Home /News /sports /

KL Rahul opener : ওপেনার হিসেবে জায়গা ধরে রাখাই চ্যালেঞ্জ' রাহুলের

KL Rahul opener : ওপেনার হিসেবে জায়গা ধরে রাখাই চ্যালেঞ্জ' রাহুলের

ফর্ম ধরে রাখতে মরিয়া রাহুল

ফর্ম ধরে রাখতে মরিয়া রাহুল

KL Rahul looking forward to carry the momentum. নিয়মিত সুযোগের অপেক্ষায় ছিলেন রাহুল।টেস্ট ভারতের হয়ে সাদা জার্সি গায়ে নেমেছেন অনেকদিন হয়ে গেছে।সুযোগ না পেয়ে পেয়ে হতাশ হয়ে গেছিলেন তিনি।

  • Share this:

    #লন্ডন: সুযোগের সদ্ব্যবহার করে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজেকে তুলে ধরলেন কে এল রাহুল। ইংল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যাম টেস্টে প্রথম ইনিংসে ৮৪ রান করেন তিনি। টেস্ট ড্র হলেও পরবর্তী দল নির্বাচনের সময়ে তার এই ইনিংস কোহলি শাস্ত্রী জুটিকে ভাবাবে। দলে নিয়মিত সুযোগের অপেক্ষায় ছিলেন রাহুল।টেস্ট ভারতের হয়ে সাদা জার্সি গায়ে নেমেছেন অনেকদিন হয়ে গেছে।সুযোগ না পেয়ে পেয়ে হতাশ হয়ে গেছিলেন তিনি।

    কিন্তু অবশেষে শুভমন গিল চোট পেয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলে রাহুলকে ডাকা হয়। রোহিতের সঙ্গে ওপেনিং জুটি হিসেবে তাকে ব্যবহার করা হয়।ইংল্যান্ডের স্যাতস্যতে আবহওয়াতে শুরুতেই ব্রড, অ্যান্ডারসনের মুখোমুখি হওয়া খুব কঠিন ব্যাপার।তবুও রাহুল দক্ষতার সাথে ইংল্যান্ডের পেস আক্রমণকে সামলান। অন্যদিকে উইকেট পড়তে থাকলেও একদিক ধরে রেখে দিয়েছিলেন তিনি। তার ৮৪ রানের ইনিংসের জন্যই ভারত প্রথম ইনিংসে ২৭৮ রান করে এবং লিড নেয় ৯৫ রানের।

    ভারতীয় ব্যাটিংয়ের বিগ থ্রি অর্থাৎ পূজারা, কোহলি এবং রাহানে ভাল রান করতে না পারলেও রাহুল দক্ষতার সাথে ভারতের ইনিংসের ভিত মজবুত করতে থাকেন। মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে তাকে ভাবা হলেও গিল এবং আগরওয়ালের চোটের জন্য তাকে ওপেনিং করতে পাঠানো হয় রোহিতের সাথে। টিমের সাথে ২০১৯ থেকে থাকলেও প্রথম ১১ তে কোনোবারই জায়গা করে নিতে পারেননি রাহুল।

    এ প্রসঙ্গে তিনি বলেন "দলের সাথে শেষ ৩-৪ টে সিরিজে থাকলেও আমি প্রথম ১১ তে সুযোগ পাচ্ছিলাম না। ভারতীয় দল খুব ভাল পারফর্ম করছে এবং এই দলের সদস্য হতে পেরে আমি গর্বিত।" সুযোগ না পেয়েও তিনি অনুশীলন চালিয়ে গেছেন। দলের সাথে থাকলেও সুযোগ না পাওয়ায় তিনি হতাশ হয়ে পড়েছিলেন।

    একজন খেলোয়াড় সর্বদাই নিজের সেরাটা মাঠে নেমে দিতে চায়, রাহুলও তাই চাইতেন। তাই ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পেরে তিনি খুশি। তিনি আরো খুশি রান করেছেন এবং তার রানে দলের উপকার হয়েছে।এখন লক্ষ্য এই ফর্ম বজায় রাখা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: KL Rahul

    পরবর্তী খবর