হিন্দিতে ভারতীয়দের কী বার্তা দিলেন পিটারসেন? দেখুন

ভারতের জন্য প্রার্থনা করছেন পিটারসেন

হিন্দিতে বার্তা দিয়েছেন ভারতবাসীকে। কে পি লেখেন, আমি এখন ভারতে নেই ঠিকই। কিন্তু এমন একটা দেশের কথা সবসময় চিন্তা করছি যে দেশ আমাকে প্রচুর সম্মান এবং ভালোবাসা দিয়েছে। সেই ঋণ ভোলার নয়

  • Share this:

    #লন্ডন: ভারত যেমন তাঁর অত্যন্ত প্রিয় দেশ, তেমনই ভারতবাসীকে তিনি বরাবর ভালোবাসেন। ইংলিশ কিংবদন্তি ব্যাটসম্যান কেভিন পিটারসেন তাঁর ভারত প্রেমের কথা আগেও বহুবার বলেছেন। সেই ভারত এখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ভাইরাসের কবলে নিত্যনতুন রেকর্ড তৈরি হচ্ছে দেশে। মানুষ প্রাণ হারাচ্ছেন। শ্মশানে আগুন নেভা বন্ধ হচ্ছে না। আইপিএল বন্ধ হওয়ার পর দেশে ফিরে গিয়েছেন পিটারসেন। কিন্তু মন পড়ে রয়েছে ভারতে। নিয়মিত সোশ্যাল মিডিয়ায় বার্তা দিচ্ছেন ভারতের উদ্দেশ্যে।

    আজ হিন্দিতে বার্তা দিয়েছেন ভারতবাসীকে। কে পি লেখেন, " আমি এখন ভারতে নেই ঠিকই। কিন্তু এমন একটা দেশের কথা সবসময় চিন্তা করছি যে দেশ আমাকে প্রচুর সম্মান এবং ভালোবাসা দিয়েছে। সেই ঋণ ভোলার নয়। ভারতবাসীদের উদ্দেশ্যে বলছি এই কঠিন সময় কেটে যাবে। কিন্তু আপনাদের সাবধানে থাকতে হবে "। কদিন আগেই পিটারসেন বলেছিলেন ভারতবর্ষের মাটিতে আইপিএলের বাকি ম্যাচ আয়োজন করা না গেলে বোর্ডের প্রথম পছন্দ হওয়া উচিত ইংল্যান্ড।

    ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর যে সময় পাওয়া যাবে, তাতে বাকি ম্যাচ আয়োজন করা যেতেই পারে। একাধিক মাঠ পাওয়া যাবে এবং ওই সময় ইংল্যান্ডের আবহাওয়া মনোরম থাকে। এর আগে নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট জানিয়েছিলেন রোজ প্রার্থনা করবেন ভারতের জন্য। বিদেশি ক্রিকেটারদের এই কঠিন সময়ে ভেতরেও যেভাবে বিসিসিআই ব্যবস্থা করে বাড়ি পৌঁছে দিয়েছে সেটা প্রশংসার দাবি রাখে।

    পিটারসেন মনে করেন পৃথিবীতে এমন দেশ খুঁজে পাওয়া মুশকিল যাঁর সংস্কৃতি এবং মনন ভারতের সঙ্গে তুলনীয়। শুধু রোজগার করেন বলেই নয়, ভারত তাঁকে প্রত্যেকবার কিছু নতুন শিক্ষা দেয়। তাই সেই দেশের এমন করুণ অবস্থা দেখে মন খারাপ হওয়াটাই স্বাভাবিক। কিন্তু দিনের শেষে তিনি ক্রিকেটার। মাঠে যেভাবে লড়াই করতেন জয় ছিনিয়ে নেওয়ার জন্য, ভারতবাসীদের সেভাবেই করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: