IND VS ENG: অ্যান্ডারসন-লিচের প্রশংসায় ইংল্যান্ড অধিনায়ক জো রুট

IND VS ENG: অ্যান্ডারসন-লিচের প্রশংসায় ইংল্যান্ড অধিনায়ক জো রুট
চেন্নাইয়ে রিভার্স সুইং জাদু অ্যান্ডারসনের Photo/ England cricket

জিমি এখনও রিভার্স সুইং করে কী করতে পারে এদিন আবার দেখাল। দুটো বোল্ড চোখে ভাসছে৷

  • Share this:

    #চেন্নাই: স্বপ্নের ফর্মে রয়েছেন তিনি। শ্রীলঙ্কায় একটি দ্বিশতরান এবং শতরান করার পর ভারতে খাতা খুলেছেন দ্বিশতরান দিয়ে। জো রুট। এশিয়ায় তাঁর থেকে ভাল রেকর্ড নেই অন্য কোনও ইংলিশ অধিনায়কের। চেন্নাইয়ে ব্রিটিশদের বড় জয়ের ভিত্তিস্থাপন করেছিলেন তিনি। ম্যাচের সেরা বাছা হয়েছে তাঁকেই। কিন্তু জয়ের কৃতিত্ব একা নিতে রাজি নন রুট। ইংলিশ অধিনায়ক জানাচ্ছেন,"ভারতে এসে টেস্ট ম্যাচ জেতা সব সময় অন্যরকম চ্যালেঞ্জ। প্রথম টেস্ট আমরা যেভাবে জিতলাম তাতে অধিনায়ক হিসেবে প্রচন্ড খুশি। নিজে রান করে দলকে সাহায্য করতে পেরেছি। কিন্তু মনে রাখবেন আমরা দল হিসেবে পারফর্ম করতে পেরেছি। এটাই বড় ব্যাপার"।

    পঞ্চম দিন সকালে ভারত ম্যাচটা জিততে পারে এমন সম্ভাবনা বিশ্বাস করেছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। সম্প্রতি অস্ট্রেলিয়াতে যা করে এসেছেন গিল, পন্থ, ওয়াশিংটনরা তাতে না বিশ্বাস করার মত কিছু ছিল না। কিন্তু ভারতের যাবতীয় সম্ভাবনায় জল ঢেলে দিলেন জিমি অ্যান্ডারসন এবং জ্যাক লিচ। চতুর্থদিনে রোহিত শর্মাকে স্বপ্নের বলে বোল্ড করেছিলেন লিচ। এদিন সকালে যে বলটায় পূজারাকে আউট করলেন এক কথায় অসাধারণ। মোট চার উইকেট নিয়েছেন এই বাঁহাতি। ফ্লাইট,লুপ দিয়ে বোকা বানিয়েছেন ভারতীয়দের। প্রথম ইনিংসে ঋষভ পন্থ তাঁকে কয়েকটা ছক্কা হাঁকান। কিন্তু আত্মবিশ্বাস হারাননি।

    দ্বিতীয় জন অ্যান্ডারসন। রুট বলছেন, "দেখে অবাক হতে হয়। জিমি এখনও রিভার্স সুইং করে কী করতে পারে এ দিন আবার দেখাল। দুটো বোল্ড চোখে ভাসছে। দলের সকলের কাছে রোল মডেল"। একটা টেস্ট নয়, সিরিজ জয় লক্ষ্য, বলছেন রুট। কিন্তু আবেগে ভেসে যেতে রাজি নন। ইংলিশ অধিনায়ক জানিয়ে দিচ্ছেন ভারত দ্বিতীয় টেস্টে এই হারের বদলা নিতে প্রবলভাবে ঝাঁপাবে। তাই ঢিলেমি দেওয়ার জায়গা নেই। একদিন বিশ্রাম নিয়ে দ্বিতীয় টেস্টের প্রস্তুতি শুরু করে দেবে থ্রি লায়ন্স।

    Published by:Rohan Chowdhury
    First published: