Home /News /sports /
Sheldon Jackson : বছরের পর বছর শুধু উপেক্ষা! কেকেআর তারকার ক্যারিয়ার শেষ করেছে বোর্ড

Sheldon Jackson : বছরের পর বছর শুধু উপেক্ষা! কেকেআর তারকার ক্যারিয়ার শেষ করেছে বোর্ড

পারফরম্যান্স সত্ত্বেও বঞ্চিত থেকে গিয়েছেন জ্যাকসন

পারফরম্যান্স সত্ত্বেও বঞ্চিত থেকে গিয়েছেন জ্যাকসন

Sheldon Jackson frustrated on how selectors never considers him for national team. বছরের পর বছর শুধু উপেক্ষা! কেকেআর তারকার ক্যারিয়ার শেষ করেছে বোর্ড

  • Share this:

    #মুম্বই: এবারের আইপিএলে কেকেআর-এর জার্সিতে তিনি যখন বিদ্যুৎ গতিতে স্টাম্প করেছিলেন, তখন সেটা দেখে প্রশংসা শোনা গিয়েছিল স্বয়ং সচিন তেন্ডুলকরের মুখে। ব্রেন্ডন ম্যাকালাম একাধিকবার জানিয়েছিলেন তার আক্রমনাত্মক ব্যাটিং বৈশিষ্ট্যের কথা। প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল খেলেও সুযোগ পাননি জাতীয় দলে। বছরের পর বছর ব্রাত্য থেকেছেন।

    আরও পড়ুন - Nikhat Zareen : আমি গর্বিত ভারতীয় মেয়ে! দেশের জন্য প্রাণ দিতেও পারি, বলছেন বক্সার জারিন

    কিন্তু কেন? বয়স! ৩০ বছর পেরিয়ে যাওয়ার কারণেই ভারতীয় দলে তাঁকে সুযোগ দেওয়া হয়নি। শুধু তাই নয়, বয়সের কারণেই আর কখনও সুযোগ পাবেন না, এটাও জানিয়ে দেওয়া হয় তাঁকে। জানিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার শেলডন জ্যাকসন। ৭৬টি প্রথম শ্রেণির ম্যাচে শেলডনের রান ৫৬৩৪। গড় ৪৯.৪২। ২৭টি অর্ধশতরান ও ১৯টি শতরান করেছেন।

    কেন সুযোগ পাননি সে বিষয়ে এক বারই তাঁর কথা হয়েছিল নির্বাচক কমিটির এক সদস্যের সঙ্গে। নাম না করে শেলডন বলেন, একবার আমি জিজ্ঞাসা করেছিলাম যে জাতীয় দলে সুযোগ পেতে আমাকে আর কী করতে হবে। বলেছিল, আমি বুড়ো হয়ে গিয়েছি। বলেছিল, ৩০ বছরের বেশি বয়সি কাউকে দলে নেওয়া হচ্ছে না। অথছ পরের বছরই ৩২-৩৩ বছর বয়সি এক ক্রিকেটারকে দলে নেওয়া হয়।

    নিয়ম সবার জন্য এক হওয়া উচিত। আমি প্রশ্ন করেছিলাম, কেন এ রকম হল। কিন্তু কোনও জবাব পাইনি। হতাশ হলেও লড়াই থামাননি শেলডন। প্রতি বছর আরও বেশি পরিশ্রম করেছেন তিনি। শেলডন বলেন, প্রতি বছর ধারাবাহিক খেলার পরেও সুযোগ না পাওয়া খুব হতাশাজনক। কিন্তু লড়াই থামাইনি। প্রতি বছর আরও কঠিন পরিশ্রম করেছি। কাউকে কিছু প্রমাণ করার জন্য নয়।

    নিজেকে বোঝানোর জন্য যে খিদেটা এখনও বেঁচে আছে। জ্যাকসন অবশ্য মনে করেন এরকম অবিচারের শিকার অনেকেই হতে হয়। যেটা তার হাতে নেই সেটা নিয়ে এখন আর চিন্তা করেন না। বরং যেটা তার হাতে আছে, অর্থাৎ পারফরম্যান্স, সেদিকেই মনোনিবেশ করতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Kkr

    পরবর্তী খবর