করতে পারলেন না। টেস্ট স্পেশালিস্ট পুজারা ব্যর্থ। এমন পরিস্থিতিতে এবার ভারতীয় দলের বোলারদেরকেই বাড়তি দায়িত্ব নিতে হবে।

    এই টেস্ট কোহলির জন্য স্পেশাল। তিনি দেশের জার্সি গায়ে টেস্ট ক্রিকেটে সব থেকে বেশি বার অধিনায়ক হিসাবে নেমেছেন। তার উপর আজ কোহলির টেস্ট ক্রিকেটে ১০ বছর পূর্ণ হল। ২০১১ সালে ২০ জুন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক হয়েছিল কোহলির। ২০ জুন তারিখটা এমনিতেই ভারতীয় ক্রিকেটে বিশেষ দিন। এই দিনে কোহলি ছাড়াও আরও দুজন মহাতারকার টেস্ট অভিষেক হয়েছিল। সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাহুল দ্রাবিড়। এমন বিশেষ দিনে কোহলি বড় রানের ইনিংস খেললে ভারতীয় ক্রিকেট সমর্থকদের হয়তো আনন্দের শেষ থাকত না। ২১৭ রানের পুঁজি নিয়ে নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে লড়াইটা আরও কঠিন হয়ে গেল ভারতীয় দলের কাছে। তবে এই ম্যাচ ক্রমশ বিরক্তিকর জায়গায় চলে যাচ্ছে। একটানা বৃষ্টিতে বারবার বন্ধ হচ্ছে ম্যাচ। নির্ধারিত সময়ের অনেকটা দেরিতে শুরু হচ্ছে খেলা।

    কাইল জেমিসনের সামনে এদিন অসহায় দেখাল ভারতীয় ব্য়াটসম্য়ানদের। যে ভারতীয় টপ অর্ডারের বিশ্বজোড়া নামডাক রয়েছে সেই লাইন-আপ জেমিসনের সামনে দাঁড়াতেই পারল না। কিইয়ি পেসার একাই নিলেন পাঁচটি উইকেট। রোহিত, কোহলি, পন্থকে কম রানে তুলে নিয়ে ভারতীয় ব্যাটিং লাইনের কোমর ভেঙে দেন জেমিসন। ট্রেন্ট বোল্ট ও নীল ওয়াগনার দুটি করে উইকেট পেয়েছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউ জিল্যান্ড বিনা উইকেটে ৩।

    Published by:Suman Majumder
    First published: