Home /News /sports /
Indian football team : ক্রিকেটকে পাল্লা দিতে তৈরি ফুটবল! সুনীলদের ঘিরে উৎসাহ তুঙ্গে কলকাতায়

Indian football team : ক্রিকেটকে পাল্লা দিতে তৈরি ফুটবল! সুনীলদের ঘিরে উৎসাহ তুঙ্গে কলকাতায়

তৈরি হচ্ছেন সুনীল, সন্দেশরা

তৈরি হচ্ছেন সুনীল, সন্দেশরা

Kolkata Salt Lake Stadium likely to be filled up for India football team matches. ক্রিকেটকে পাল্লা দিতে তৈরি ফুটবল! সুনীলদের ঘিরে উৎসাহ তুঙ্গে কলকাতায়

  • Share this:

    #কলকাতা: ফুটবলের মক্কা বলে পরিচিত কলকাতা। এই শহর ক্রিকেট এবং ফুটবল সমানতালে দুটোই উপভোগ করে। কেউ যদি মনে করে থাকেন আইপিএলের বাজারে ফুটবল প্রেম হারিয়ে গিয়েছে শহর কলকাতার মানুষের, তাহলে ভুল ভাবছেন। ভারতীয় ফুটবল দলের তিনটি খেলা হবে কলকাতায়। এশিয়ান কাপের কোয়ালিফায়ার ম্যাচে কম্বোডিয়া, আফগানিস্তান এবং হংকংয়ের বিরুদ্ধে ব্লু টাইগারদের জন্য গলা ফাটাতে তৈরি হচ্ছে যুবভারতী।

    আরও পড়ুন - Ukraine Football Team : যুদ্ধের ময়দানে লড়াই জারি থাকলেও বিশ্বকাপের ময়দানে হেরে বিদায় ইউক্রেনের

    আশা করা যাচ্ছে ৪০ থেকে ৫০ হাজার মানুষ আসবেন মাঠে। কে বলে খেলাধুলোর যাবতীয় উন্মাদনা শুধু ক্রিকেট ঘিরে? এ ব্যাপারে ইডেনের সঙ্গে পাল্লা দিচ্ছে যুবভারতী। বিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে পাল্লা দিচ্ছেন সুনীল ছেত্রী, লিস্টন কোলাসোরাও। টিকিটের উন্মাদনা এমনই যে, বুধবার সুনীলদের ম্যাচের আগেও টিকিট বিক্রি করা হবে।

    বেসরকারি ওয়েবসাইট ‘বুকমাইশো’-র মাধ্যমে মঙ্গলবার সকাল ১১টা থেকে টিকিট কাটতে পারবেন দর্শকরা। অনলাইনে কাটা টিকিট রিডিম করতে হবে যুবভারতী থেকে। কোথায় টিকিট পাওয়া যাবে, তা নিয়ে নেটমাধ্যমে প্রশ্ন শুরু হয়ে গিয়েছে। সংবাদমাধ্যমের দফতরেও আসছে ফোন। এশিয়ান কাপের আগে ঠিক হয়েছিল, সীমিত সংখ্যক কিছু টিকিট বিনামূল্যে দেওয়া হবে।

    দু’টি কারণ তুলে ধরা হয়েছিল। প্রথমত, রাজ্য সরকারের তরফে অনুমতি পাওয়া যায়নি। দ্বিতীয়ত, ভারতের প্রতিটি খেলাই রাত সাড়ে আটটা থেকে শুরু হওয়ায় দর্শকদের আগ্রহ নাকি কম। দু’টি কারণই ভুল প্রমাণিত হয়েছে। রাজ্য সরকার জানিয়েছে, দর্শকসংখ্যার ব্যাপারে কোনও আপত্তি নেই। দর্শকরাও কম টিকিট ছাড়ার কারণে নেটমাধ্যমে এআইএফএফের তুমুল সমালোচনা শুরু করে দেন।

    পরিস্থিতি আরও বদলায় সুনীল ছেত্রী মুখ ভারত অধিনায়ক বলেন, এত কম সংখ্যক দর্শক এলে ঘরের মাঠে খেলার সুবিধা কী করে পাবেন তাঁরা? খোদ নেতাই অসন্তুষ্ট হওয়ায় নড়েচড়ে বসে এআইএফএফ। সঙ্গে সঙ্গে আরও টিকিট ছাড়ার প্রক্রিয়া শুরু হয়ে যায়। প্রথমে ঠিক হয়েছিল অফলাইনে টিকিট দেওয়া হবে।

    সেই সিদ্ধান্ত বদলে টিকিট কেনার প্রক্রিয়া পুরোপুরি অনলাইনে করে দেওয়া হয়। কিছু দিন আগেই আইপিএলের ম্যাচ ঘিরে দর্শকদের উন্মাদনা দেখেছিল শহর। এ বার ফুটবল ম্যাচেও একই উত্তেজনা। আইপিএল খেলতে এসে কোহলি ঠাসা ইডেনের সমর্থন পেয়েছিলেন।

    বুধবার সুনীলদের ম্যাচেও একই দৃশ্য দেখা যাবে বলে মনে করছেন অনেকে। সব মিলিয়ে জাতীয় দল কলকাতায় ফুটবলপ্রেমীদের ভালোবাসা উজাড় করে পেতে চলেছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Football Team, Sunil Chhetri

    পরবর্তী খবর