Home /News /sports /
Santosh Trophy final : প্রতিশোধ অধরা! সন্তোষের ফাইনালে টাইব্রেকারে কেরলের কাছে হার বাংলার

Santosh Trophy final : প্রতিশোধ অধরা! সন্তোষের ফাইনালে টাইব্রেকারে কেরলের কাছে হার বাংলার

লড়াই করেও পারল না বাংলা। ফাইনালে হারল কেরলের কাছে

লড়াই করেও পারল না বাংলা। ফাইনালে হারল কেরলের কাছে

Kerala beat West Bengal to win 75th edition of Santosh Trophy at Manjeri in tie breaker. প্রতিশোধ অধরা! সন্তোষের ফাইনালে টাইব্রেকারে কেরলের কাছে হার বাংলার

  • Share this:

    বাংলা -১ কেরল -১

    টাইব্রেকারে কেরল জয়ী ৫-৪

    মঞ্জেরি: দেখে বোঝার উপায় ছিল না এই কেরল দলটার কাছে গ্রুপের ম্যাচে বাংলা তিন গোল খেয়ে হেরেছিল। রঞ্জন ভট্টাচার্য কোচ হিসেবে কথা দিয়েছিলেন সন্তোষ ট্রফির ফাইনালে সবকিছু ভুলে নতুন করে শুরু করবে বাংলা। সেভাবেই শুরু করেছিল বাংলা। কেরলের মাঠ ভর্তি দর্শক থাকা সত্বেও দাপট ছিল বাংলার। মনোতোষ, শুভেন্দু, তনময়, ফারদিন আলি, নবি হোসেনরা বলের দখল নিজেদের পায়ে বেশি রাখছিলেন।

    কেরলের মাঝ মাঠ সেভাবে খেলাটা ধরতে পারছিল না বাংলার ফুটবলারদের লড়াকু মনোভাবে। প্রথমার্ধে সুযোগ তৈরির ক্ষেত্রে এগিয়েছিল বাংলা। তবে বক্সের ভেতর ফিনিশিং না করতে পারার কারণে গোল আসছিল না। তবে বাংলা যে ফাইনালে লড়াকু মানসিকতা নিয়ে নেমেছে তাতে আশ্চর্যের কিছু ছিল না। তবে ৫৮ মিনিটে সহজ সুযোগ মিস করেন কেরলের অধিনায়ক জিজও জোসেফ।

    ৭০ মিনিটে বাংলা মহিতোষকে তুলে নিয়ে নিয়ে এল সুপ্রিয়কে। দ্বিতীয়ার্ধে চাপ বাড়িয়ে দেয় কেরল। কিন্তু সুযোগ তৈরি করলেও বাংলার গোলরক্ষক প্রিয়নত সিং প্রায় অপ্রতিরোধ্য ছিলেন। ৯০ মিনিটের শেষ পর্যন্ত কোন দল গোল করতে পারল না। খেলা গড়াল অতিরিক্ত সময়। ৯৭ মিনিটে অবশেষে গোলের দেখা পেল বাংলা। ডানদিক থেকে অনবদ্য সেন্টার করেন সুপ্রিয়। পেছন থেকে দুরন্ত হেড করে গোল করে যান দিলীপ ওরাও।

    কিছু করার ছিল না কেরল গোলরক্ষকের। গ্যালারি ভর্তি কেরলের দর্শকরা তখন চিৎকার করে চলেছেন। কিন্তু তাতেও বাংলার ফুটবলারদের ভয় পাইয়ে দেওয়া যায়নি। বাংলা ডিফেন্ডাররা জীবন বাজি রেখে লড়াই করলেন। যত সময় এগোচ্ছিল টেনশন বেড়ে চলেছিল। একটা সময় কেরলের সর্মথকরা মাঠে বোতল ছুঁড়লেন। ১১৬ মিনিটে গোল শোধ করে দিল কেরল। বিবিন অজয়ন অনবদ্য হেডারে ১-১ করেন।

    এরপর অতিরিক্ত সময়ের একেবারে শেষ লগ্নে সহজ গোলের সুযোগ নষ্ট করে বাংলা। খেলা গড়ায় টাইব্রেকারে। বাংলার হয়ে মিস করেন সজল বাগ। একটিও গোল বাঁচাতে পারেননি সারা ম্যাচে দুর্দান্ত খেলা প্রিয়ন্ত সিং। শেষ পর্যন্ত ৫-৪ ফলে চ্যাম্পিয়ন হল কেরল। ৩৩ বার সন্তোষ ট্রফি জেতা হল না বাংলার। রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bengal, Kerala

    পরবর্তী খবর