corona virus btn
corona virus btn
Loading

কেকেআরের অনুশীলনে নামা নিয়ে ধোঁয়াশা, আবুধাবির নিয়মের যাঁতাকলে আটকে অনুশীলন

কেকেআরের অনুশীলনে নামা নিয়ে ধোঁয়াশা, আবুধাবির নিয়মের যাঁতাকলে আটকে অনুশীলন

আসলে সমস্যার সূত্রপাত সংযুক্ত আরব আমিরশাহির বিভিন্ন জায়গার কোয়ারেন্টাইনের বিভিন্ন নিয়ম ঘিরে। দুবাইতে যেখানে ছয়দিনের হোম কোয়ারেন্টাইন সেখানে আবুধাবি শহরে কোয়ারেন্টাইনের নিয়ম ১৪ দিন।

  • Share this:

#আবুধাবি: বোর্ডের ব্যর্থতা নাকি ফ্রাঞ্চাইজিদের অজ্ঞতা? সংযুক্ত আরব আমিরশাহিতে পৌঁছেও অনুশীলনে নামতে পারছে না কলকাতা নাইট রাইডার্স। আবুধাবি শহরের কোয়ারেন্টাইন নিয়মের বেড়াজালে আটকে হোটেলে রুম-বন্দি দীনেশ কার্তিকরা। সবার আগে আইপিএল খেলতে আবুধাবিতে পৌঁছে গেলেও মাঠে নেমে অনুশীলন শুরু করা নিয়ে ধোঁয়াশায় রয়েছেন নাইট ক্রিকেটাররা। নিয়মের যাঁতাকলে পড়ে হাঁসফাঁস অবস্থা কিং খানের দলের। একই সমস্যা জর্জরিত মুম্বই ইন্ডিয়ান্স।

আসলে সমস্যার সূত্রপাত সংযুক্ত আরব আমিরশাহির বিভিন্ন জায়গার কোয়ারেন্টাইনের বিভিন্ন নিয়ম ঘিরে। দুবাইতে যেখানে ছয়দিনের হোম কোয়ারেন্টাইন সেখানে আবুধাবি শহরে কোয়ারেন্টাইনের নিয়ম ১৪ দিন। ফলে সাতদিন হয়ে গেলেও হোটেল থেকে বেরোতে পারছেন না কেকেআর ক্রিকেটাররা। আরব আমিরশাহি সরকারের নিয়ম অনুযায়ী চললে সেপ্টেম্বর মাসে ৩ বা ৪ তারিখের আগে মাঠে অনুশীলন করতে পারবেন না কেকেআর ও মুম্বই ইন্ডিয়ান্স। অন্যদিকে দুবাইয়ে ক্যাম্প করা বাকি ছটি দলই অনুশীলন শুরু করতে পারছেন ছয়দিন কোয়ারেন্টাইন নিয়ম পালন করে। ইতিমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে রাজস্থান, পঞ্জাব।

শুক্রবার থেকেই অনুশীলনে নামছে বিরাট কোহলির আরসিবি ও ধোনির চেন্নাই। দিন দুয়েকেই মাঠে নামবে হায়দারাবাদ ও দিল্লি। তবে যত সমস্যা তৈরি হয়েছে কলকাতা ও মুম্বইকে নিয়ে। করোনা মহামারির ক্ষেত্রে শারজা কিংবা দুবাইয়ের থেকে অনেকটাই আলাদা নিয়ম আবুধাবিতে। এমনিতে বর্ডার পেরিয়ে শহরে ঢোকার ক্ষেত্রে একাধিক নিয়ম রয়েছে। দু'দফায় করোনা পরীক্ষা না করে এই শহরে ঢোকা যাবে না। ফলে আইপিএলের ম্যাচ আবুধাবিতে আয়োজন করার ব্যাপারেও বোর্ড কর্তারা সমস্যায় পড়েছেন। এমনকি প্রথমে ঠিক থাকলেও রাজস্থান রয়্যালসকে আবুধাবিতে ক্যাম্প করতেই দেয়নি স্থানীয় প্রশাসন। দুটির বেশি তিনটি দলকে রাখতে নারাজ ছিল স্থানীয় প্রশাসন। নিয়মের কড়াকড়ি কিছুটা কমানো যায় কিনা তা নিয়েই আবুধাবি প্রশাসন এবং এমিরেটস ক্রিকেট কর্তাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। দ্রুত সমাধানের আশায় বোর্ড কর্তারা। সূত্রের খবর ক্রিকেটারদের ক্ষেত্রে নিয়ম শিথিল করার জন্য যাবতীয় চেষ্টা চলছে।

আবুধাবিতে নিজেদের বেস ক্যাম্প করার ব্যাপারেও একাধিক প্রটোকল মানতে হয়েছে কলকাতা ও মুম্বইকে। হোটেলের বাইরে কোনোভাবেই বেরোনো যাবেনা। জমায়েত করা যাবে না। দুটি দলের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। যাতে একজন সমর্থকও ক্রিকেটারদের আশেপাশে পৌঁছতে না পারেন। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী বিসিসিআই কর্তারা প্রবলভাবে চেষ্টা করছেন কেকেআর ও মুম্বইয়ের অনুশীলন শুরু করানোর জন্য। এখন দেখার নিয়মের কিছুটা পরিবর্তন হয়ে এই দুই দলকে অনুশীলনের সুযোগ দেয় কিনা আবুধাবির প্রশাসন। তবে দুই দলে অনুশীলনী শুধু নয় এই কারণের জন্য আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করতে পারছেনা বিসিসিআই। এদিকে হোটেলে আটকে থাকা কেকেআর ক্রিকেটাররা রুমের মধ্যেই ফিটনেস ট্রেনিং করছেন। ভিডিও কলে বৈঠক এবং কুইজ প্রতিযোগিতাও চলছে।

Eron Roy Burman

Published by: Pooja Basu
First published: August 28, 2020, 2:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर