Home /News /sports /
Kapil Dev on Virat Kohli : বিরাট কোহলি এখন দল থেকে বাদ পড়লে অন্যায় হবে না! সাফ কথা কপিলের

Kapil Dev on Virat Kohli : বিরাট কোহলি এখন দল থেকে বাদ পড়লে অন্যায় হবে না! সাফ কথা কপিলের

নামের জোরে বেশি দিন চলবে না বিরাট! বলছেন কপিল

নামের জোরে বেশি দিন চলবে না বিরাট! বলছেন কপিল

Kapil Dev says on the basis of current situation Virat Kohli can be dropped out. নামের জোরে বেশি দিন চলবে না বিরাট! বলছেন কপিল

  • Share this:

    #লন্ডন: বিরাট কোহলির জন্য চিন্তা হচ্ছে কপিল দেবের। পাশাপাশি যথেষ্ট রাগও হচ্ছে। তার মনে হচ্ছে কোথাও গিয়ে যেন আত্মতুষ্ট হয়ে পড়েছেন কোহলি, যেটা সর্বনাশের লক্ষণ। কপিল দেব সাধারণত সহজ কথা বলতে পছন্দ করেন। যেটা সত্যি সেটা বলেন। তাতে অপ্রিয় হয়ে গেলেও ভয় পান না। কারণ তার কাছে বরাবর দলের চেয়ে ক্রিকেটার বড় নয়। এটাই তার দর্শন।

    কোহলির খারাপ ফর্মের বিষয়ে মুখ খুলেছেন ভারতের কিংবদন্তি অধিনায়ক। এই প্রসঙ্গে তাঁর চিন্তাভাবনা ভাগ করে নিতে গিয়ে কপিল বলেছেন, কোহলি একজন দুর্দান্ত প্লেয়ার। এর সঙ্গেই তিনি দাবি করেছেন, কিন্তু ও শুধুমাত্র নিজের নামের জোরে বেশি দিন খেলতে পারবে না। কপিল বলেছেন, বিরাট কোহলি ভারতের দুর্দান্ত একজন খেলোয়াড়।

    কিন্তু দুর্ভাগ্যবশত গত দু' বছর ধরে আমরা ওকে অফ স্টাম্পের বাইরে ডেলিভারি তাড়া করতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরতে দেখছি। ওকে এটা নিয়ে ভাবতে হবে এবং উন্নতি করতে হবে। ওকে এই শটগুলো খেলা বন্ধ করতে হবে। কারণ ও যদি এ ভাবে খেলতে থাকে এবং আউট হতে থাকে, আর রান না পায়, তাহলে ওকে নিয়ে বড় প্রশ্ন উঠবে যে, ও কেন স্কোর করছে না?

    তিনি আরও বলেছেন, বর্তমান সিরিজে ওকে নিজেকে প্রমাণ করতে হবে। শুধুমাত্র নিজের নামের জোরে বেশি দিন খেলতে পারবে না। ওকে পারফর্ম করতে হবে এবং রান করতে হবে। প্রত্যেকেই বুঝতে পারছে যে, ও খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে এবং এটা প্রত্যেক খেলোয়াড়ের সঙ্গেই ঘটতে পারে।

    উদাহরণ দিতে গিয়ে কপিল জানিয়েছেন টেস্ট ক্রিকেটে ৪০০ র বেশি উইকেট পাওয়ার পর যদি অশ্বিনকে বাদ দেওয়া হতে পারে তাহলে কেন বিরাট শুধু নামের জোরে দলে থেকে যাবেন? ব্যক্তিগতভাবে কপিল চান বিরাট দ্রুত রানের মধ্যে ফিরুন। সেই চেষ্টাও তিনি কতটা করছেন সন্দেহ আছে কপিলের। কারণ ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি চেয়ে নিয়েছেন কোহলি।

    বারবার এরকম বিশ্রাম চাওয়া তার পক্ষে যাচ্ছে না মনে করেন কপিল। তাই তিনি যদি বিরাটের জায়গায় হতেন তাহলে ফর্মে ফেরার জন্য ছুটির কথা ভাবতেও পারতেন না। ছুটি নিয়ে কেউ ফর্মে ফিরে না। খেলতে খেলতে ফেরে। এই সহজ জিনিসটা কেন ঢুকছে না কোহলির মাথায় বুঝতে পারছেন না কপিল।

    ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টি টোয়েন্টি ম্যাচ বিরাট কোহলির অগ্নিপরীক্ষা মনে করেন ভারতের সর্বকালের সেরা অলরাউন্ডার। রান পেলে ভাল, না হলে কিন্তু অস্ট্রেলিয়ার বিমানে বিরাট কোহলির জায়গা কতটা নিশ্চিত, সন্দেহ আছে কপিলের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Kapil Dev, Virat Kohli

    পরবর্তী খবর