Home /News /sports /
Kapil Dev on Ashwin : অশ্বিন তার রেকর্ড ভাঙায় স্পিনারকে দিল খোলা শুভেচ্ছাবার্তা কপিল দেবের !

Kapil Dev on Ashwin : অশ্বিন তার রেকর্ড ভাঙায় স্পিনারকে দিল খোলা শুভেচ্ছাবার্তা কপিল দেবের !

অশ্বিনকে ৫০০ উইকেট টার্গেট করতে বললেন কপিল দেব

অশ্বিনকে ৫০০ উইকেট টার্গেট করতে বললেন কপিল দেব

Kapil Dev congratulations Ravichandran Ashwin on breaking his record of 434 Test wickets. অশ্বিনকে ৫০০ উইকেট টার্গেট করতে বললেন কপিল দেব

  • Share this:

    #মোহালি: ২৮ বছর আগে মহান কপিল দেবের উইকেট সংখ্যার বিশ্বরেকর্ড দেখে আমি উচ্ছ্বসিত হয়েছিলাম। তখন আমার সামান্যতম ধারণা ছিল না যে আমি একজন অফ স্পিনার হব, দেশের জার্সিতে খেলবো এমনকি এই মহান কিংবদন্তির উইকেট সংখ্যাও টপকে যাব, কপিল দেবকে উদ্দেশ্য করে টুইটারে লিখলেন রবিচন্দ্রন অশ্বিন। শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬ উইকেট নেওয়ার পর বর্তমানে রবীচন্দ্রন অশ্বিন ভারতের দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট উইকেট সংগ্রাহক।

    আরও পড়ুন - ATKMB vs Jamshedpur FC : স্বপ্নভঙ্গ এটিকে মোহনবাগানের! কৃষ্ণদের হারিয়ে লিগ শিল্ড জিতল জামশেদপুর

    তিনি টপকে গেলেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের ৪৩৪ উইকেটের রেকর্ড। তার ঠিক পরের দিনই কিংবদন্তি শুভেচ্ছা জানিয়েছেন অশ্বিনকে। তার প্রশংসা জানিয়ে বললেন, অশ্বিন একজন দুর্দান্ত ক্রিকেটার, অসাধারণ এবং বুদ্ধিমান স্পিনার। এখন ৫০০ টেস্ট উইকেট এর দিকে লক্ষ্য রাখা উচিত এবং আমি নিশ্চিত তার মধ্যে এর থেকেও বেশি ক্ষমতা আছে।প্রায় এক দশক ধরে কপিল ভারতের সর্বোচ্চ টেস্ট উইকেট সংগ্রাহক ছিলেন।

    আরও পড়ুন - Shane Warne vs Sourav Ganguly : সৌরভের মাথা গরম করিয়ে দিয়ে কিভাবে আউট করেছিলেন ওয়ার্ন! জানলে অবাক হবেন

    ২০০৪ সালে অনিল কুম্বলে তার এই রেকর্ডটি ভাঙেন। তার ১৮ বছর পর কপিল দেবের রেকর্ড আরেকবার ভাঙল রবি অশ্বিনের হাতে। অশ্বিন এখন ঠিক কুম্বলের পরেই আছেন, কিন্তু কুম্বলের রেকর্ড ভাঙতে আরো অনেক দূর যেতে হবে তাকে।কপিল দেব জানালেন, এটি এমন একজনের কাছে অসাধারণ কৃতিত্ব যে ভালোমত সুযোগ পায়নি। অশ্বিন যদি এই সুযোগগুলো পেতেন তাহলে এই রেকর্ড অনেক আগেই ভেঙে ফেলতে পারতেন। আমি ওর জন্য খুশি এবং কেন আমি আমার দ্বিতীয় স্থান আটকে রাখব। আমার সময় চলে গেছে।

    শ্রীলংকার বিরুদ্ধে প্রথম টেস্টে অশ্বিন তার রেকর্ডটি করলেন। প্রথম টেস্টের তৃতীয় দিনেই ম্যাচ জিতে নেয় ভারত। অশ্বিন চারিথ আসালাঙ্কাকে ২০ রানে আউট করে এই রেকর্ড সংখ্যক উইকেটে পৌঁছান।দ্বীপ দেশের ব্যাটিংকে ধ্বংস করে অশ্বিন প্রথম টেস্টে ছয় উইকেট নেন।

    ম্যাচটি জিতে ভারত ১-০তে সিরিজে এগিয়ে যায়। বর্তমানে অশ্বিন বিশ্বের সর্বোচ্চ ১০জন টেস্ট উইকেট সংগ্রাহকদের মধ্যে আছেন। তাকে শুভেচ্ছা জানানোর পর কপিল দেবকে অশ্বিন টুইটারে লিখলেন, কখনও ভাবতেও পারেননি এই কিংবদন্তির রেকর্ড ভাঙবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Kapil Dev, Ravichandran Ashwin

    পরবর্তী খবর