• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • JOE ROOT GIVES ENGLAND LEAD IN SPITE OF BRILLIANT BOWLING FROM SIRAJ AND ISHANT RRC

Lords Day 3: একা কুম্ভ রুট, সিরাজ, ইশান্তের দুরন্ত স্পেলে আশা ভারতের

ইংল্যান্ডের লিড বেশি বাড়তে দিলেন না সিরাজ

Joe Root gives England lead . একদিক থেকে যখন মহম্মদ সিরাজ এবং ইশান্ত শর্মা উইকেট নিচ্ছেন, তখন অন্যদিকে রুট একটা দেওয়াল হয়ে দাঁড়িয়ে গেলেন

  • Share this:

    ভারত -৩৬৪ ইংল্যান্ড - ৩৯১ ইংল্যান্ডে এগিয়ে ২৭ রানে

    #লন্ডন: লর্ডস টেস্টের তৃতীয় দিন রইল ইংল্যান্ডের নামে। আরো ভাল করে বললে জো রুটের নামে। এদিন ক্রিকেটের মক্কায় ইংলিশ অধিনায়ক দেখালেন কেন টেস্ট ক্রিকেটের এই মুহূর্তে অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। ধৈর্য ধরলেন, ভিত তৈরি করলেন, লম্বা ইনিংস খেললেন। প্রথম থেকে উইকেটে যেন একা কুম্ভ হয়ে দাঁড়িয়ে গেলেন। নিখুঁত ব্যাটিং। ভারতীয় বোলারদের পরিশ্রান্ত করে ছাড়লেন। বার্নস এবং জনি বেয়ারস্টো ছাড়া ইংলিশ অধিনায়ককে সেভাবে কেউ সমর্থন করতে পারেনি।

    একদিক থেকে যখন মহম্মদ সিরাজ এবং ইশান্ত শর্মা উইকেট নিচ্ছেন, তখন অন্যদিকে রুট একটা দেওয়াল হয়ে দাঁড়িয়ে গেলেন। শেষ পর্যন্ত অ্যান্ডারসন দিনের শেষ বলে বোল্ড হলেন। শামি নিলেন উইকেট। তবে গুরুত্বপূর্ণ সময় ভারতকে ম্যাচে ফেরান ইশান্ত। পরপর দুটো বলে আউট করেন মইন আলি এবং স্যাম কারানকে। তিনি নিলেন ৩ উইকেট। সিরাজ নিলেন ৪ উইকেট। এই দুই ভারতীয় ফাস্ট বোলার নিজের সর্বস্ব উজাড় করে দিয়েছেন।

    শামি নিলেন দুই উইকেট। রুটের অসম্ভব লড়াইয়ের জন্য ইংল্যান্ড এগিয়ে রইল ২৭ রানে। রুট অপরাজিত রইলেন ১৮০ রানে। কোনো ওভার বাউন্ডারি নেই। বাউন্ডারি মেরেছেন ১৮টি। নটিংহামের পর আবার শতরান করে ইংলিশ অধিনায়ক বুঝিয়ে দিলেন জীবনের সেরা ছন্দে আছেন। দ্বিতীয় দিন যে ভুল করেছিল ভারত, তৃতীয় দিন সকাল থেকে সেই ভুল করল না ইংল্যান্ড।

    কে এল রাহুল, রাহানে তাড়াতাড়ি ফিরে গিয়ে যেমন ভারতের রান যতটা ওঠার কথা ছিল, ততটা ওঠেনি, শনিবার সকাল থেকে জো রুট এবং জনি বেয়ারস্টো সাবধানে খেলা শুরু করলেন। বলের মেরিট অনুযায়ী খেলা, প্রয়োজনে খারাপ বল মাঠের বাইরে পাঠালেন। অধিনায়ক রুট দুর্দান্ত ডিফেন্স এবং কাউন্টার অ্যাটাক খেলা তুলে ধরলেন। শামি, সিরাজ, বুমরা, জাদেজাদের বিরুদ্ধে দুর্দান্ত ফুটওয়ার্ক দেখানোর পাশাপাশি, ব্যাটের মাঝখান দিয়ে খেললেন। জনি বেয়ারস্টো বুদ্ধি করে স্ট্রাইক রোটেট করলেন। অফ স্টাম্পের বাইরের বল ছেড়ে দিলেন।

    এদিন সকাল থেকে রোদ্দুর ওঠায়, কিছুটা সুবিধা হচ্ছিল ব্যাটসম্যানদের। শর্ট বল করে বিশেষ সুবিধা করতে পারলেন না ভারতীয় পেসাররা। দেখতে দেখতে চতুর্থ উইকেটে ১০০ রানের পার্টনারশিপ গড়ে তুললেন রুট এবং জনি। দেখে মনে হচ্ছে তৃতীয় দিনে বোলারদের জন্য পিচে বিশেষ সাহায্য নেই। বিপক্ষ ব্যাটসম্যানরা কখন ভুল করেন, সেদিকে তাকিয়ে থাকতে হচ্ছিল ভারতকে। কিন্তু এরপর ভারতীয় বোলাররা ম্যাচে ফেরার জায়গা বানিয়ে দেন। এখন দেখার চতুর্থ দিন সকালে দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানরা কোন মানসিকতা নিয়ে নামেন।

    Published by:Rohan Chowdhury
    First published: