Home /News /sports /
LSG vs MI, match : রাহুলের হাত ধরে জিতল লখনউ, এই নিয়ে আট হার মুম্বই ইন্ডিয়ান্সের

LSG vs MI, match : রাহুলের হাত ধরে জিতল লখনউ, এই নিয়ে আট হার মুম্বই ইন্ডিয়ান্সের

ম্যাচ জয়ের সেলিব্রেশন লখনউ অধিনায়ক রাহুলের

ম্যাচ জয়ের সেলিব্রেশন লখনউ অধিনায়ক রাহুলের

LSG beat Mumbai Indians by 36 runs riding on KL Rahul brilliant century at Wankhede. আবার হারল মুম্বাই ইন্ডিয়ন্স। রাহুলের শতরানে বাজিমাত লখনউর

  • Share this:
    লখনউ সুপার জায়ান্ট জয়ী ৩৬ রানে

    #মুম্বই: টানা ৭ ম্যাচে হারের রেকর্ড ছাড়িয়ে অবশেষে অষ্টম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স জয়ের রাস্তায় ফিরতে পারে কিনা দেখার ছিল। ওয়াংখেড়েতে সচিনের জন্মদিনে মুম্বই জয় পাবে কিনা দেখার ছিল। ঈশান এদিনও ৮ করে ফিরে গেলেন। ব্রেভিস ৩ করে আউট হলেন। দেখে মনে হচ্ছিল রোহিত শর্মা এদিন বড় রান করবেন। দুর্দান্ত শুরু করেছিলেন মুম্বই অধিনায়ক। কিন্তু আউট হয়ে গেলেন ৩৯ করে। সূর্য কুমার যাদব (৭) ফিরে গেলেন খারাপ শট খেলে। তবে লড়াই ছাড়েনি তিলক বর্মা এবং পোলার্ড। দুজনেই চেষ্টা জারি রেখেছিলেন।

    কিন্তু ৩৮ করে ফিরে গেলেন তিলক হোল্ডারের বলে। কিন্তু উনিশতম ওভারে চমিরা দুর্দান্ত বল করলেন। এখানেই নির্ধারিত হয়ে গিয়েছিল ম্যাচের ভাগ্য। শেষ পর্যন্ত পোলার্ড (১৯) আউট হলেন ক্রুনাল পান্ডিয়ার বলে। এরপর ফিরে গেলেন ড্যানিয়েল স্যামস। শেষ পর্যন্ত ম্যাচটা ৩৬ রানে জিতে গেল লখনউ।শেষ কয়েকটা বছর ভারতীয় ক্রিকেটে জায়গা পাকা করে ফেলেছেন কে এল রাহুল। যেদিন তিনি খেলবেন, সেদিন প্রতিপক্ষের দাড়িয়ে দেখা ছাড়া কিছুই করার থাকে না। আজ আবার সেরকম একটা দিন।

    মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কে এল রাহুল ম্যাজিক। বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটার লোকেশ রাহুল। আইপিএলে বরাবরই তাঁর ব্যক্তিগত পারফরম্যান্স নজর কাড়ার মতোই থাকে। তবে মুম্বই ইন্ডিয়ান্সকে দেখলেই যেন আরও জ্বলে ওঠে রাহুলের ব্যাট। ওয়াংখেড়ে ৬২ বলে অপরাজিত ১০৩ রানের একটি তুখড় ইনিংস খেললেন তিনি। টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে লখনউ। নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে কুইন্টন ডি'কক মাত্র ১০ রানে আউট হয়ে গেলেও, আরেক ওপেনার রাহুল কিন্তু ক্রিজে টিকে থাকেন।

    ম্যাচে বাকি লখনউ ব্যাটাররা কেউই তেমন আহামরি পারফর্ম করতে না পারলেও, রাহুল একাই শেষ পর্যন্ত থেকে শতরানের গণ্ডি পার করেন। তাঁর দল নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটের বিনিময়ে ১৬৮ রান তোলে। এবারের মরশুমের মুম্বইয়ের বিরুদ্ধে কিন্তু এটি তাঁর প্রথম শতরান নয়। প্রথম সাক্ষাতেও অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এবারেও শেষ করলেন একই রানে।

    এই শতরানের ফলেই টি-টোয়েন্টি ক্রিকেটে এক নতুন ইতিহাস রচনা করে ফেললেন রাহুল। এটি রেকর্ড আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রাহুলের তৃতীয় শতরান (পঞ্জাব কিংসের হয়ে ২০১৯ সালেও অপরাজিত ১০০ করেছিলেন তিনি)। টি-টোয়েন্টিতে আর কোনও ব্যাটার কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে তিনটি শতরান করেননি।

    এক্ষেত্রে রাহুলই প্রথম। প্রসঙ্গত, ২০১৬ সালে বিরাট কোহলি গুজরাট লায়ান্সের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করেছিলেন। তারপরে রাহুলই প্রথম ব্যাটার হিসাবে এক মরশুমে কোনও দলের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করলেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, KL Rahul, Mumbai Indians

    পরবর্তী খবর