• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • JOE ROOT AND JONNY BAIRSTOW PUTS ENGLAND IN GOOD POSITION AT LUNCH ON DAY THREE RRC

Lords Day 3: রুট, বেয়ারস্টোর ব্যাটে কড়া জবাব দিচ্ছে ইংল্যান্ড

জো - জনির পার্টনারশিপে চাপে ভারত

অধিনায়ক রুট দুর্দান্ত ডিফেন্স এবং কাউন্টার অ্যাটাক খেলা তুলে ধরলেন। শামি, সিরাজ, বুমরা, জাদেজাদের বিরুদ্ধে দুর্দান্ত ফুটওয়ার্ক দেখানোর পাশাপাশি, ব্যাটের মাঝখান দিয়ে খেললেন। জনি বেয়ারস্টো বুদ্ধি করে স্ট্রাইক রোটেট করলেন

  • Share this:

    ইংল্যান্ড - ২১৬/৩ লাঞ্চ পর্যন্ত

    #লন্ডন: দ্বিতীয় দিন যে ভুল করেছিল ভারত, তৃতীয় দিন সকাল থেকে সেই ভুল করল না ইংল্যান্ড। কে এল রাহুল, রাহানে তাড়াতাড়ি ফিরে গিয়ে যেমন ভারতের রান যতটা ওঠার কথা ছিল, ততটা ওঠেনি, শনিবার সকাল থেকে জো রুট এবং জনি বেয়ারস্টো সাবধানে খেলা শুরু করলেন। বলের মেরিট অনুযায়ী খেলা, প্রয়োজনে খারাপ বল মাঠের বাইরে পাঠালেন। অধিনায়ক রুট দুর্দান্ত ডিফেন্স এবং কাউন্টার অ্যাটাক খেলা তুলে ধরলেন।

    শামি, সিরাজ, বুমরা, জাদেজাদের বিরুদ্ধে দুর্দান্ত ফুটওয়ার্ক দেখানোর পাশাপাশি, ব্যাটের মাঝখান দিয়ে খেললেন। জনি বেয়ারস্টো বুদ্ধি করে স্ট্রাইক রোটেট করলেন। অফ স্টাম্পের বাইরের বল ছেড়ে দিলেন। এদিন সকাল থেকে রোদ্দুর ওঠায়, কিছুটা সুবিধা হচ্ছিল ব্যাটসম্যানদের। তবে প্রশংসা করতে হবে দুই ইংলিশ ব্যাটসম্যানের। সামান্যতম সুযোগ দেননি ভারতীয় বোলারদের। মধ্যাহ্নভোজের আগে পর্যন্ত তাঁদের দেখে মনেই হয়নি কেউ তাঁদের আউট করতে পারেন।

    দুর্দান্ত শুরু করেও কমপক্ষে ৪০০ রান করতে না পারার জন্য হাত কামড়াচ্ছে ভারত। অধিনায়ক বিরাট কোহলিকে দেখে কিছুটা চিন্তিত মনে হচ্ছিল। একটা উইকেট পেলে হয়তো ভারত ম্যাচে নিজেদের নিয়ন্ত্রণ আনতে পারবে। কিন্তু যেভাবে খেলছেন দুই ব্যাটসম্যান, তাতে ভারতের কাজটা ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে। নটিংহ্যাম টেস্টে বল যতটা বাউন্স হচ্ছিল, লর্ডসে ততটা হচ্ছে না।

    তাই শর্ট বল করে বিশেষ সুবিধা করতে পারলেন না ভারতীয় পেসাররা। দেখতে দেখতে চতুর্থ উইকেটে ১০০ রানের পার্টনারশিপ গড়ে তুললেন রুট এবং জনি। দেখে মনে হচ্ছে তৃতীয় দিনে বোলারদের জন্য পিচে বিশেষ সাহায্য নেই। বিপক্ষ ব্যাটসম্যানরা কখন ভুল করেন, সেদিকে তাকিয়ে থাকতে হচ্ছে ভারতকে।রুট নিশ্চিতভাবে আরও একটা শতরানের দিকে এগোচ্ছেন। পাশাপাশি জনি বেয়ারস্টো কিছুক্ষণ খেলতে পারলে বড় শট খেলে ভারতের চাপ বাড়াতে পারেন। তাই মধ্যাহ্নভোজের পর যে কোনো মূল্যে উইকেট প্রয়োজন ভারতের।

    Published by:Rohan Chowdhury
    First published: