Home /News /sports /

IND vs SA Day 2: কেপটাউনে ৫ উইকেট বুমরাহর, তবুও দুই ওপেনারকে হারিয়ে স্বস্তিতে নেই ভারত

IND vs SA Day 2: কেপটাউনে ৫ উইকেট বুমরাহর, তবুও দুই ওপেনারকে হারিয়ে স্বস্তিতে নেই ভারত

টেস্ট ক্যারিয়ারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় বার ৫ উইকেট বুমরাহর, উইকেটে আছেন কোহলি

টেস্ট ক্যারিয়ারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় বার ৫ উইকেট বুমরাহর, উইকেটে আছেন কোহলি

Kohli and Pujara steady India after Bumrah 5 wickets. বল হাতে ভারতকে যে সুবিধা করে দিয়েছিলেন বুমরাহ ব্যাট হাতে সেটা রাখতে পারলেন না ওপেনাররা।

  • Share this:

    ভারত - ৫৭/২

    লিড ৭০ রানের

    #কেপটাউন: মধ্যাহ্নভোজের বিরতির পর খেলা শুরু হতেই দুসেনকে ফেরালেন উমেশ। স্লিপে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফিরলেন দুসেন। চতুর্থ উইকেট হারাল দক্ষিণ আফ্রিকা। ৫৪ বলে ২১ রান করেন দুসেন। টেস্টে দ্বিতীয় পঞ্চাশ করে ফেললেন পিটারসেন। ভারতীয় বোলারদের বিরুদ্ধে তাঁর লড়াই চলছে। দুসেন ফিরলে বাভুমাকে নিয়ে জুটি গড়ার লক্ষ্যে পিটারসেন। এক ওভারে বাভুমা এবং ভেরেইনকে ফিরিয়ে দিলেন শামি। চা বিরতিতে যাওয়ার আগে দক্ষিণ আফ্রিকাকে চাপে ফেলে দিল ভারত।

    আরও পড়ুন - Ravindra Jadeja As Pushpa: মুখে জ্বলন্ত বিড়ি, রবীন্দ্র জাদেজা কার মতো সেজেছেন, বলুন তো?

    জানসেনের স্টাম্প ছিটকে দিলেন বুমরা। চা বিরতিতে যাওয়ার আগে ফের সাফল্য ভারতের। সাত উইকেট হারাল দক্ষিণ আফ্রিকা। সেই সময় ভারতের থেকে ৪৭ রানে পিছিয়ে তারা। এই উইকেটের প্রতিক্ষাতেই ছিল ভারত। পুজারার হাতে স্লিপে ক্যাচ দিয়ে ফিরলেন পিটারসেন। শার্দুল ঠাকুরের বলে ১৫ করে ফিরে গেলেন রাবাডা।

    আরও পড়ুন - Ebadot Hossain Record: ০,০,০,০,০,০,০,০,০,০! শেষ ১০ ইনিংসে খাতা খুলতে পারেননি বাংলাদেশের এই ব্যাটার

    দুরন্ত বল করলেন জসপ্রীত বুমরাহ। বছর চারেক আগে এই মাঠেই টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল তার। আজ আবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে নিজের দক্ষতার পরিচয় দিলেন বুম বুম বুম বুমরাহ। শেষদিকে কিছুটা অলিভার এবং এনগিদি প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু বুমরাহ তুলে নিলেন এনগিদিকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই নিয়ে দ্বিতীয় বার ৫ উইকেট পেলেন। টেস্ট ক্যারিয়ারে মোট ৭ বার।

    ১৩ রানের লিড প্রথম ইনিংসে রইল ভারতের। কিন্তু হলে কি হবে? বোলাররা যে সুবিধা করে দিয়েছিল, দ্বিতীয় ইনিংসে ভারতের প্রাথমিক লক্ষ্য ছিল উইকেট না হারিয়ে দিনটা শেষ করা। কিন্তু সেটা আর হল না। কে এল রাহুল (১০) এবং ময়ানক আগারওয়াল (৭) ফিরে গেলেন জেনসেন এবং রাবাডার বলে। দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ দুজন ভারতীয় ওপেনার।

    এই জায়গা থেকে চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলি চেষ্টা করলেন ধৈর্য ধরে খেলার। রাবাডা এবং মার্কো জেনসেন দুজনেই নতুন বলে আগুনে পেস দেখাচ্ছিলেন। গতি এবং বাউন্স আদায় করছিলেন উইকেট থেকে। এই জায়গা থেকে বিরাট এবং পূজারার ধৈর্য দেখানোর ছাড়া কিছু করার ছিল না। রান করা নয়, উইকেটে পড়ে থাকাই ছিল আসল।

    দিনের শেষে ভারত কিছুটা স্বস্তি বোধ করতে পারে দলের অধিনায়ক এবং অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রিজে আছেন। তৃতীয় দিন সকালে প্রথম একটি ঘন্টা ধরে খেলতে হবে ভারতকে। বল একটু নরম হয়ে গেলে বিরাট এবং পূজারার পক্ষে সহজ হবে বড় ইনিংস খেলার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Jasprit Bumrah

    পরবর্তী খবর