• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • KKR ANDRE RUSSELL SCORES FASTEST FIFTY IN THE HISTORY OF CARIBBEAN PREMIER LEAGUE RRC

Muscle Russell : রাসেল তাণ্ডবে আইপিএলের আগে অক্সিজেন নাইট শিবিরে

দুরন্ত ছন্দে রাসেল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে নেমেই নতুন রেকর্ড গড়লেন আন্দ্রে রাসেল। সিপিএলে দ্রুততম অর্ধশতরানের রেকর্ডটি এখন দ্রে রাসের দখলে।

  • Share this:

    #জামাইকা: আইপিএল শুরু হওয়ার ঠিক আগে তাঁকে নিয়ে প্রচন্ড আশাবাদী হয়ে পড়ে নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্ট। কারণ অন্য ফ্রাঞ্চাইজির হয়ে দুর্ধর্ষ ব্যাট করেন তিনি। কিন্তু আইপিএল শুরু হলেই রাসেলের ব্যাট হাতে রানের খরা শুরু হয়। নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্ট আবার ঘটা করে রাসেলের সেই ইনিংস সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে। কিন্তু বেগুনি জার্সি গায়ে চাপালেই শেষ হয়ে যায় তাঁর যাবতীয় কারিকুরি।

    আইপিএলের আগে আন্দ্রে রাসেলের বিধ্বংসী ফর্ম স্বস্তি দেবে কলকাতা নাইট রাইডার্স শিবিরকে। এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে নেমেই নতুন রেকর্ড গড়লেন আন্দ্রে রাসেল। সিপিএলে দ্রুততম অর্ধশতরানের রেকর্ডটি এখন দ্রে রাসের দখলে। ১৪ বলে অর্ধশতরান পূর্ণ করলেন, ম্যাচের সেরার পুরস্কারটিও গিয়েছে রাসেলের ঝুলিতে। তবে ১৪ বলে অর্ধশতরান কিন্তু রাসেলের কেরিয়ারে নতুন নয়।

     রাসেলের সিপিএল দলের খেলা ছিল সেন্ট লুসিয়া কিংসের বিরুদ্ধে। সেন্ট লুসিয়া কিংস দলটি আবার নিয়েছে আইপিএলের পঞ্জাব কিংসের ফ্র্যাঞ্চাইজি। প্রথম ম্যাচেই রাসেল ঝড়ে উড়ে গেল সেন্ট লুসিয়া কিংস। টস জিতে সেন্ট লুসিয়া কিংস ফিল্ডিং নিয়েছিল। জামাইকা তালাওয়াসের হয়ে সর্বাধিক রান করলেন রাসেল। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে তিনটি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১৪ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন রাসেল।

    এর ফলে জামাইকা পৌঁছে যায় ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৫৫ রানে। ফাফ দু'প্লেসির নেতৃত্বাধীন সেন্ট লুসিয়া কিংস ১৩৫ রানে শেষ হয়ে যায়। রাসেলরা জেতেন ১২০ রানে। কনকাসনের জন্য কয়েক মাস মাঠের বাইরে কাটিয়ে এই প্রথম খেলতে নেমে চেন্নাই সুপার কিংসের ভরসা ফাফ দু'প্লেসি প্রথম বলেই আউট হন। বল হাতে রাসেল আন্দ্রে ফ্লেচারের উইকেট পান। তিন ওভারে ১৯ রান দেন দ্রে রাস।

    রাসেলের পারফরম্যান্সে উচ্ছ্বসিত কলকাতা নাইট রাইডার্স আইপিএলেও এমন ম্যাজিকের প্রত্যাশা করছে। এর আগেও ১৪ বলেই রাসেল টি ২০ অর্ধশতরান করেছিলেন লঙ্কা প্রিমিয়ার লিগে। গত নভেম্বরে গল গ্ল্যাডিয়েটরের বিরুদ্ধে কলম্বো কিংসের হয়ে। হাম্বানটোটার সেই ম্যাচে রাসেল ৯টি চার ও চারটি ছক্কার সাহায্যে ১৯ বলে ৬৫ করে অপরাজিত ছিলেন।

    বল হাতে তুলনায় আইপিএলে শেষ বছর বেশি সাফল্য ছিল ক্যারিবিয়ান তারকার। কিন্তু এবার খেলা আরব আমিরশাহীতে। পিচের চরিত্র আলাদা। রাসেল কতটা মানিয়ে নিতে পারেন, সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: