হোম /খবর /খেলা /
বিশ্বকাপ নিয়ে লঙ্কা কাণ্ড!‌ ‌প্রাক্তন ক্রিকেটার সঙ্গকারাকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

বিশ্বকাপ নিয়ে লঙ্কা কাণ্ড!‌ ‌গড়াপেটা নিয়ে প্রাক্তন ক্রিকেটার সঙ্গকারাকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

ঘটনার পরেই শ্রীলঙ্কা জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ। অনেকেই বলছেন, অকারণে সঙ্গকারাকে কঠিন পরিস্থিতির মধ্যে ফেলা হচ্ছে

  • Last Updated :
  • Share this:

#‌কলম্বো:‌ ঘটনার সূত্রপাত ঘটান শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ অতুলগামাগে। সেবারের বিশ্বকাপ ফাইনাল ‘বিক্রি’ হয়ে গিয়েছিল বলে বিস্ফোরক অভিযোগ তোলেন তিনি। যা নিয়ে তোলপাড় হয় ক্রিকেট দুনিয়া। সেই সময় শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী ছিলেন মাহিন্দানন্দ। সম্প্রতি তিনি দাবি করেন, শ্রীলঙ্কা অনায়াসে ধোনিদের বিরুদ্ধে বিশ্বকাপ জিততে পারত। কিন্তু ইচ্ছাকৃতভাবেই ফাইনালে হার মানেন জয়বর্ধনেরা। তাই নিয়ে বিতর্ক চরমে উঠতেই তদন্ত করতে শুরু করে শ্রীলঙ্কা সরকার। সত্যিই গড়াপেটা হয়েছিল কি না, তা নিয়ে শুরু হয় খোঁজ। তারপর একের পর তারকাকে জিজ্ঞাবাসাদের জন্য ডেকে পাঠান হয়। সেই তালিকায় নাকি ছিলেন সঙ্গকারাও।

newswire.lk–এর একটি খবর অনুসারে, ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কার নেতৃত্ব দিয়েছিলেন কুমার সঙ্গকারা। সেই কারণেই তাঁকে ডেকে গড়াপেটার বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে শুরু করেছেন তদন্তকারী অফিসারেরা। শ্রীলঙ্কার ক্রীড়া দফতরের শুরু করা তদন্তের অংশ হিসাবেই টানা ১০ ঘণ্টা নাকি জেরা করা হয়েছে সঙ্গকারাকে।

ঘটনার পরেই শ্রীলঙ্কা জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ। অনেকেই বলছেন, অকারণে সঙ্গকারাকে কঠিন পরিস্থিতির মধ্যে ফেলা হচ্ছে। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদের অন্যতম দাবিদার সাজিথ প্রেমদাসা সরাসরি সঙ্গকারার জিজ্ঞাসাবাদের প্রতিবাদ করেছেন। যদিও এর আগে সাংবাদিকদের কাছে গড়াপেটার অভিযোগ ওঠার পর সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন সঙ্গকারা ও জয়বর্ধনের মতো শ্রীলঙ্কার তারকা ক্রিকেটাররা। প্রাক্তন শ্রীলঙ্কার ক্রিকেটার অরবিন্দ ডি সিলভা, ঘটনার পূর্নাঙ্গ তদন্তও দাবি করেন।

Published by:Uddalak Bhattacharya
First published: