corona virus btn
corona virus btn
Loading

ট্রেনের টিকিট কেটে ‘বিদ্যুৎ’ শ্রীনিবাসকে আমন্ত্রণ জানাল ক্রীড়ামন্ত্রক, উঠল অলিম্পিকে পাঠানোর প্রস্তাব

ট্রেনের টিকিট কেটে ‘বিদ্যুৎ’ শ্রীনিবাসকে আমন্ত্রণ জানাল ক্রীড়ামন্ত্রক, উঠল অলিম্পিকে পাঠানোর প্রস্তাব

এক দৌড়েই উইসেন বোল্টের রেকর্ড ব্রেক। কাম্বালা থেকে সোজা সাইয়ের নজরে কর্নাটকের শ্রীনিবাস গৌড়া।

  • Share this:

#কাম্বালা: মোষের সঙ্গে দৌড়। তাতেই শ্রীনিবাসের গতিতে ভেঙে চুরমার বিদ্যুৎ বোল্টের রেকর্ড। নেট দুনিয়ায় ভাইরাল। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর আশ্বাসের পরই সাইয়ের নজর। বেঙ্গালুরুতে হবে শ্রীনিবাস গৌড়ের ট্রেনিং।

- মোষের সঙ্গে দৌড়ে বাজিমাত

- বোল্টের রেকর্ড ব্রেক

- সাই-এর ট্রায়ালে শ্রীনিবাস

এক দৌড়েই উইসেন বোল্টের রেকর্ড ব্রেক। কাম্বালা থেকে সোজা সাইয়ের নজরে কর্নাটকের শ্রীনিবাস গৌড়া। শ্রীনির এই দৌঁড়েই এখন মজে গোটা দেশ। এই সময় প্রতিবছরই কর্নাটকে হয় ঐতিহ্যবাহী কাম্বালা প্রতিযোগিতা। মোষের সঙ্গে দৌড়। সেখানেই বাজিমাত করেন ২৮ বছরের শ্রীনিবাস গৌড়।

- ১৪২.৫ মিটার দৌড়তে শ্রীনিবাসের সময় (লেগেছে) ১৩.৬২ সেকেন্ড

- (সেই হিসেবে) ১০০ মিটার দৌঁড়তে তিনি সময় নিয়েছেন ৯.৫৫ সেকেন্ড

এখানেই রেকর্ড। এই ভিডিও ভাইরাল হতেই শ্রীনিবাসের সঙ্গে বিশ্বখ্যাত অ্যথলিট উইসেন বোল্টের তুলনা শুরু। কারণ, ১০০ মিটার দৌড়তে বোল্টের বিশ্বরেকর্ড ৯.৫৮ সেকেন্ড। সেখানে শ্রীনিবাসের রেকর্ড ব্রেক করতে সময় লেগেছে ৯.৫৫ সেকেন্ড।

শ্রীনিবাসের দৌড়ের এই ভিডিও ছড়িয়ে পড়তেই নেটদুনিয়া ঝড়। বোল্টের সঙ্গে তুলনা। অনেকেই শ্রীনিবাসকে অলিম্পিকে পাঠানোর আবদান জানিয়েছেন। যদিও, এসব নিয়ে নির্মাণকর্মী শ্রীনিবাস নির্বিকার। শ্রীনিবাস গৌড়া বললেন, ‘‘আমার এই দৌড়ের পরই বোল্টের কথা শুনছি। উনি অনেক বড় মানুষ। আমি আমার জায়গাতেই থাকতে চাই ৷’’

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু জানান, সাইয়ের কোচকে দিয়ে শ্রীনিবাসনের ট্রায়াল করানোর ব্যবস্থা হবে। মন্ত্রীর টুইটের পরই সাই জানিয়েছে, ‘‘আমরা শ্রীনিবাস গৌড়ার সঙ্গে যোগাযোগ করেছি। তাঁর ট্রেনের টিকিট কেটে দেওয়া হয়েছে। আগামী সোমবার তিনি সাইয়ের বেঙ্গালুরু কেন্দ্রে আসবেন। সেখানে আমাদের কোচেরা তাঁকে পরীক্ষা করবেন।’’ অজান্তেই ভেঙে ফেলেছেন বিশ্বরেকর্ড। এবার সাইয়ের ট্র্যাকে ‘বিদ্যুৎ’ শ্রীনিবাস।

Published by: Simli Raha
First published: February 16, 2020, 10:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर