IPL খরা কাটিয়ে দুরন্ত ইনিংস ম্যাক্সওয়েলের,উইকেটের পিছনে দাঁড়িয়ে ট্রোলড কে এল রাহুল!

IPL খরা কাটিয়ে দুরন্ত ইনিংস ম্যাক্সওয়েলের,উইকেটের পিছনে দাঁড়িয়ে ট্রোলড কে এল রাহুল!

সোশ্যাল মিডিয়ায় একের পর এক মিম শেয়ার শুরু হয়েছে। রাহুল ও ম্যাক্সওয়েলের ছবি রীতিমতো ট্রোলড হতে শুরু করেছে।

সোশ্যাল মিডিয়ায় একের পর এক মিম শেয়ার শুরু হয়েছে। রাহুল ও ম্যাক্সওয়েলের ছবি রীতিমতো ট্রোলড হতে শুরু করেছে।

  • Share this:

#নয়া দিল্লি:IPL ২০২০- ১০৬ বলে ছয়ের সংখ্যা শূন্য। আর দলের হয়ে প্রথম ওয়ান ডে ম্যাচেই ১৯ বলে পাঁচটি চার ও তিনটি ছয়। পরিসংখ্যানটি দেখলেই একটু অবাক লাগবে। একটা বড়সড় তফাতও নজরে পড়ে। তবে এই দুই পরিসংখ্যান ও ইনিংসের কারিগর হলেন একজনই। গ্লেন ম্যাক্সওয়েল। চলতি IPL সিজনে তাঁর উপরে অনেকটাই ভরসা করেছিল কিংস ইলেভেন পঞ্জাব। কিন্তু বার বার ফ্যানদের হতাশ করেছেন তিনি। একটিও ভালো ইনিংস পাওয়া যায়নি তাঁর ব্যাট থেকে। অথচ কাল দলের জার্সি গায়ে দিতেই জ্বলে উঠলেন ম্যাক্সওয়েল। ১৯ বলে ৪৫ রানের দারুণ ইনিংস খেললেন। এক দিকে যখন ম্যাক্সওয়েল চার-ছয়ের বৃষ্টি শুরু করেছেন, তখন তাঁর IPL দলের অধিনায়ক কে এল রাহুল উইকেটের পিছনে নীরব দর্শক হয়ে দাঁড়িয়ে রয়েছেন। আর এর পরই সোশ্যাল মিডিয়ায় একের পর এক মিম শেয়ার শুরু হয়েছে। রাহুল ও ম্যাক্সওয়েলের ছবি রীতিমতো ট্রোলড হতে শুরু করেছে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে গতকাল অস্ট্রেলিয়া সফরের প্রথম ওয়ান ডে ম্যাচ খেলতে নামে ভারত। টসে জিতে ফিঞ্চের ব্যাট করার সিদ্ধান্ত জয়ের পথ যেন সহজ করে দেয়। স্মিথের দুরন্ত ইনিংসে ইতিমধ্যেই ভালো জায়গায় চলে গিয়েছিল ফিঞ্চ ব্রিগেড। এ বার পালা ম্যাক্সওয়েলের মাঠে নামার। IPL-এ সব আশা মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছেন। তাই তাঁকে নিয়ে ভারতীয়, বিশেষ করে পঞ্জাবের ফ্যানেদের তেমন কোনও আশা বা উন্মাদনা ছিল না। কিন্তু ম্যাক্সওয়েল যা করলেন, তাতে আফসোস ছাড়া তাঁদের আর কিছুই করার নেই। মজার বিষয়টি হল, এই ম্যাক্সওয়েলই চলতি IPL সিজনের ১৩টি ম্যাচে মোট ১০৮ রান করেছেন। ফ্র্যাঞ্চাইজি তাঁকে ১০ কোটি টাকায় কিনেছিল। আর এই ইস্যুতেই ট্যুইটে একের পর এক মিম শেয়ার শুরু হয়েছে। ওয়াসিম জাফর থেকে শুরু করে KXIP টিম, সকলেই টেনে এনেছেন ম্যাক্সওয়েলের এই দুরন্ত ইনিংসের প্রসঙ্গ। খোঁচা দিয়েছেন পঞ্জাব টিমের মালিকপক্ষ ও অধিনায়ক কে এল রাহুলকেও। মির্জাপুর, থ্রি ইডিয়টস-সহ একাধিক সিনেমার মিম বানিয়েও শেয়ার করেছেন পঞ্জাব-ফ্যানেরা।

প্রসঙ্গত, গতকাল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। অধিনায়ক ফিঞ্চের সিদ্ধান্ত অবশ্য খুব একটা খারাপ হিসেবে বিবেচিত হয়নি। নিজেও দারুণ ইনিংস খেলেন। ১২৪ বলে ১১৪ রান করেন অ্যারন ফিঞ্চ। অন্য দিকে, তাঁকে যোগ্য সঙ্গত দেন ডেভিড ওয়ার্নারও। ৭৬ বলে ৬৯ রান করেন তিনি। তবে ম্যাচের সেরা হন স্টিভ স্মিথ। ৬৬ বলে ১০৫ রান করেন স্মিথ। যদিও চমকে দেন ম্যাক্সওয়েল। IPL খরা কাটিয়ে এ দিনের ম্যাচে ১৯ বলে ৪৫ রান করেন তিনি। এর জেরে ৬ উইকেটে নির্ধারিত ৫০ ওভারে ৩৭৪ রান তোলে অস্ট্রেলিয়া। অন্য দিকে, শিখর ধাওয়ানের ৭৪ ও হার্দিক পাণ্ড্যর ৭৬ বলে ৯০ রান ছাড়া ভারতীয় দলে তেমন কোনও উল্লেখযোগ্য ইনিংস দেখা যায়নি। তাই ৫০ ওভারে নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি ভারত। ৮ উইকেটে ৩০৮ রানেই থেমে যায় কোহলি ব্রিগেডের ইনিংস। আর ৬৬ রানে জিতে যায় অস্ট্রেলিয়া।

Published by:Piya Banerjee
First published: