Home /News /sports /
Kohli 23K : দ্রুততম তেইশ হাজারে পৌঁছে নতুন মাইলস্টোন বিরাট কোহলির

Kohli 23K : দ্রুততম তেইশ হাজারে পৌঁছে নতুন মাইলস্টোন বিরাট কোহলির

নতুন মাইলস্টোন বিরাটের

নতুন মাইলস্টোন বিরাটের

বিরাট কোহলির সাফল্যের মুকুটে যোগ হল আরেকটি পালক। সচিন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারার মতো কিংবদন্তিদের পেছনে ফেলে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৩ হাজার রানের রেকর্ড গড়েছেন ভারতীয় অধিনায়ক।

  • Last Updated :
  • Share this:

#লন্ডন: ওভাল টেস্টও হয়তো ভারতের হাত থেকে বেরিয়ে যাবে। প্রথম দিনে ইঙ্গিত সেরকমই। কিন্তু ভারত অধিনায়ক বিরাট কোহলি নিজের জীবনের অন্যতম খারাপ সময়ের মধ্যে একটা রেকর্ড স্থাপন করলেন এদিন। বিরাট কোহলির সাফল্যের মুকুটে যোগ হল আরেকটি পালক। সচিন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারার মতো কিংবদন্তিদের পেছনে ফেলে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৩ হাজার রানের রেকর্ড গড়েছেন ভারতীয় অধিনায়ক।

ওভালে আজ (বৃহস্পতিবার) ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টে ৫০ রানের ইনিংস খেলার পথে এই রেকর্ড গড়েছেন কোহলি। ক্যারিয়ারের ৪৯০তম ইনিংসে এসে সব ফরমেট মিলিয়ে ২৩ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এতদিন এই রেকর্ডটি ছিল তারই পূর্বসূরী সচিন টেন্ডুলকারের দখলে। ৫২২ ইনিংসে ২৩ হাজারের মাইলফলকে পা রেখেছিলেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান।

তালিকায় তৃতীয় অবস্থানে থাকা অস্ট্রেলিয়ার রিকি পন্টিং এই মাইলফলকে পৌঁছতে খেলেন ৫৪৪ ইনিংস। এর পরের অবস্থানগুলোতে যথাক্রমে দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (৫৫১), শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা (৫৬৮), ভারতের রাহুল দ্রাবিড় (৫৭৬) এবং শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে (৬৪৫)। সব মিলিয়ে ক্রিকেট ইতিহাসে এর আগে মাত্র ছয়জন ব্যাটসম্যান ২৩ হাজার রানের মাইলফলকে পা রাখতে পেরেছেন।

কোহলি এই তালিকায় সপ্তম। এদিন কিন্তু যেভাবে শুরু করেছিলেন মনে হচ্ছিল দীর্ঘদিন পর হয়তো শতরান আসতে চলেছে। কিন্তু ঠিক অর্ধশতরান শেষ করার পর নিজের উইকেট ছুঁড়ে দিয়ে এলেন। রবিনসনের বলে ধরা পড়লেন উইকেটের পেছনে। রেকর্ড হল বটে। কিন্তু মুল্য থাকবে কী?

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Virat Kohli